scorecardresearch
 

West Bengal Weather Update: ফের কমবে রাতের তাপমাত্রা, শীতের আমেজ ফিরছে বঙ্গে

গত কয়েকদিন ধরেই আচমকা উধাও হয়ে যায় শীত (Winter)। সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা (Temperature) দুই বাড়ে। বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প-সহ বাতাস প্রবেশ করার কারণেই এটা হয়েছিল। যা নিয়ে চিন্তার ভাঁজ পড়ে বঙ্গবাসীর। এবার আশঙ্কা দূর করে আশার কথা শোনাল হাওয়া অফিস।

Advertisement
শীতের আমেজ ফিরছে বঙ্গে শীতের আমেজ ফিরছে বঙ্গে
হাইলাইটস
  • আগামী ৩ দিন রাতের তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস কমবে
  • পরবর্তী কয়েকদিন তাপমাত্রার হেরফের হবে না


গত কয়েকদিন ধরেই আচমকা উধাও হয়ে যায় শীত (Winter)। সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা (Temperature) দুই বাড়ে। বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প-সহ বাতাস প্রবেশ করার কারণেই এটা হয়েছিল। যা নিয়ে চিন্তার ভাঁজ পড়ে বঙ্গবাসীর। এবার আশঙ্কা দূর করে আশার কথা শোনাল হাওয়া অফিস। শনিবার আলিপুর আবহাওয়া দফতর (IMD Kolkata) তাদের বুলেটিনে জানিয়েছে, আগামী ৩ দিন রাতের তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস কমবে। পরবর্তী কয়েকদিন তাপমাত্রার হেরফের হবে না।

উত্তরবঙ্গের (North Bengal) ক্ষেত্রে আগামী কয়েকদিন রাতের তাপমাত্রা ২-৩ ডিগ্র সেলসিয়াস কমতে পারে। এরপরে আর তাপমাত্রার কোনও বড় পরিবর্তন হবে না। 

বৃহস্পতিবারের তুলনায় শুক্রবার তাপমাত্রা ১ ডিগ্রি কমেছে। তবে এখনও পাওয়া যাচ্ছে না জাঁকিয়ে শীতের আমেজ। শুক্রবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে প্রায় ১ ডিগ্রি বেশি। আকাশ মূলত পরিষ্কারই থাকবে। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। জাঁকিয়ে ঠান্ডার পূর্বাভাস এই মুহূর্তে নেই। যা জানা যাচ্ছে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহের আগে জাঁকিয়ে শীতের কোনও সম্ভাবনাই নেই। ডিসেম্বরের ১৫ তারিখের পর রাতের তাপমাত্রা ১৫ ডিগ্রির নিচে নামতে পারে। জানুয়ারির প্রথম সপ্তাহ পর্যন্ত শীতের ঝোড়ো ব্যাটিং চলবে বলেই মনে করছে হাওয়া অফিস।

Advertisement