scorecardresearch
 

Mamata Banerjee: হাসপাতালে দালাল চক্র? বিধানসভায় BJP বিধায়কের প্রশ্নে যা বললেন মুখ্যমন্ত্রী

সরকারি হাসপাতালগুলিতে দালাল চক্র নিয়ে অভিযোগ ভুরি ভুরি। এনিয়ে এবার কড়া পদক্ষেপ করার দাওয়াই দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নির্দেশ, দালাল রাজ বন্ধ করতে স্বাস্থ্য দফতরকে দ্রুত ব্যবস্থা নিতে হবে। 

মমতা বন্দ্যোপাধ্যায়- ফাইল ছবি। মমতা বন্দ্যোপাধ্যায়- ফাইল ছবি।
হাইলাইটস
  • হাসপাতালে দালাল চক্র নিয়ে প্রশ্ন বিজেপি বিধায়কের।
  • জবাব দিলেন মুখ্যমন্ত্রী।

সরকারি হাসপাতালে রোগী ভর্তি করাতে গিয়ে অনেককে দালাল চক্রের খপ্পড়ে পড়তে হয়। অভিযোগ, যে হাসপাতালে বলে দেওয়া হয় বেড নেই সেখানেই দালাল ধরলেই মুশকিল আসান। সরকারি হাসপাতালগুলিতে দালাল চক্র নিয়ে অভিযোগ ভুরি ভুরি। এনিয়ে এবার কড়া পদক্ষেপ করার দাওয়াই দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নির্দেশ, দালাল রাজ বন্ধ করতে স্বাস্থ্য দফতরকে দ্রুত ব্যবস্থা নিতে হবে। 

শুক্রবার বিধানসভায়  এক বিজেপি বিধায়কের প্রশ্নের উত্তরে মমতা বলেন,'হাসপাতালে দালাল চক্র চলবে কেন?' জেলা পুলিশের সঙ্গে স্বাস্থ্য দফতরকে তাঁর নির্দেশ,আপনারা নজর রাখুন। দালাল চক্র পেলেই দ্রুত ব্যবস্থা নিন।

হাসপাতালে দালাল রাজ নিয়ে বহুবার অভিযোগ করেছে বিরোধীরা। তাদের দাবি, এর সঙ্গে যোগ রয়েছে শাসক দলের স্থানীয় নেতৃত্বের। বিভিন্ন সময় একাধিক ঘটনায় টের পাওয়া গিয়েছে দালালদের উপস্থিতি। এ দিন বিধানসভায় সেই একই অভিযোগ করেন বিজেপির বিধায়ক অশোক লাহিড়ী। তিনি মুখ্যমন্ত্রীকেই হাসপাতালগুলিতে দালাল চক্রের রমরমা নিয়ে প্রশ্ন করেন। বিধায়কের প্রশ্ন শুনে স্বাস্থ্য দফতর এবং জেলা পুলিশকে সতর্ক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন,'দালালচক্র চলছে কি না আপনারা মনিটরিং করুন। আমি যদি মোবাইল দিয়ে মনিটরিং করতে পারি, তা হলে স্বাস্থ্য দফতর পারবে না কেন?'

একই সঙ্গে বিজেপি বিধায়কের নাম না করে বাস্তব অবস্থার কথাও মনে করিয়ে দিয়েছেন মমতা। তিনি বলেন,'জনপ্রতিনিধিদের বলবো আপনারা ভাবুন। হাসপাতালে ৪০০ বেড। কিন্তু ৮০০ রোগী আসলে কি ফিরিয়ে দেবে? এত ভালো স্বাস্থ্য পরিষেবা কোথাও নেই।'

আরও পড়ুন- ডিসেম্বরে মোদীর বৈঠকে থাকবেন মমতা, আলাদা কথা কি হবে?

 
; ; ;