scorecardresearch
 

Military Exercise: হার্ট-ফুসফুস-পেশি বানান যোদ্ধার মতো দুর্দান্ত, মিলিটারি কসরতে হবে কামাল

এই অনুশীলনে, 'রাক প্লেট' একটি ব্যাগে রাখা হয় এবং তারপরে এটি পিঠে নিয়ে হাঁটতে হয়। রাকিং দীর্ঘকাল ধরে সামরিক প্রশিক্ষণের একটি অংশ।

Advertisement
হার্ট-ফুসফুস-পেশি বানান যোদ্ধার মতো দুর্দান্ত, মিলিটারি কসরতে হবে কামাল হার্ট-ফুসফুস-পেশি বানান যোদ্ধার মতো দুর্দান্ত, মিলিটারি কসরতে হবে কামাল

মিলিটারিদের ফিটনেসের কোনো সীমা নেই। এই লোকেরা বেশ ফিট কারণ ফিটনেসের যত্ন নেওয়া তাদের রুটিনের একটি অংশ। সামরিক প্রশিক্ষণে একটি অনুশীলন রয়েছে যা কিছু সময় ধরে ট্রেন্ডিংয়ে রয়েছে। এই ব্যায়ামকে বলা হয় রাকিং। এই ব্যায়ামের সময় শরীরে অতিরিক্ত ওজন নিয়ে হাঁটতে হয়। এই ব্যায়াম শুধু হার্টকে শক্তিশালী করে না ফুসফুস এবং পেশীর জন্যও ভালো বলে মনে করা হয়। আপনি আপনার দৈনন্দিন রুটিনে এই অনুশীলনটি অন্তর্ভুক্ত করুন।

রাকিং ব্যায়াম কী?
মিলিটারিদের কাছে যে ব্যাগ থাকে তাকে রাকস্যাক বলা হয় এবং তারা এই ব্যাগে ওজন রেখে পায়ে হেঁটে যায়। তাই অনুশীলনের নামানুসারে 'রাকিং' নামকরণ করা হয়েছে। এই অনুশীলনে, 'রাক প্লেট' একটি ব্যাগে রাখা হয় এবং তারপরে এটি পিঠে নিয়ে হাঁটতে হয়। রাকিং দীর্ঘকাল ধরে সামরিক প্রশিক্ষণের একটি অংশ।

'আমরা রয়্যাল মেরিনে এটাকে 'ইয়ম্পিং' হিসাবে জানতাম,' টমি কেলি বলেছেন, একজন প্রাক্তন রয়্যাল মেরিন কমান্ডো এবং আউটডোর এবং মাউন্টেন ক্লোথিং ব্র্যান্ড জোটনারের সহ-পরিচালক৷ এই ভারী কিট, কখনও কখনও ৬০ কেজি পর্যন্ত ওজনের, দীর্ঘ দূরত্বে বা কঠিন ভূখণ্ডে বহন করতে হয়েছিল। যখনই আমি এটি সম্পর্কে চিন্তা করি, আমি আমার পায়ে এবং হাঁটুতে ব্যথা অনুভব করতে শুরু করি।

আরও পড়ুন

আপনার কি কোনও বিশেষ কিট কিনতে হবে?
ওয়েলস অনলাইনের প্রতিবেদনে বলা হয়েছে, স্বাভাবিক জীবনধারার লোকেরা যদি এই ব্যায়াম করেন তবে তাদের রুকস্যাক ব্যাগ এবং প্লেটের প্রয়োজন নেই, তবে মনে রাখবেন যে একটি খারাপ মানের ব্যাগে ওজন রাখলে ইনজুরি হতে পারে এবং খারাপ ফিটিং রুকস্যাক হতে পারে যার মধ্যে ওজন রাখা হয় এটা পিঠ, হাঁটু এবং ঘাড় ব্যথা হতে পারে।

রাকিং এর উপকারিতা
অলিভিয়া টাইলার, নিউফিল্ড হেলথের ন্যাশনাল ফিটনেস অ্যাসুরেন্স হেড, একটি সাক্ষাত্কারের সময় বলেছিলেন, 'দৌড়ানো আপনাকে বহিরঙ্গের কার্যকলাপের পাশাপাশি উচ্চ কম্পাঙ্কের হাঁটা উপভোগ করায়। এটি অ্যারোবিক সহনশীলতা বা Vo2 সর্বোচ্চ স্তরে উন্নত করতে পারে। প্রকৃতপক্ষে, ব্যায়ামের সময়, আপনার শরীর সর্বাধিক পরিমাণ অক্সিজেন গ্রহণ করতে এবং ব্যবহার করতে পারে, যা প্রায়শই কার্ডিওরসপিরেটরি ফিটনেসের জন্য অপরিহার্য বলে মনে করা হয়। একে বলা হয় অ্যারোবিক এডুরেন্স।

Advertisement

'কেউ নিয়মিত ভারী ওজন তুললে তার পেশী ও হাড় মজবুত হয়। সুস্থ থাকতে হার্ট ও ফুসফুসকে ভারী কাজ করতে হয়। কেউ যদি রোজ রাকিং করে তবে তা তার হার্ট এবং ফুসফুসকে শক্তিশালী করতে পারে। আত্মবিশ্বাস ও আত্মপ্রবাহ বৃদ্ধি পায় যা মেজাজ ভালো রাখে।

 

Advertisement