scorecardresearch
 
লাইফস্টাইল

Vastu Tips: বাড়ির আশপাশের এই ৯ জিনিস সরিয়ে ফেলুন, নইলে কাঙাল হয়ে যাবেন

বাস্তু ঠিক রাখতে হলে
  • 1/10

মানুষের জীবনে বাস্তুশাস্ত্রের অত্যন্ত মাহাত্ম্য রয়েছে। ব্যক্তি প্রত্যেক মুশকিল থেকে পার পেতে পারেন। তার উপায় বলা রয়েছে। এখানে শাস্ত্র মানুষকে প্রত্যেকভাবে সাহায্য করতে পারে। বাস্তু কেবল নিজের ফার্নিচার এবং একটি নিশ্চিত জীবন যাপন নয়। বরং আপনার ঘরে কী রাখা উচিত, কী রাখা উচিত নয়, কোনটা আপনার জন্য ক্ষতিকর, কোনটা আপনাকে পয়মাল করে দেবে, এ সমস্ত কিছুই বর্ণনা করে। যদি আপনি একটি সূচও ভুলভাবে রাখেন, তাহলে আপনার বাস্তু দোষ পাওয়া যায় যেতে পারে। এই সমস্ত কোনও জিনিস ঘরের কাছে থাকলে বাস্তব হতে পারে।

বাস্তু ঠিক রাখতে হলে
  • 2/10

এ বিষয়টি মাথায় রাখতে হবে যে আপনার ঘরের ভেতরে বা আশপাশে কোনও নোংরা জল থাকে, তাহলে সেটি কি সরিয়ে দিতে হবে। এতে কেবল শুধুমাত্র আপনার যে দৃষ্টিকটু তা নয়, বরং এর খারাপ বাস্তুর অন্যতম কারণ। বাস্তু অনুসারে ঘরের আশপাশে নোংরা জল থাকলে নেগেটিভ রে বাড়িতে প্রবেশ করে এবং আপনাকে অপমানের শিকার হতে হয়।

বাস্তু ঠিক রাখতে হলে
  • 3/10

ক্যাকটাস বাস্তু অনুসারে ঘরের আশপাশে যদি বাগানে কাঁটাযুক্ত গাছ বা ক্যাকটাস ফণিমনসা জাতীয় গাছ থাকে, তাহলে সেটি উঠিয়ে ফেলা উচিত। কখনওই নিজে থেকে লাগাবেন না। এটি পরিবারের সদস্যদের স্বাস্থ্য খারাপ করে দেয় এবং আপনি অনেক রকমের স্বাস্থ্য সম্পর্কিত সমস্যার মুখে পড়বেন। ঘরে বিবাদে পরিস্থিতি তৈরি হয়।

বাস্তু ঠিক রাখতে হলে
  • 4/10

সাধারণভাবে লোকেরা বাড়ির বর্জ্য ময়লা আবর্জনা ঘরের বাইরেই ফেলে দেন। মনে করেন যে যখন ক্লিনাররা আসবেন, তাঁরা পরিষ্কার করে দেবেন। কিন্তু ঘরের বাইরে নোংরা ফেললে বাস্তু খারাপ হয়। ঘরের বাইরে যারা নোংরা ফেলেন তারা ঋণের দায়ে জর্জরিত থাকেন।

বাস্তু ঠিক রাখতে হলে
  • 5/10

বাস্তু অনুসারে কোনও ঘরের বাইরে পাথর জমা হতে দেবেন না। যদি আপনার ঘরের বাইরে পাথর জমা করা থাকে, তাহলে আপনার কোনও কাজের জন্য থাকলে সেটি কাজ শেষ হওয়ার পর সঙ্গে সঙ্গে সরিয়ে দিন। বাড়ির বাইরে পাথর জমা হয়ে থাকলে মানুষের সমস্যা কখনও পিছু ছাড়ে না। সাফল্য দূরে সরে যায়।

বাস্তু ঠিক রাখতে হলে
  • 6/10

ঘরের বাইরে যদি বিদ্যুতের খুঁটি থাকে, তাহলে সেটি শুধু আপনাকে যে কোনও সময় বিপদে ফেলতে পারে তাই নয়, এটাতে বাস্তু খারাপ হয়। এই অনুসারে বা বাড়ির বাইরে বিদ্যুতের খুঁটি থাকলে জীবন জটিলতে থাকে এবং জীবনের সমস্ত তার উল্টোপাল্টা হয়ে যায়।

বাস্তু ঠিক রাখতে হলে
  • 7/10

যদি ঘরের বাইরে অর্থাৎ মুখ্য দরজার সামনে উঁচু সড়ক থাকে তাহলে তার জীবনে কষ্ট এনে দিতে পারে। এতে ঘরের বাসিন্দাদের স্বাস্থ্য ভালো যাবে না, তাই মূল রাস্তা থেকে যদি আপনার বাড়ি নীচু হয় তাহলে উঁচু সিঁড়ি দিয়ে রাস্তা থেকে বাড়ির উচ্চতা বাড়িয়ে নিন।

বাস্তু ঠিক রাখতে হলে
  • 8/10

বাস্তু অনুসারে ঘরের সামনে যদি বড় অথবা ঘন গাছ লাগানো হয় তা খারাপ বলে মনে করা হয়। এতে রোদ এবং হওয়ার প্রবাহ আটকে যায়। যা নেগেটিভ শক্তিকে উৎসাহ দেয় শক্তি আটকে যায়।

বাস্তু ঠিক রাখতে হলে
  • 9/10

বাস্তু অনুসারে ঘরের সামনে লতা গাছের লতিয়ে ওঠা অশুভ বলে মনে করা হয়। এতে বিরোধী শক্তি এবং শত্রু বৃদ্ধি বা হয় এবং উন্নতিতে বাধা তৈরি হয়।

 

বাস্তু ঠিক রাখতে হলে
  • 10/10

বাস্তু অনুসারে বিজ্ঞান অনুসারে ঘরের সামনে দুধ বেরোনো গাছ যদি থাকে। তাহলে তা খারাপ বাস্তুর প্রতীক বলে মনে করা হয়। ওই জন্য ঘরের এই ধরনের গাছ লাগাবেনই না, আশপাশে থাকলেও তা সরিয়ে ফেলুন।