scorecardresearch
 

Partha-Arpita: জামিন নাকচ, ফের ED হেফাজতের মেয়াদ বাড়ল পার্থ -অর্পিতার

শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে ইডি হেফাজতের মেয়াদ বাড়ল পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের। ইডির বিশেষ আদালত জানিয়ে দিল ৫ অগস্ট পর্যন্ত দু’জনেই ইডি হেফাজতে থাকতে হবে। এর আগে পার্থকে চার দিন এবং অর্পিতাকে তিন দিনের জন্য হেফাজতে চেয়েছিল ইডি।

Advertisement
হেফাজতের মেয়াদ বাড়ল পার্থ-অর্পিতার হেফাজতের মেয়াদ বাড়ল পার্থ-অর্পিতার
হাইলাইটস
  • শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে ইডি হেফাজতের মেয়াদ বাড়ল পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের
  • ইডির বিশেষ আদালত জানিয়ে দিল ৫ অগস্ট পর্যন্ত দু’জনেই ইডি হেফাজতে থাকতে হবে
  • এর আগে পার্থকে চার দিন এবং অর্পিতাকে তিন দিনের জন্য হেফাজতে চেয়েছিল ইডি

শিক্ষক নিয়োগ দুর্নীতি  কাণ্ডে ইডি হেফাজতের মেয়াদ বাড়ল পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের। ইডির বিশেষ আদালত জানিয়ে দিল  ৫ অগস্ট পর্যন্ত দু’জনেই ইডি হেফাজতে থাকতে হবে। এর আগে পার্থকে চার দিন এবং অর্পিতাকে তিন দিনের জন্য হেফাজতে চেয়েছিল ইডি। 

বুধবারই পার্থ এবং অর্পিতার ১০ দিনের হেফাজতের মেয়াদ শেষ হয়।  তাই এদিনই তাঁদের ব্যাঙ্কশাল আদালতে পেশ করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। প্রসঙ্গত গত ২৩ জুলাই পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি ৷ ওই দিনই তাঁকে আদালতে পেশ করে ইডি ৷ বেহালা পশ্চিমের বিধায়ককে দু’দিনের ইডি হেফাজতে পাঠায় আদালত ৷ একই দিনে গ্রেফতার করা হলেও পরদিন ২৪ জুলাই ইডি আদালতে পেশ করে অর্পিতাকে ৷ তাঁকে সেদিন একদিনের জন্য ইডি হেফাজতে পাঠিয়েছিল আদালত ৷গত ২৫ জুলাই একসঙ্গে শিক্ষক দুর্নীতি কাণ্ডে অভিযুক্ত পার্থ-অর্পিতাকে ৩ অগাস্ট পর্যন্ত ইডি হেফাজতে পাঠায় আদালত ৷ 

 টাকা তাঁর নয় বলেই আগেই জানিয়েছিলেন অর্পিতা মুখোপাধ্যায়। আর বুধবার আদালতে হাজির হওয়ার আগে ফের একবার মুখ খুললেন তিনি। টাকা কার? টাকা কে রেখেছিল? সংবাদমাদমাধ্যমের এমন প্রশ্নের মুখে অর্পিতা বললেন, সময়ে জানতে পারবেন। তবে এ দিন সংবাদমাধ্য়মের প্রশ্নের মুখে চুপ রইলেন পার্থ চট্টোপাধ্যায়। এ দিন ব্যাঙ্কশাল কোর্টে পেশ করার আগে জোকা ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল পার্থ ও অর্পিতাকে। আদালতের নির্দেশে ইডি হেফাজতে থাকাকালীন ৪৮ ঘণ্টা অন্তর তাঁদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। 

সূত্রের খবর, এদিন দুপুরে শুনানির সময় পার্থের আইনজীবী জামিনের আবেদন করলেও অর্পিতার আইনজীবী জামিনের আবেদন করেননি। তিনি ইডি হেফাজতের বিরোধিতা করেছেন এবং পুলিশ হেফাজতের আবেদন করেন।  সূত্রের খবর, পার্থ চট্টোপাধ্যায়ের তুলনায় অর্পিতা মুখোপাধ্যায় তদন্তে সহযোগিতা করছেন বলে জানিয়েছেন ইডি আধিকারিকরা। পাশাপাশি, এদিন ইডি আধিকারিকরা জানান, পার্থ -অর্পিতার যৌথ সম্পত্তির হদিশ মিলেছে। যাতে ৫০ শতাংশ শেয়ার রয়েছে দুজনের। ৪ টি ফ্ল্যাট, ও ৯টি দলিল উদ্ধার হয়েছে।

Advertisement

Advertisement