scorecardresearch
 

Chanakya Niti For Husband Wife Relationship: স্বামীর কাছ থেকে এই জিনিসগুলি লুকিয়ে রাখেন মহিলারা, কী কী? জানিয়েছেন চাণক্য

আচার্য চাণক্য ছিলেন একজন মহান রাষ্ট্রনায়ক, কূটনীতিবিদ, অর্থনীতিবিদ এবং বিখ্যাত পণ্ডিত। তাঁর নীতি আজও প্রাসঙ্গিক। তাঁর নীতি মানলে যে কোনও মানুষ অল্প সময়ের মধ্যেই সফল হতে পারেন।

Advertisement
স্বামীর কাছ থেকে এই জিনিসগুলি লুকিয়ে রাখেন মহিলারা, কী কী জানিয়েছেন চাণক্য স্বামীর কাছ থেকে এই জিনিসগুলি লুকিয়ে রাখেন মহিলারা, কী কী জানিয়েছেন চাণক্য
হাইলাইটস
  • আচার্য চাণক্য ছিলেন একজন মহান রাষ্ট্রনায়ক, কূটনীতিবিদ, অর্থনীতিবিদ এবং বিখ্যাত পণ্ডিত
  • তাঁর নীতি মানলে যে কোনও মানুষ অল্প সময়ের মধ্যেই সফল হতে পারেন

আচার্য চাণক্য ছিলেন একজন মহান রাষ্ট্রনায়ক, কূটনীতিবিদ, অর্থনীতিবিদ এবং বিখ্যাত পণ্ডিত। তাঁর নীতি আজও প্রাসঙ্গিক। তাঁর নীতি মানলে যে কোনও মানুষ অল্প সময়ের মধ্যেই সফল হতে পারেন। আচার্য চাণক্য এখনও তাঁর নীতির জন্য বিখ্যাত। তাঁর কৌশল অনুসরণ করলে দৈনন্দিন জীবনে অনেক সমস্যা থেকে রক্ষা পাওয়া যায়।

আচার্য চাণক্য জীবনে কী হওয়া উচিত তা নিয়ে কথা বলেছেন। স্বামী-স্ত্রীর সম্পর্ক কেমন হওয়া উচিত সে সম্পর্কে বলেছেন। আচার্য চাণক্য জানিয়েছেন একটি পরিবারে সম্পর্ক কেমন থাকা উচিত? একে অপরের সুখের জন্য কীভাবে, কী করতে হবে। চাণক্যের মতে, একজন স্ত্রীর তাঁর জীবনের কিছু জিনিস স্বামীকে বলা উচিত নয়। চলুন দেখে নেওয়া যাক কী সেই রহস্যগুলো।

বিবাহিত নারীদের নিজস্ব ফ্যান্টাসি জগত আছে। বিয়ের আগে ও পরে কেমন হবে সেই স্বপ্ন দেখেছেন তারা। চাণক্যের নীতি বলে যে বেশিরভাগ মহিলারা বিয়ের পরে তাঁদের স্বামীদের সেই স্বপ্নটি সম্পর্কে জানান না।

আরও পড়ুন

কখনও কখনও মহিলা তাঁর স্বামীর সিদ্ধান্ত পছন্দ না করলেও মেনে নেন। অধিকাংশ নারীই তাঁদের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে চান না। নারীদের গৃহস্থালির খরচে অর্থ সঞ্চয় করার ক্ষমতা রয়েছে। কিন্তু একজন মহিলা কখনই তাঁর স্বামীকে বলেন না যে তিনি কত টাকা সঞ্চয় করেছেন। তাঁরা জরুরি পরিস্থিতিতে এই অর্থ ব্যবহার করতে পছন্দ করেন।

মহিলারা অসুস্থ হয়ে পড়লে তাঁদের স্বামীর কাছ থেকে তা গোপন করেন। সাধারণ শরীর খারাপের কথা বলে চান না। মহিলারা তাঁদের আত্মীয় বা প্রতিবেশীদের সঙ্গে পারিবারিক সমস্যার কথা শেয়ার করেন। কিন্তু স্বামীকে তিনি এই বিষয়ে কিছু জানান না।

Advertisement

Advertisement