scorecardresearch
 

হেফাজতে নিয়ে জেরা করতে পারে CBI, পার্থর রক্ষাকবচ-আর্জি খারিজ হাইকোর্টের

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে শুক্রবার ফের জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে সিবিআই। তার আগে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ খারিজ করে দিল পার্থর রক্ষাকবচের আবেদন।

Advertisement
পার্থ চট্টোপাধ্যায় পার্থ চট্টোপাধ্যায়
হাইলাইটস
  • শুক্রবার ফের জেরার জন্য তলব পার্থকে।
  • সিবিআই হেফাজত থেকে রক্ষাকবচ পেলেন না।
  • ডিভিশন বেঞ্চে খারিজ পার্থর আবেদন।

কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে খারিজ হয়ে গেল পার্থ চট্টোপাধ্যায়ের রক্ষাকবচের আবেদন। ফলে তাঁকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করার ক্ষেত্রে সিবিআই-র আর কোনও বাধা রইল না। ঘটনাচক্রে এ দিনই পার্থকে ফের জিজ্ঞাসাবাদের জন্য নিজাম প্যালেসে ডেকেছে সিবিআই। 

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের বিচারপতি অভিজিৎ বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেছিলেন. পার্থকে হেফাজতে জেরা করতে পারে সিবিআই। ওই রায়ের বিরুদ্ধেই ডিভিশন বেঞ্চে রক্ষাকবচের জন্য আর্জি করেন পার্থ। শুক্রবার সকালে পার্থর আইনজীবীরা ডিভিশন বেঞ্চে জানান, সিবিআই যেন পার্থকে হেফাজতে না নিতে পারে। সেই আবেদনই খারিজ করে দিয়েছে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। তারা জানিয়েছে, হেফাজতে নিয়েই সিবিআই-কে জেরা করতে হবে এমন নির্দেশ দেয়নি হাইকোর্ট। চূড়ান্ত সিদ্ধান্ত নেবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাই।        

নিজে থেকে পদত্যাগ করা উচিত। নইলে আশা করব তাঁকে মন্ত্রিত্ব থেকে সরানোর বিষয়টি ভেবে দেখুন মুখ্যমন্ত্রী বা রাজ্যপাল। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের আদেশনামা থেকে এই অংশটি খারিজ করার জন্য ডিভিশন বেঞ্চে আবেদন করেছিলেন পার্থ চট্টোপাধ্যায়। সেই আবেদনও খারিজ হয়ে গিয়েছে। হাইকোর্ট জানিয়েছে, এটা বিচারপতির নির্দেশ নয়। তাঁর পরামর্শ। সেটা মুখ্যমন্ত্রী বা রাজ্যপাল না-ও মানতে পারেন।              

আরও পড়ুন- প্রস্তুতি শুরু পর্ষদের, মাধ্যমিকের রেজাল্ট কবে?

 

Advertisement