scorecardresearch
 

West Bengal Holiday : সরকারি কর্মীদের জন্য সুখবর, কালীপুজো-ভাইফোঁটার পর ফের ২ দিন ছুটি

ফের ছুটি রাজ্য সরকারি কর্মীদের। কালীপুজো, ভাইফোঁটার পর ফের পরপর ২ দিন ছুটি পাবেন রাজ্য সরকারি কর্মীরা। এমনিতেই দুর্গাপুজোতে লম্বা ছুটি পেয়েছেন সরকারি কর্মীরা। তারপর কালীপুজো, ভাইফোঁটা উপলক্ষ্যেও ছুটি পাচ্ছেন তাঁরা।

Advertisement
নবান্ন (ফাইল ছবি) নবান্ন (ফাইল ছবি)
হাইলাইটস
  • ফের ছুটি রাজ্য সরকারি কর্মীদের
  • পরপর ২ দিন ছুটি পাচ্ছেন রাজ্য সরকারি কর্মীরা

রাজ্য সরকারি কর্মীদের জন্য সুখবর। কালীপুজো, ভাইফোঁটার পর ফের পরপর ২ দিন ছুটি পাবেন রাজ্য সরকারি কর্মীরা। এমনিতেই দুর্গাপুজোতে লম্বা ছুটি পেয়েছেন সরকারি কর্মীরা। তারপর কালীপুজো, ভাইফোঁটা উপলক্ষ্যেও ছুটি পাচ্ছেন তাঁরা। তবে এখানেই শেষ নয়। ফের ছুটি মিলছে তাঁদের। 

চলতি বছর, ছটপুজোর (Chhath Puja Leave) ছুটির দিন একটু পরিবর্তন হয়েছে। এই বছর ১৯ নভেম্বর ছটপুজো পড়েছে। সেদিন রবিবার। তাই এই পুজো উপলক্ষ্যে সোমবার অর্থাৎ ২০ তারিখও ছুটি পাবেন রাজ্য সরকারি কর্মীরা। এর আগে পর্যন্ত যাঁরা ছটপুজো করতেন, তাঁরাই একমাত্র এর ছুটি পেতেন। তবে এবার সবস্তরের সরকারি কর্মীদের ছুটি দেওয়া হয়েছে। 

চলতি বছরের শুরুতেই রাজ্য সরকারের তরফে ছুটির তালিকা প্রকাশ করা হয়। সেখানেই ২০ নভেম্বর ছুটির উল্লেখ রয়েছে। এমনিতেই ১১ নভেম্বর থেকে টানা ছুটি কাটাচ্ছেন রাজ্য সরকারি কর্মীরা। মাঝে ১৭ তারিখ ও ১৮ তারিখ ছুটি নিলে ২০ তারিখ পর্যন্ত অবকাশে কাটানোর সুযোগ রয়েছে। 

আরও পড়ুন

সুখবর আরও আছে, আগামী বছরের ছুটির তালিকাও প্রকাশ করেছে রাজ্য সরকার। সেখানেও যে ছুটিগুলো রবিবার পড়েছে, সেইগুলি আলাদা করে পাবেন রাজ্য সরকারি কর্মীরা। যেমন, আগামী বছর কালীপুজো ৩১ অক্টোবর বৃহস্পতিবার। তারপরের দিন শুক্রবারও অতিরিক্ত ছুটি দেওয়া হয়েছে। কালীপুজো, ভাইফোঁটা উপলক্ষ্যে এবং শনি-রবিবার মিলিয়ে টানা ছুটি থাকছে পাঁচদিন।

আবার আগামী বছর ভাইফোঁটা পড়েছে রবিবার। সেই ছুটি যাতে বাতিল না হয় তাই পরদিন অর্থাৎ সোমবার ছুটি  পাবেন রাজ্য সরকারি কর্মীরা। নভেম্বরে ছট উপলক্ষ্যে ২ ছুটি দেওয়া হয়েছে। তারপর শনি ও রবিবার পড়ায় সরকারি কর্মীরা ছুটি পাবেন টানা চারদিন। 

 

Advertisement

Advertisement