scorecardresearch
 

Weather West Bengal: বৃষ্টিতে তোলপাড়, ঝমঝমিয়ে নামছে; রাজ্যে কালবৈশাখী-শিলাবৃষ্টির সম্ভাবনাও

দক্ষিণবঙ্গের জন্য আগামী ২৪ ঘণ্টা প্রধানত মেঘলা আকাশ থাকবে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। দু-এক জায়গায় বজ্র বিদ্যুত-সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে।

Advertisement
ঝমঝমিয়ে বৃষ্টি নামবে রাজ্যের এই জেলাগুলিতে ঝমঝমিয়ে বৃষ্টি নামবে রাজ্যের এই জেলাগুলিতে
হাইলাইটস
  • পরিস্থিতির উন্নতি হবে ২২ তারিখ মঙ্গলবার থেকে
  • ২৩ তারিখ থেকে প্রধানত শুষ্ক ওয়েদার থাকবে দক্ষিণবঙ্গে

রাজ্যের ৯ জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করল আবহাওয়া দফতর (IMD Kolkata)। মঙ্গলবার পর্যন্ত রাজ্যজুড়েই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি (Rain) হবে। কয়েকটি জেলায় শিলাবৃষ্টিও (Hailstorms) হতে পারে। কলকাতায় আজ সকাল থেকেই মেঘলা আকাশ। বেলার দিকে কয়েক পশলা বৃষ্টিও হয়েছে। দক্ষিণবঙ্গের জন্য আগামী ২৪ ঘণ্টা প্রধানত মেঘলা আকাশ থাকবে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। দু-এক জায়গায় বজ্র বিদ্যুত-সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে। ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে।

হাওয়া অফিস জানিয়েছে, বাংলাদেশ সংলগ্ন আমাদের যে জেলাগুলো রয়েছে, বিশেষ করে মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব বর্ধমান, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে তুলনামূলক বৃষ্টিপাত বেশি হবে। এই জেলাগুলির কয়েকটি জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। রাজ্যের অন্যান্য জেলাগুলোতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। সোমবার ও মঙ্গলবার বৃষ্টিপাতের পরিমাণ কমলেও দমকা হাওয়া চলতেই থাকবে। পরিস্থিতির উন্নতি হবে ২২ তারিখ মঙ্গলবার থেকে। তবে, ২২ তারিখেও হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলাতে। ২৩ তারিখ থেকে প্রধানত শুষ্ক ওয়েদার থাকবে দক্ষিণবঙ্গে।

আরও পড়ুন: Kolkata Metro: বিমানবন্দর মেট্রোর জটিল কাজ শেষ, চালু কবে?

কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে আগামী ২৪ ঘণ্টায় প্রধানত মেঘলা আকাশ থাকবে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। ২২ তারিখ থেকে কলকাতার ক্ষেত্রেও আবহাওয়া উন্নতি হবে। হালকা বৃষ্টি হতে পারে কয়েক জায়গায়। ২৩ তারিখ থেকে কলকাতায় শুষ্ক ওয়েদার থাকবে।

উত্তরবঙ্গের ক্ষেত্রে আগামী ২৪ ঘণ্টায় মালদা, দুই দিনাজপুর, কোচবিহার, আলিপুরদুয়ার জেলায় বৃষ্টিপাতের পরিমাণ বেশি থাকবে। এক বা দু জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। সেই সঙ্গে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২০ এবং ২১ তারিখে দার্জিলিং, কালিমপং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে বৃষ্টি হতে পারে। ২২ তারিখ থেকে উত্তরবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ কমে যাবে।

Advertisement

TAGS:
Advertisement