scorecardresearch
 

How to Impress a Girl: পছন্দের মেয়ের মন পাবেন কীভাবে? ডেটিং শুরুর আগে এই ৫ জিনিস মাথায় রাখুন

Relationship Tips: পছন্দের যে মেয়েটির সঙ্গে কথা বলেছেন, তার নম্বর বা সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের লিঙ্ক পেয়েছেন, এখন ভাবছেন তার সঙ্গে কী এবং কীভাবে কথা বলবেন? এটাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

নিজের জন্য নিখুঁত সঙ্গী খুঁজে পাওয়া ততটা সহজ কাজ নয়, যতটা ভাবা হয়। ছেলেদের ক্ষেত্রে, কোনও মেয়েকে পছন্দ করা থেকে শুরু করে তার সাথে কথা বলা, তার মন করা এবং নিজের অনুভূতি প্রকাশ করা, সব মিলিয়ে কাজটা অনেকটাই। সঙ্গী খোঁজার সময় প্রতিটি ছোট-খাটো বিষয়ের দিকে খেয়াল রাখতে হয়। তা না হলে ব্যাপারটা মাঝখানে নষ্ট হয়ে যেতে পারে। বিশ্বাস করা হয়, যে কোনও সম্পর্কে ধাপে ধাপে এগিয়ে গেলে তবেই সুস্থ সম্পর্ক রাখা যায়।

পছন্দের যে মেয়েটির সঙ্গে কথা বলেছেন, তার নম্বর বা সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের লিঙ্ক পেয়েছেন, এখন ভাবছেন তার সঙ্গে কী এবং কীভাবে কথা বলবেন? এটাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ। কারণ বেশিরভাগ ক্ষেত্রে, আপনি যেভাবে কথা বলেন, তা আপনার সম্পর্কের ভবিষ্যৎ নির্ধারণ করে। কোনও মেয়ের মন জয় করতে চাইলে, তাহলে কী কী টিপস অনুসরণ করবেন? 

খোলামেলা প্রশ্ন জিজ্ঞাসা করুন

মেয়েটির সঙ্গে কথোপকথন এগিয়ে নিতে, আপনাকে তার চ্যাট করার আগ্রহ বাড়াতে হবে এবং তাকে এমন প্রশ্ন জিজ্ঞাসা করতে হবে যার উত্তর সে 'হ্যাঁ' বা 'না'-তে দিতে পারবে না। এর ফলে আপনাদের কথোপকথন মসৃণভাবে চলবে এবং আপনি তার দেওয়া উত্তরগুলির উপর ভিত্তি করে অন্য প্রশ্ন জিজ্ঞাসা করতে পারেন। বা তার উত্তরগুলিতে আপনার পছন্দ যোগ করতে পারেন। তিনি কী খেতে পছন্দ করেন, অবসর সময়ে কী করেন, কোথায় বেড়াতে গিয়েছেন, ইত্যাদি কিছু প্রশ্ন দিয়ে কথাবার্তা বাড়াতে পারেন।

আগের কথোপকথন মনে করিয়ে দিন

মেয়েরা সেই ছেলেদের পছন্দ করে যারা তাদের অতীত কথোপকথনও মনে রাখে। এর অর্থ হল যে, কেউ তাদের কথা মনোযোগ দিয়ে  শুনলে, মেয়েরা তা পছন্দ করে। যদি কোনও মেয়ে আপনাকে বলে যে, তার ৩ দিন পরে একটি প্রতিযোগিতা আছে, তাহলে আপনি সেই প্রতিযোগিতা সম্পর্কে কথা বলতে পারেন এবং তার প্রস্তুতি সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন। এই বিষয় আপনার এবং তার আগ্রহ ২-৩ দিনের জন্য বজায় রাখতে পারেন। এই প্রসঙ্গে কথা হলে, নতুন প্রসঙ্গে কথা বলুন।

Advertisement

আকর্ষণীয় কথা বলুন

অনেক সময় ছেলেরা মেয়েদের মন পেতে নিজেকে নিয়ে বিরাট কথা বলা শুরু করে, যা সেই কথোপকথন শেষ করতে পারে। মেয়েরা স্ট্রেইট ফরোয়ার্ড ছেলেদের বেশি পছন্দ করে। উদাহরণস্বরূপ, এমন হতে পারে যে আপনি সম্প্রতি ছুটিতে গিয়েছেন, তারপর সেখান থেকে একটি ঘটনা বলুন। যদি বাড়িতে কিছু নতুন জিনিস পেয়ে থাকেন, তবে এর সঙ্গে সম্পর্কিত পুরনো গল্প বলুন। হয়তো আপনি বাড়িতে একটি নতুন কুকুর কিনেছেন, তার সম্পর্কে কথা বলুন। এটা শোনার পর মেয়েটিও তার পছন্দের কথা বলবে।

তার জীবন সম্পর্কে জানুন

ছেলে হোক বা মেয়ে, সবার সঙ্গে সংযোগ করার সর্বোত্তম উপায় হল, তাদের আগ্রহ সম্পর্কে জিজ্ঞাসা করা। আপনি যদি তার শৈশব, তার স্বপ্ন, তার বিরক্তিকর অভ্যাস, তার পছন্দ-অপছন্দ সম্পর্কে জিজ্ঞাসা করেন, তবে সে নিশ্চিতভাবে আপনার সঙ্গে কথা বলতে আগ্রহী হবে এবং আপনি তার সঙ্গে কথা বলতে পারবেন।

অডিও এবং ভিডিও মেসেজ পাঠান

লিখিত মেসেজের পরিবর্তে অডিও, ভিডিও এবং ইমোজি পাঠান। তাহলে আপনাদের কথোপকথন বোরিং না হয়ে কিছুটা মজার হবে। যা অন্য ব্যক্তির আগ্রহকে আরও বাড়িয়ে তুলবে। এর জন্য, শুধু টেক্সট মেসেজ পাঠানোর কথাই নয়, অন্যান্য জিনিসও চেষ্টা করুন।


 

Advertisement