scorecardresearch
 
লাইফস্টাইল

Top Honeymoon Destinations In India : হনিমুনে কোথায় যাবেন? রইল দেশের সেরা ১০ রোম্যান্টিক ডেস্টিনেশান

প্রতীকী ছবি
  • 1/11

বিয়ের সিজন শুরু হয়ে গিয়েছে। আর বিয়ের পর নবদম্পতির কাছে সবচেয়ে আকর্ষণীয় হল হনিমুন বা মধুচন্দ্রিমা। তবে এর মধ্যে সবচেয়ে কঠিন কাজ হল কোথায় হনিমুন হবে তা নির্বাচন করা। সঙ্গে বাজেটর দিকটাও খেয়াল রাখতে হয়। তাই চলুন দেখে নেওয়া যাক দেশের সেরা (Top Honeymoon Destinations In India) এবং বাজেট ফ্রেন্ডলি কিছু হনিমুন স্পট। (সমস্ত ছবি সূত্র-গেটি)

প্রতীকী ছবি
  • 2/11

কেরল - দক্ষিণ ভারতের এই স্থানকে পূর্বের ভেনিস বলা হয়। এখানকার হাউজবোটে সময় কাটাতে প্রায় সারাবছরই দূরদূরান্তের মানুষ ভিড় করেন। তাছাড়া এখানে চা বাগান, পাহাড় সহ অন্যান্য দ্রষ্টব্যগুলি আরও রোম্যান্টিক করে তুলতে পারে আপনার হনিমুন। 
 

প্রতীকী ছবি
  • 3/11

আন্দামান ও নিকোবর - যদি আপনি হলিউডের মতো হনিমুন চান তাহলে নিশ্চিন্তে বেছে নিতে পারেন আন্দামান ও নিকোবরকে। এখানকার সমুদ্র সৈকত, স্কুবা ডাইভিং, গ্লাস অ্যান্ড রাইড আপনার জীবনসঙ্গীর সঙ্গে প্রতিটি মুহূর্তকে আরও উষ্ণ করে তুলবে। 

প্রতীকী ছবি
  • 4/11

জম্মুকাশ্মীর - নবদম্পতির জন্য আরও একটি স্বপ্নের হনিমুন স্পট হল জম্মুকাশ্মীর। এখানকার গুলমার্গ লাভবার্ডসদের কাছে খুবই জনপ্রিয়। বরফে ঢাকা পর্বতশৃঙ্গ ও সবুজ উপত্যকাই হল এখানকার প্রধান আকর্ষণ। বিশেষত শীতকালে এখানে তুষারপাতের মধ্যে সঙ্গীকে আরও কাছাকাছি পাওয়ার সুযোগ পাবেন আপনি। 
 

প্রতীকী ছবি
  • 5/11

উত্তরাখণ্ড - এই রাজ্যের নৈনিতাল থেকে আউলি হনিমুনের জায়গা হিসেবে খুবই জনপ্রিয়। তাছাড়া আউলিতে আপনি জিপ লাইন, ট্রেকিং এবং স্কিইং-এর মতো অ্যাক্টিভিটিসও করতে পারবেন। 
 

প্রতীকী ছবি
  • 6/11

গোয়া - আপনি যদি খুবই স্টাইলিশভাবে হানিমুন উদযাপন করতে চান তাহলে বেছে নিতে পারেন গোয়া। মনোরম সমুদ্র সৈকত, প্রাচীন চার্চ এবং ওয়াটার স্পোর্টস এখানর বিশেষত্ব। এখানে শুধুমাত্র হনিমুনের জন্যই বেশকিছু বাছাই করা বিচ রয়েছে। 
 

প্রতীকী ছবি
  • 7/11

গুজরাত - ডিসেম্বর থেকে ফেব্রুয়ারির মধ্যে হনিমুনের পরিকল্পনা রয়েছে? তাহলে গুজরাত যেতে পারেন। এখানে হনিমুন সেলিব্রেট করার জন্য সবচেয়ে সুন্দর জায়গা হল কচ্ছ। সবচেয়ে বড় কথা এখানে পাবেন ডেজার্ট সাফারি ও চাঁদের আলোয় ডিনার করার অনুভূতি। 
 

প্রতীকী ছবি
  • 8/11

রাজস্থান - হনিমুনের জন্য আরও একটি জনপ্রিয় জায়গা হল রাজস্থান। লেক ক্রুজ থেকে শুরু করে মরুভূমিতে উটের পিঠে ভ্রমণ, সবই পাবেন এখানে। অক্টোবর থেকে ফেব্রুয়ারির মাঝে আপনি যেকোনও সময় এখানে যেতে পারেন। 
 

প্রতীকী ছবি
  • 9/11

হিমাচলপ্রদেশ - মানুষ যে সৌন্দর্য্যের খোঁজে সুইৎজারল্যান্ডে যান, সেই সমস্ত দৃশ্য আপনি পেয়ে যেতে পারেন হিমাচলপ্রদেশে। সবুজ উপত্যকা, বরফে ঢাকা পর্বতশৃঙ্গ আপনার হনিমুনকে রোম্যান্সে ভরিয়ে তুলবে। শীতের মরশুমে যদি বাজেটের মধ্যে স্পোর্টস অ্যাক্টিভিটিজ করতে চান তাহলে অনায়াসে ঘুরে আসতে পারেন হিমাচলপ্রদেশ। 
 

প্রতীকী ছবি
  • 10/11

দার্জিলিং - বিশ্বের শ্রেষ্ঠ ট্যুরিস্ট স্পটগুলির অন্যতম দার্জিলিং। অত্যন্ত অল্পখরচে এখানে আপনি পেয়ে যাবেন রোপওয় ও টয়ট্রেনে চড়ার সুযোগ। দেখতে পাবেন টাইগার হিলের অনন্যসুন্দর ভিউ। শীতের দিনে দার্জিলিঙের যেন অপরূপা হয়ে ওঠে। 

প্রতীকী ছবি
  • 11/11

কর্ণাটক - দক্ষিণ ভারতের এই রাজ্যও হনিমুনের জন্য যথেষ্টই পরিচিতষ কর্ণাটকের কুর্গকে ভারতের স্কটল্যান্ড বলা হয়। তাছাড়া উটি, মাইসোর, কুন্নুরের মতো জায়গাগুলিও আপনি এখানে ঘুরে নিতে পারেন।