scorecardresearch
 
 
লাইফস্টাইল

স্ত্রীকে অন্য পুরুষের সঙ্গে সম্পর্কে যাওয়ার অনুমতি দিলেন স্বামী, তারপর যা হল...

মানুষ
  • 1/11

মানুষ তাদের বিবাহিত জীবন সঠিকভাবে চালানোর জন্য নানান উপায় খুঁজে বের করেন। যেমন, পারস্পরিক বিচ্ছেদ দূর করা, একে অপরকে সময় দেওয়া। কিন্তু এক ব্যক্তি তাঁর বিবাহিত সম্পর্ক বাঁচানোর জন্য অনুতপ্ত হতে শুরু করেন। এরপর তাঁর মনের কথা শেয়ার করেন।
 

তিনি লেখেন
  • 2/11

তিনি লেখেন, "আমি আমার কাজ নিয়ে খুব ব্যস্ত থাকতাম এবং আমার স্ত্রীকে মোটেও সময় দিতে পারতাম না। তবুও আমি চেয়েছিলাম আমার স্ত্রী সুখে থাকুক এবং মজা করুক। আমরা একসঙ্গে কিছু সীমানা নির্ধারণ করেছিলাম যেমন আমাদের কখনও সন্তান হবে না এবং বিবাহের বাইরেও একে অপরকে সম্পূর্ণ স্বাধীনতা দেবে।"
 

ধীরে ধীরে
  • 3/11

"ধীরে ধীরে আমাদের বিয়ে ভাঙতে শুরু করে। একদিন আমার মনে কী যেন চিন্তা এসেছিল, আমি আমার স্ত্রীকে বলেছিলাম সে যদি আমাকে ঠকায় এবং অন্য কারও সঙ্গে সম্পর্ক চালায়, তাহলে আমি কিছু মনে করব না। প্রথমে স্ত্রী বুঝতে পারেননি এবং সে আমাকে অনেকবার জিজ্ঞেস করেছে আমি ঠিক কী বলতে চাইছি। রাগ করে বললাম যে তোমার যা করতে হবে তাই করো আর আমার কিছু বলার দরকার নেই।"
 

কয়েকদিন
  • 4/11

"কয়েকদিন পরে আমার স্ত্রী আমাকে জানি তাঁর অফিসের সহকর্মী তাঁর সঙ্গে ফ্লার্ট করে। যেহেতু আমি ওকে অন্য কারোড় সঙ্গে সম্পর্ক করার অনুমতি দিয়েছি, সেও ওই লোকটির প্রতি আগ্রহ দেখাতে শুরু করে। এক মাসের মধ্যে দুজনেই একে অপরের খুব কাছাকাছি চলে আসেন এবং তাঁরা শারীরিক সম্পর্কও গড়ে তোলেন।"
 

যখন স্ত্রী
  • 5/11

"যখন স্ত্রী আমাকে এই কথাটি বলেছিল, আমি খুব বিরক্ত হয়েছিলাম। কিন্তু তবুও ওকে বোঝানোর সময় ও বলেছিল চিন্তা করতে হবে না। আমি আবার সবকিছু ঠিক করার চেষ্টা শুরু করলাম। যেকোনও মূল্যে বিয়েটা বাঁচাতে চেয়েছিলাম। আমি বাড়িতে বেশি থাকতাম, ওর পছন্দের খাবার রান্না করতাম, ঘর পরিপাটি রাখতাম এবং গৃহস্থালির সব ছোটখাটো কাজ করতাম। ও অফিস থেকে বাড়িতে আসার আগে পৌঁছানোর এবং খাবার প্রস্তুত রাখার চেষ্টা করতাম।"
 

একদিন
  • 6/11

"একদিন আমার স্ত্রী জানালো ও শহরের বাইরে বন্ধুর সঙ্গে দেখা করতে যাচ্ছে। যে বন্ধুর নাম বলেছিল তাকে আমি চিনি। আমি জেনে খুশি হই যে সে তার বন্ধুদের সঙ্গে সময় কাটাতে যাচ্ছে।"
 

যাওয়ার
  • 7/11

"যাওয়ার আগে হঠাৎই সে জানায়, তিনি মিথ্যা বলেছিলেন। তিনি আসলে নতুন প্রেমিকের সঙ্গে বেড়াতে যাচ্ছিলেন। এটা শুনে আমি হতবাক হয়ে গেলাম। অনেক বুঝিয়েছিলাম না যাওয়ার জন্য। অনুনয় বিনয় করছিলাম যেন যা যায়। কিন্তু ও মানে নি।"
 

ঘুরে আসার
  • 8/11

ঘুরে আসার পরও আমি ওকে বলেছিলাম এবার ওর পুরুষ প্রেমিকের সঙ্গে সম্পর্ক ছেদ করা উচিত। চেষ্টা করব বললেও, আমি ওর জন্য রান্না করি এবং ওর জন্য অপেক্ষা করি কিন্তু ও এসে বলে খাবে না। আমি জানি ও এখনও ওই লোকটির সঙ্গে দেখা করে এবং তার সঙ্গে ডেটে যায়।
 

এখন
  • 9/11

"এখন আমি জানি না কি করব। আমি ফিরিয়ে আনার চেষ্টা করছি। কাউন্সেলিং সেশনেও যাই। আমি নিজেকে ব্যর্থ, পরাজিত বলে মনে করছি।" তিনি প্রশ্ন করেন,আমি কীভাবে আমার প্রথম স্ত্রী পেতে পারি?
 

একজন
  • 10/11

একজন জানান, 'আপনার স্ত্রী এখন আপনার হাতের বাইরে। সে কার সঙ্গে শহরের বাইরে যাচ্ছিল সে সম্পর্কে আপনাকে মিথ্যা বলেছিল। তিনি আপনার হৃদয়ে আপনার প্রতি ভালবাসা এবং শ্রদ্ধা হারিয়েছেন। বিয়ের পর স্বামী -স্ত্রী একসঙ্গে বসবাস করেন এবং যখন এটি ভেঙে যায় তখন সবকিছুই ভেঙে পড়ে।
 

আরেকজন
  • 11/11

আরেকজন লেখেন,"আমি শুধু এতটুকুই বলতে পারি যে আপনার বিয়ে এখন কেউ বাঁচাতে পারবে না। আগের মতো আপনার স্ত্রীর আপনার প্রতি যে ভালবাসা ছিল তা আর ফিরে আসতে পারে না। এটা ভাল যে আপনি হয় আলাদা হয়ে যান অথবা আপনার স্ত্রীর সঙ্গে কাউন্সেলিংয়ে যান এবং সবকিছু নতুন করে শুরু করার চেষ্টা করুন।"