scorecardresearch
 
Advertisement
লাইফস্টাইল

New Year 2022: বছরভর সুখময় কাটাতে চান? নিউ ইয়ারে খান এগুলি

আজ নববর্ষ
  • 1/6

2022 Good Luck Tips: আজ নববর্ষ। বলা হয় বছরের প্রথম দিনটা ভালোভাবে শুরু করলে সারা বছর ভালোই  কাটে। এ জন্য বছরের প্রথম দিন ভালোভাবে কাটাতে চান সকলেই। আপনি এটা কি জানেন নববর্ষের দিন কিছু বিশেষ জিনিস খাওয়াও সৌভাগ্য নিয়ে আসে। আসুন জেনে নিন।
 

ডাল
  • 2/6

ডাল- বছরের শেষ রাতে সবুজ শাকসবজি এবং ডাল খেলে সৌভাগ্য আসে। মসুর ডাল অর্থনৈতিক সমৃদ্ধির সঙ্গে জড়িত কারণ এগুলি মুদ্রার মতো গোলাকার এবং জলে ভিজলে ফুলে ওঠে। আমেরিকার কিছু জায়গায় হপিন জন ডিশ নববর্ষে তৈরি করা হয়।
 

দই
  • 3/6

দই- কোনও শুভ কাজের আগে দই খাওয়া শুভ বলে মনে করা হয়। বিশেষ করে ভারতে। তাই নতুন বছরের প্রথম দিনে দই খাওয়া সৌভাগ্য নিয়ে আসে বলে মনে করা হয়।

ফল- হলুদ-কমলা ফলকে অর্থনৈতিক সমৃদ্ধির প্রতীক হিসেবেও বিবেচনা করা হয়। চিনসহ অনেক দেশেই নববর্ষে কমলা খাওয়ার রেওয়াজ আছে।
 

Advertisement
ডালিম
  • 4/6

ডালিম- গ্রিক ঐতিহ্যে, নতুন বছরের আগে ডালিম খাওয়া হয়। তাদের বিশ্বাস, ফলের মধ্যে যত বেশি বীজ থাকবে, বছর তত বেশি শুভ হবে।
 

আপেল
  • 5/6

আপেল- কেউ কেউ নতুন বছরে আপেল খান কারণ এটি প্রেম এবং উর্বর সম্পর্কের প্রতীক হিসাবে বিবেচিত হয়।
 

মাছ- কিছু ইউরোপীয় দেশে, নতুন বছরে ১২টা বাজলেই মাছ খাওয়ার রেওয়াজ রয়েছে। মাছ একই সময়ে অনেক ডিম দেয় বলে তা উন্নতি ও সমৃদ্ধির সঙ্গে জড়িত।
 

নুডলস
  • 6/6

নুডলস- নুডলস নাকি দীর্ঘায়ুর প্রতীক। চিন এবং জাপানে, নববর্ষের আগের দিন নুডুলস খাওয়ার একটি ঐতিহ্য রয়েছে। এই ঐতিহ্যে, নুডুলস না ভেঙে খাওয়া হয়।

কেক বা কয়েন ব্রেড- গ্রিসে, নতুন বছরে কেক বা রুটি খাওয়ার একটি ঐতিহ্য রয়েছে। এটি কয়েন দিয়ে রান্না করা হয়। এটা বিশ্বাস করা হয় যে যিনি মুদ্রার দিয়ে কেক পান তাকে ভাগ্যবান বলে মনে করা হয়। এই ঐতিহ্যে, অর্থনৈতিক সমৃদ্ধির জন্য কেক কাটে।
 

Advertisement