scorecardresearch
 

Partha Chatterjee Jail Diet-Arpita Mukherjee : মাসে আড়াই লাখ টাকার ফল খেতেন পার্থ! এখন জেলে কী খাচ্ছেন ?

SSC দুর্নীতিকাণ্ডে জেল হেফাজতে যাওয়ার পর থেকে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের জীবন যাপন হয়ে গেছে আর পাঁচজন সাধারণ কয়েদিদের মতোই।

ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • প্রেসিডেন্সি জেল সূত্রে খবর, পার্থ চট্টোপাধ্যায় প্রেসিডেন্সির জেল ব্লকের ২ নম্বর কক্ষে রয়েছেন
  • গতকাল রাতে তাঁকে খেতে দেওয়া হয় ডাল, রুটি ও সব্জি
  • তাঁকে মেঝেতে শুতে দেওয়া হয়

SSC দুর্নীতিকাণ্ডে জেল হেফাজতে যাওয়ার পর থেকে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের জীবন যাপন হয়ে গেছে আর পাঁচজন সাধারণ কয়েদিদের মতোই। শুক্রবার তাঁকে  ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত। তারপর থেকে রাজ্যের প্রাক্তন মন্ত্রী রয়েছেন প্রেসিডেন্সি জেলেই। 

কেমন কাটছে সেখানে, কী খাচ্ছেন তিনি? 

প্রেসিডেন্সি জেল সূত্রে খবর, পার্থ চট্টোপাধ্যায় প্রেসিডেন্সির জেল ব্লকের ২ নম্বর কক্ষে রয়েছেন। গতকাল রাতে তাঁকে খেতে দেওয়া হয় ডাল, রুটি ও সব্জি। তাঁকে মেঝেতে শুতে দেওয়া হয়। ২ টি কম্বল তিনি নিয়েছিলেন। সকালে খান চা ও বিস্কুট। 

আরও পড়ুন : বাগুইআটিতে নববধূর রক্তাক্ত দেহ উদ্ধার, খুন? ঘনীভূত রহস্য

ESI হাসপাতাল সূত্রে খবর, ওজনও কমেছে পার্থ চট্টোপাধ্যায়ের। বর্তমানে ২ কেজি ৯০০ গ্রাম ওজন তাঁর। আগে ছিল ১১১ কেজি। শারীরিক সমস্যা সেই অর্থ নেই। তবে গতকাল তাঁকে ESI হাসপাতালে বিভিন্ন প্রশ্ন করা হলেও পার্থবাবু সেভাবে উত্তর দেননি। তিনি নাকি চুপচাপই ছিলেন। 

আগে আড়াই লাখ টাকার ফল খেতেন পার্থ চট্টোপাধ্য়ায় !

ঘনিষ্ঠমহলে পার্থ চট্টোপাধ্যায় খাদ্য রসিক বলেই পরিচিত। তিনি নাকি ফল খেতে ভালোবাসেন। গত ২২ জুলাই পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করেন ইডির আধিকারিকরা৷ ED সূত্রে খবর, রাজ্যের প্রাক্তন মন্ত্রীর বাড়ি থেকে বেশ কিছু নথি-তথ্য উদ্ধার হয়। 

তার মধ্যে একটি ফলের বিলও পাওয়া যায়। সেই বিলে দেখা যায়, নিউ মার্কেটের একাধিক দোকান থেকে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে ফল আসত। আস সেই ফলের জন্য প্রতি মাসে খরচ হত প্রায় আড়াই লাখ টাকা।  তবে তদন্তকারীদের অনুমান,টাইপ টু ডায়াবেটিসের একজন রোগী মাসে আড়াই লক্ষ টাকার ফল খেতে পারেন না। সেক্ষেত্রে এই ফলগুলো কী হত? তাও খতিয়ে দেখা হচ্ছে।