scorecardresearch
 

Paresh Pal : BJP কর্মী অভিজিৎ সরকার খুনের ঘটনায় পরেশ পালকে তলব

BJP কর্মী অভিজিৎ সরকারের মৃত্যুর তদন্তে পরেশ পালকে CBI তলব। বুধবার তাঁকে তলব করা হয়েছে। প্রসঙ্গত, একুশের বিধানসভা ভোটের ফল প্রকাশের দিন রাস্তায় খুন হন BJP কর্মী অভিজিৎ সরকার। যা নিয়ে উত্তাল হয়ে উঠেছিল রাজ্য রাজনীতি।

ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • কাঁকুড়গাছিতে BJP কর্মী অভিজিৎ সরকারের মৃত্যুর তদন্ত
  • তদন্তের জন্য বিধায়ক পরেশ পালকে সিবিআই তলব
  • বুধবার তলব করা হয়েছে

কাঁকুড়গাছিতে BJP কর্মী অভিজিৎ সরকারের মৃত্যুর ঘটনায় তৃণমূল বিধায়ক পরেশ পালকে তলব করল CBI। বুধবার তাঁকে তলব করা হয়েছে।  

CBI সূত্রে খবর, বুধবার সিজিও কমপ্লেক্সে পরেশ পালকে জেরার জন্য ডেকে পাঠানো হয়েছে। এর আগে অভিজিতের ভাই বিশ্বজিৎ পরেশ পালের বিরুদ্ধে বারবার অভিযোগ করেছেন। হাইকোর্টে এই নিয়ে মামলাও চলছে। 

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, অভিজিতের মৃত্যুর তদন্তে নেমে আধিকারিকরা একাধিকবার পরেশ পালের নাম পেয়েছেন। পরেশ পালের বিরুদ্ধে হুমকি দেওয়ার অভিযোগও রয়েছে।    

আরও পড়ুন : 'মৃত্যুর কয়েক ঘণ্টা আগেও ভাল মুডে ছিলেন পল্লবী'

প্রসঙ্গত, ভোট পরবর্তী হিংসায় অভিজিৎকে খুন করা হয় বলে অভিযোগ। বিচারের দাবিতে মৃতের দাদা ও বন্ধু আমরণ অনশনে বসেন সিজিও কমপ্লেক্সের সামনে। বিশ্বজিৎ সরকার প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ দেখান ৷ পরেশ পালকে CBI জিজ্ঞাসাবাদের দাবি তুলেছিলেন অভিজিতের দাদা বিশ্বজিত্‍।

প্রসঙ্গত, একুশের বিধানসভা ভোটের ফল প্রকাশের দিন রাস্তায় খুন হন BJP কর্মী অভিজিৎ সরকার। যা নিয়ে উত্তাল হয়ে উঠেছিল রাজ্য রাজনীতি। গেরুয়া শিবিরের তরফে বারবার অভিযোগ করা হয়, তৃণমূলের দুষ্কৃতীরা অভিজিৎকে খুন করেছে। যদিও তা অস্বীকার করে শাসকদল।

কলকাতা হাইকোর্টের নির্দেশে  অভিজিৎ সরকার হত্যাকাণ্ডেরও তদন্তভার হাতে নেয় CBI৷ তবে CBI তলব নিয়ে পরেশ পালের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি৷ তিনি বুধবার হাজিরা দেবেন কি না তাও স্পষ্ট নয়। 

উল্লেখ্য তদন্তভার নিয়েই অভিজিৎ সরকারের বাড়ি গিয়েছিলেন CBI আধিকারিকরা। তাঁদের পরিবারের সঙ্গে কথা বলেন। তারপর তদন্তও শুরু হয়। এদিকে পরেশ পালকে তলব ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপানোতর। তৃণমূলের দাবি, উদ্দেশ্য প্রণোদিতভাবে পরেশ পালকে তলব করা হয়েছে।