scorecardresearch
 

Face Pack to Get Rid of Freckles: কালো ছোপ-মেচেতা সৌন্দর্য ঢেকেছে? এই ঘরোয়া ফেসপ্যাকেই মিটবে ফ্রিকেলসের সমস্যা

Treatments to help get rid of freckles: নাকের পাশে, গালে, কপালে কালো ছোপ ছোপ মেচেতা বা মেলাসমার দাগ অনেকের মুখেই দেখা যায়। ফ্রিকেলস হওয়ার পিছনে অনেক কারণ রয়েছে। যাঁরা নিয়মিত ভাবে হরমোনের ওষুধ খান তাঁদের জন্য এটি খুবই সাধারণ সমস্যা। ফ্রিকেলস থেকে মুক্তি পেতে চাইলে এই ৩টি জিনিস দিয়ে তৈরি করুন ফেসপ্যাক, ত্বকে আসবে প্রাকৃতিক গ্লো, মুখ হবে সম্পূর্ণ পরিষ্কার।

Advertisement
 এই ৩ জিনিস দিয়ে তৈরি করুন ফেসপ্যাক এই ৩ জিনিস দিয়ে তৈরি করুন ফেসপ্যাক

Skin Care: গরমের সময় প্রচণ্ড রোদের কারণে ত্বক সংক্রান্ত সমস্যা বেড়ে যায়। ত্বক সরাসরি এক্সপোজ হওয়ায়  ডাল হয়ে যায় এবং এতে ট্যান হতে থাকে। এটি আপনার মুখের আসল উজ্জ্বলতা কেড়ে নেয়। সূর্যের অতিবেগুনি রশ্মির কারণে ত্বকে মেলানিনের উৎপাদন বাড়তে থাকে। এটি ত্বকে ব্রণ,কালো ছোপ, মেচেতা,  ফ্রেকলস হওয়ার সম্ভাবনাও বাড়িয়ে দেয়। ফ্রেকলস মুখের বর্ণ নষ্ট করে এবং এগুলি থেকে মুক্তি পাওয়া সহজ নয়। কিন্তু আজ আমরা  এমন কিছু ঘরোয়া প্রতিকার সম্পর্কে জানব, যা আপনাকে প্রাকৃতিকভাবে ফ্রেকলসের সমস্যা থেকে মুক্তি দিতে সাহায্য করতে পারে। 

 ফ্রিকেলসের দাগ দূর করতে ফেসপ্যাক
এই ফেসপ্যাক তৈরি করতে আপনার লাগবে মাত্র তিনটি জিনিস। মধু, গ্লিসারিন এবং গ্রিন টি। 

কীভাবে তৈরী করবেন
এই ফেসপ্যাকটি তৈরি করতে একটি পাত্রে দুই-তিন চামচ মধু নিয়ে তাতে ২-৩ ফোঁটা গ্লিসারিন যোগ করুন। এবার গ্রিন টি ব্যাগ খুলে তাতে জল মিশিয়ে মধু ও গ্লিসারিনের সঙ্গে মিক্স করে নিন। সবকিছু ভালো করে মিশিয়ে একটি পেস্ট তৈরি করে প্যাকের মতো মুখে লাগান। এই প্যাকটি মুখে ১৫-২০ মিনিটের জন্য রেখে দিন এবং তারপর পরিষ্কার জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। 

আরও পড়ুন

মধু, গ্লিসারিন এবং গ্রিন টি ফেসপ্যাকের উপকারিতা
মধু মুখ এক্সফোলিয়েট করে এবং ভেতর থেকে ছিদ্র পরিষ্কার করে, পাশাপাশি ত্বককে হাইড্রেটেড রাখে। যেখানে গ্লিসারিন ত্বককে নরম করে এবং এর আর্দ্রতা ধরে রাখে। গ্রিন টি যেমন ত্বকের ছিদ্র পরিষ্কার করতে সহায়ক, তেমনি এটি ত্বকের ব্রণ দূর করতেও সহায়ক। ত্বক পরিষ্কার করে, এটি ফ্রেকলস কমায়। গ্রিন টিও মুখকে হাইড্রেটও রাখে।

Disclaimer: এই বিষয়বস্তু শুধুমাত্র পরামর্শ সহ সাধারণ তথ্য প্রদান করে। এটা কোনোভাবেই যোগ্য চিকিৎসা মতামতের বিকল্প নয়। আরও বিস্তারিত জানার জন্য সর্বদা একজন বিশেষজ্ঞ বা আপনার ডাক্তারের সঙ্গে  পরামর্শ করুন। আজতক বাংলা এই তথ্যের দায় স্বীকার করে না।

Advertisement

Advertisement