scorecardresearch
 

Weather Update: ঝেঁপে আসছে বৃষ্টি, চতুর্থ দফার ভোটের আগে গরম কমবে?

এবার কিছুটা স্বস্তির খবর পাওয়া গেল আবহাওয়া দপ্তরের তরফে। আগামী কয়েক ঘন্টার মধ্যেই রাজ্যে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। শুক্রবার সকাল থেকেই কিছুটা মেঘলা আকাশ ও ঝোড়ো হাওয়ার ব্যাটিংয়ে সাময়িক স্বস্তিতে শহরবাসী। 

শুক্রবার আকাশ আংশিক মেঘলা থাকবে সারাদিন শুক্রবার আকাশ আংশিক মেঘলা থাকবে সারাদিন
হাইলাইটস
  • এবার কিছুটা স্বস্তির খবর পাওয়া গেল আবহাওয়া দপ্তরের তরফে।
  • আগামী কয়েক ঘন্টার মধ্যেই রাজ্যে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।
  • শুক্রবার সারাদিন আকাশ আংশিক মেঘলা থাকবে।

গরম থেকে যেন স্বস্তি মিলছে না। সপ্তাহের প্রথমদিকে বৃষ্টিপাত হলেও তাপমাত্রার খুব বেশি তারতম্য ঘটবে না আগেই জানিয়েছিল হাওয়া অফিস। তবে এবার কিছুটা স্বস্তির খবর পাওয়া গেল আবহাওয়া দপ্তরের তরফে। আগামী কয়েক ঘন্টার মধ্যেই রাজ্যে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। শুক্রবার সকাল থেকেই কিছুটা মেঘলা আকাশ ও ঝোড়ো হাওয়ার ব্যাটিংয়ে সাময়িক স্বস্তিতে শহরবাসী। 

শুক্রবার সারাদিন আকাশ আংশিক মেঘলা থাকবে। সেই সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সারাদিন তাপমাত্রা ৩৫ ডিগ্রি  সেলসিয়াস  এবং ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। এদিন কলকাতা ও তার আশেপাশে সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি কম এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস থাকবে। অন্যদিকে বাতাসে আপেক্ষিক আদ্রতা থাকবে সর্বোচ্চ ৯৩ শতাংশ এবং সর্বনিম্ন ৫৮ শতাংশ। আগামী ৪৮ ঘণ্টায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গে কালবৈশাখী হতে পারে। কয়েকটি জেলায়  শিলাবৃষ্টির সম্ভাবনাও রয়েছে। 

বৃহস্পতিবার কলকাতা ও তার আশেপাশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি কম এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি বেশি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ছিল সর্বোচ্চ ৯৩ শতাংশ এবং সর্বনিম্ন ৫৮ শতাংশ।

আরও পড়ুন: সংক্রমণের রেকর্ড, আক্রান্ত ১ লাখ ৩১ হাজার; কর্ণাটকে নাইট কারফিউ 

শনিবার পশ্চিমবাংলায় চতুর্থ দফার নির্বাচন। এদিকে আবহাওয়া দপ্তর থেকে পাওয়া খবর অনুযায়ী,  ১০ তারিখেও কলকাতাতে বৃষ্টি হতে পারে। এছাড়াও হাওড়া, হুগলি ও দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়াতে আগামী বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। তবে এই মুহূর্তে গরমের থেকে খানিক স্বস্তি মিললে খুশী হবেন আপামর শহরবাসী।