scorecardresearch
 

একের পর এক করোনা আক্রান্ত : ছাত্র সপ্তাহ, দুয়ারে সরকার কর্মসূচি স্থগিত

রাজ্যজুড়ে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় এবং একের পর এক নেতা-মন্ত্রী-খেলোয়াড়-তারকারা করোনা ঈক্রান্ত হওয়ার জেরে ছাত্র সপ্তাহ পালন এবং দুয়ারে সরকার কর্মসূচি আপাতত স্থগিত রাখল প্রশাসন।

Advertisement
নবান্ন নবান্ন
হাইলাইটস
  • একের পর এক করোনা সংক্রমণের জের
  • সরকারি কর্মসূচি স্থগিত করার সিদ্ধান্ত
  • রবিবাক থেকেই স্থগিত দুয়ারে সরকার

রাজ্যজুড়ে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ছাত্র সপ্তাহ পালন এবং দুয়ারে সরকার কর্মসূচি আপাতত স্থগিত রাখল প্রশাসন।

একাধিক কর্মসূচি বাতিল

শনিবার থেকে রাজ্যের সব স্কুল-কলেজে ছাত্র সপ্তাহ পালনের কর্মসূচি নেওয়া হয়েছিল। এই উপলক্ষে ৩ জানুয়ারি সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠানটি ও বাতিল করা হয়েছে।

দুয়ারে সরকার স্থগিত অনির্দিষ্টকালের জন্য

তাছাড়া বিধানসভা নির্বাচনের আগে থেকে নিয়মিত চলে আসা দুয়ারে সরকার ক্যাম্পও আপাতত স্থগিত রাখা হচ্ছে। আগামীকাল রবিবার থেকে দুয়ারে সরকার ক্যাম্পও বসবে না কোনও জায়গাতেই। পরিস্থিতি স্বাভাবিক হলে এই ক্যাম্প ফের শুরু করা হবে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে। তাই যাঁরা এই সমস্ত ক্যাম্প থেকে সুবিধা পেত, তাঁদের আপাতত ক্য়াম্পে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

একের পর এক হেভিওয়েট কোভিড আক্রান্ত

রাজ্যের বিভিন্ন হেভিওয়েট, জনপ্রতিনিধি, তারকা, খেলোয়াড়রা কোভিড আক্রান্ত হয়েছেন। ইতিমধ্যেই কোভিডে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন প্রাক্তন ক্রিকেটার তথা ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। এরপরই শনিবার কোভিড পজিটিভ ধরা পড়েন রাজ্যের বিদ্যুৎ, ক্রীড়া ও যুবকল্যাণ মন্ত্রী অরূপ বিশ্বাসও। মৃদু উপসর্গ নিয়ে আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি তিনি। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে। 

কালীঘাটে বৈঠকে উপস্থিত থাকা অনেকেই কোভিড আক্রান্ত

বৃহস্পতিবার কালীঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে ডাকা তৃণমূলের বৈঠকেও হাজির ছিলেন অরূপ বিশ্বাস বলে খবর। মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, দমকলমন্ত্রী সুজিত বসু ছিলেন বৈঠকে। তাছাড়া কলকাতা পুরসভার শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকা অনেকেই করোনা আক্রান্ত। মেয়র পারিষদ স্বপন সমাদ্দার-সহ একাধিক কাউন্সিলর সংক্রামিত হয়েছেন বলে খবর। ফলে আর ঝুঁকি নিতে চায়নি প্রশাসন।

Advertisement

 

Advertisement