scorecardresearch
 

Teachers Recruitment Scam: 'আবার যকের ধন'! এবার শান্তিপ্রসাদের বাড়িতে দেড় কেজি সোনা-টাকার পাহাড়

এখনও শান্তিপ্রসাদের ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে যাচ্ছে সিবিআই। সার্ভে পার্ক এলাকায় শান্তিপ্রসাদ সিনহা অন্য একজনের নামে এই ফ্ল্যাটটি কিনে রেখেছিলেন বলে সিবিআই সূত্রের খবর। সেখানেই লুকিয়ে রাখা ছিল টাকা, সোনা এবং চাকরি প্রার্থীদের তালিকা। শান্তিপ্রসাদের বেনামি ফ্ল্যাটে এই সোনা ও টাকা উদ্ধারের ঘটনায় নিয়োগ দুর্নীতি কাণ্ড ফের অন্য দিকে মোড় নিল।

Advertisement
শান্তিপ্রসাদ সিনহার বাড়ি থেকে টাকা উদ্ধার শান্তিপ্রসাদ সিনহার বাড়ি থেকে টাকা উদ্ধার
হাইলাইটস
  • শান্তিপ্রসাদ সিনহার বাড়িতে টাকা উদ্ধার
  • উদ্ধার হয়েছে প্রচুর সোনাও
  • উদ্ধার করল সিবিআই

SSC Recruitment Scam : রাজ্যে নিয়োগ দুর্নীতি কাণ্ডের তদন্তে ফের যকের ধনের হদিশ কলকাতায়। এবার স্কুল সার্ভিস কমিশনের উপদেষ্টা কমিটির প্রাক্তন চেয়ারম্যান শান্তি প্রসাদ সিনহার বাড়িতে মিলল টাকা ও সোনা উদ্ধার। নিয়োগ দুর্নীতিকাণ্ডে শান্তিপ্রসাদ সিনহাকে আগেই গ্রেফতার করা হয়েছিল। সূত্রের খবর, ১,৫০০ চাকরি প্রার্থীর তালিকাও পাওয়া গিয়েছে শান্তিপ্রসাদের বাড়ি থেকে। 

জানা গিয়েছে, এখনও শান্তিপ্রসাদের ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে যাচ্ছে সিবিআই (CBI)। সার্ভে পার্ক এলাকায় শান্তিপ্রসাদ সিনহা অন্য একজনের নামে এই ফ্ল্যাটটি কিনে রেখেছিলেন বলে সিবিআই সূত্রের খবর। সেখানেই লুকিয়ে রাখা ছিল টাকা, সোনা এবং চাকরি প্রার্থীদের তালিকা। শান্তিপ্রসাদের বেনামি ফ্ল্যাটে এই সোনা ও টাকা উদ্ধারের ঘটনায় নিয়োগ দুর্নীতি কাণ্ড ফের অন্য দিকে মোড় নিল।

সিবিআই সূত্রে খবর, সার্ভে পার্ক এলাকায় যে ফ্ল্যাটে থাকতেন শান্তিপ্রসাদ সিনহা (Santi Prasad Sinha), তার ঠিক উলটো দিকে ওই কমপ্লেক্সের মধ্যেই আরও একটি ফ্ল্যাট বেনামে কিনে রেখেছেন তিনি। আর সেই বেনামি ফ্ল্যাট তথা সম্পত্তির কথা কেই জানতেন না। এই খবর পাওয়ার পরেই ওই ফ্ল্যাটে পৌঁছে যান, সিবিআই-এর আধিকারিকেরা। শুরু হয় তল্লাশি। এখনও পর্যন্ত যা খবর ওই ফ্ল্যাট থেকে দেড় কেজি সোনা ও ৫০ লক্ষ টাকা নগদ বাজেয়াপ্ত করেছেন সিবিআই-এর আধিকারিকেরা। এছাড়াও যেসমস্ত জায়গায় আরও বেনামি সম্পত্তি রয়েছে, তারও বিস্তারিত প্রমাণ এই ফ্ল্যাট থেকে পাওয়া গিয়েছে বলে সিবিআই সূত্রে খবর। 

বস্তুত, নিয়োগ দুর্নীতি কাণ্ডে প্রথম টাকার পাহাড় উদ্ধার হয়েছিল রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) বাড়িতে। উত্তর কলকাতা ও দক্ষিণ কলকাতার ২টি জায়গা থেকে বাজেয়াপ্ত হয়েছিল প্রচুর টাকা। যা রীতিমতো চাঞ্চল্য ফেলে দিয়েছিল রাজ্য রাজনীতিতে। তারপর থেকে শহর কলকাতা তথা রাজ্যের নানা জায়গা থেকে বারবারেই বিভিন্ন ঘটনায় টাকা উদ্ধারের ঘটনা ঘটেছে। এবার সেই তালিকায় যুক্ত হল শান্তিপ্রসাদ সিনহার বাড়ি। 

Advertisement

আরও পড়ুন - স্বস্তি মিলল না, ৯ম-১০ম শিক্ষকদের চাকরি বাতিলে স্থগিতাদেশ দিল না ডিভিশন বেঞ্চ 

 

Advertisement