scorecardresearch
 

চব্বিশের প্রস্তুতি শুরু? অভিষেকের সঙ্গে মুকুলের বৈঠকে জল্পনা

মুকুল রায় (Mukul Roy) নিজের বিধাননগরের বাড়ি থেকে পৌঁছে যান অভিষেক বন্দ্যোপাধ্য়ায় (Abhishek Banerjee)-এর অফিসে। সেখানে তাঁরা বৈঠক করেন।

Advertisement
মুকুল রায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় মুকুল রায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে দেখা করলেন মুকুল রায়
  • শনিবার তিনি অভিষেকের কলকাতার ক্যামাক স্ট্রিটের অফিসে যান
  • সেখানে তাঁদের মধ্যে ঘণ্টা খানেক বৈঠক হয়েছে বলে জানা গিয়েছে

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায় (Abhishek Banerjee)-এর সঙ্গে দেখা করলেন মুকুল রায় (Mukul Roy)। শনিবার তিনি অভিষেকের কলকাতার ক্যামাক স্ট্রিটের অফিসে যান। সেখানে তাঁদের মধ্যে ঘণ্টা খানেক বৈঠক হয়েছে বলে জানা গিয়েছে।

এদিন মুকুল রায় (Mukul Roy) নিজের বিধাননগরের বাড়ি থেকে পৌঁছে যান অভিষেক বন্দ্যোপাধ্য়ায় (Abhishek Banerjee)-এর অফিসে। সেখানে তাঁরা বৈঠক করেন। শুক্রবার বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন মুকুল। আর তারপর এই প্রথম তাঁর মধ্যে বৈঠক হয়।

মুকুল রায় (Mukul Roy)কে তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড বলা হত। তবে পরে তিনি যোগ দেন বিজেপিতে। সেই মুকুলের 'ঘর ওয়াপসি'তে খুশি দলের অনেকে। ঘটনা হল, তাঁর দেখাদেখি অনেকেই বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরতে চান বলে জানা গিয়েছে।

রাজ্যের প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্য়ায়ের ফেসবুক পোস্ট নিয়ে জল্পনা তৈরি হয়েছে। মুকুলের ছেলে শুভ্রাংশুও ফেসবুকে কিছু মন্তব্য করেছিলেন। তারপর অনেকের ধারণা হয়েছিল মুকুল-শুভ্রাংশু তৃণমুলে ফিরতে পারেন। দেখা গেল, তা-ই হল।

২০১৭ সাল। তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপি-তে যোগ দেন মুকুল রায়। তাঁকে ৬ বছরের জন্য সাসপেন্ড করে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। তারপর মুকুলের হাত ধরে একাধিক তৃণমূলের নেতা-কর্মী বিজেপি-তে যোগ দেন।

অর্থাৎ মুকুলই প্রথম ভাঙন ধরান তৃণমূলে। কিন্তু,  শুক্রবার তৃণমূলে প্রত্যাবর্তন করলেন মুকুল। তিনি এখন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতির পদে রয়েছেন। একুশের বিধানসভা ভোটে গেরুয়া শিবিরের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকাও পালন করেছেন।

পদ্ম প্রতীকে জিতেছেন, বিধায়ক হয়েছেন। কিন্তু, তারপরও কেন তৃণমূলে যোগ দিলেন মুকুল? তাঁর যোগদানের নেপথ্যে কে রয়েছেন? 

রাজনৈতিক মহলের মতে, মুকুলের তৃণমূলে প্রত্যাবর্তনের পর্ব শুরু হয় মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি মন্তব্যে। ৩১ মার্চ, ২০২১।

সেদিন নন্দীগ্রামের সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'মুকুল শুভেন্দুর মতো এত খারাপ নয়। মুকুল বেচারা থাকে কাঁচরাপাড়ায়। ব্যারাকপুর, জগদ্দল, ভাটপাড়া, এসব এলাকায় না দিয়ে ওকে পাঠিয়েছে কৃষ্ণনগরে।' 

Advertisement

কয়েকদিন আগে মুকুল রায়ের স্ত্রীকে হাসপাতালে দেখতে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, মুকুলের স্ত্রী'র খোঁজখবর নেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও।

রাজনৈতিক মহলের একাংশের মতে, তার জেরেই বরফ গলতে শুরু করে। অভিষেক বন্দ্যোপাধ্যায় হাসপাতাল আসায় খুশি হন মুকুল। বিশেষজ্ঞদের মতে, খুব সম্ভবত সেদিনই মুকুল ঠিক করে ফেলেন তিনি তৃণমূলে ফিরবেন।

 

Advertisement