scorecardresearch
 

Signs of Long Lasting Relationship: প্রেম করছেন, বিয়ে পর্যন্ত গড়াবে সম্পর্ক? বুঝে নিন এই ৬ লক্ষণে

Signs of Long Lasting Relationship: প্রায়ই মানুষ প্রেমে পড়ে, কিন্তু তাড়াতাড়ি বিয়ে করতে ভয় পায়। যদি আপনিও মনে করেন যে আপনাদের সম্পর্ক দীর্ঘস্থায়ী হবে না বা বিবাহে সমস্যা হতে পারে, তবে আপনি কিছু লক্ষণ দিয়ে তা সনাক্ত করতে পারেন যে আপনারা একে অপরের জন্য কতটা পারফেক্ট।

Advertisement
কাউকে ডেট করছেন? কিন্তু  বিয়েতে ভয় পাচ্ছেন! কাউকে ডেট করছেন? কিন্তু বিয়েতে ভয় পাচ্ছেন!

Long Lasting Relationship: প্রায়ই মানুষ প্রেমে পড়ে, কিন্তু ভেবেচিন্তে বিয়ের সিদ্ধান্ত নেয়। এটি এই কারণে যে লোকেরা মনে করে যে তাড়াহুড়ো করে সম্পর্ক স্থাপন করলে ভবিষ্যতে সমস্যা হতে পারে। ভবিষ্যতে সম্পর্ক মজবুত হওয়ার বদলে ভেঙে না যায়। প্রত্যেকেই চায় যে তারা যখন কারও প্রেমে পড়ে এবং তাদের সঙ্গে  সম্পর্ক স্থাপন করে, তখন এটি একটি খুব প্রেমের, শক্তিশালী এবং সুখী সম্পর্ক হওয়া উচিত। আপনাদের সারা জীবন ভালবাসা এবং সুখ, পারস্পরিক বোঝাপড়া এবং একে অপরের প্রতি শ্রদ্ধা থাকুক। সর্বোপরি, কীভাবে এমন সম্পর্ককে চিহ্নিত করা যায়? আমরা যদি কাউকে ভালবাসি বা কারো সঙ্গে সম্পর্ক স্থির হয়ে যায়, তবে কীভাবে সেই ব্যক্তিকে চিনবেন যে তার সঙ্গে আপনার সম্পর্ক দীর্ঘস্থায়ী হতে চলেছে, যেখানে কেবল ভালবাসার জায়গা থাকবে। আপনি যাকে আপনার জীবনসঙ্গী করতে যাচ্ছেন তার সঙ্গে আপনার সম্পর্ক কতটা সুখী এবং দৃঢ় হবে তা আপনি কিছু লক্ষণ থেকে জানতে পারবেন।

এই লক্ষণগুলি দ্বারা আপনার সম্পর্ক দীর্ঘস্থায়ী কিনা তা সনাক্ত করতে পারেন

১. যদি উভয় পার্টনার সম্পর্কের শুরু থেকেই একে অপরের প্রতি সৎ থাকে, তাহলে বুঝুন আপনাদের সম্পর্ক খুবই খাঁটি এবং শক্তিশালী। আপনারা দুজনেই জানেন যে  সম্পর্ক থেকে আপনাদের কী প্রত্যাশা রয়েছে। যখন দুজন মানুষ একে অপরের সমর্থন চায় এবং সম্পর্কের বিষয়ে তাদের ইচ্ছা ভাগ করে নেয়, তখন এই ধরণের সম্পর্ক কখনই ব্যর্থ হয় না।

আরও পড়ুন

২. যখন দুজন মানুষ তাদের সম্পর্কের কথা অন্যদের কাছে খোলাখুলি  বলে এবং কিছু গোপন করে না, তখন বুঝুন এই ধরনের সম্পর্ক দীর্ঘস্থায়ী হয়। যখন দুই জনের মধ্যে সত্যিকারের ভালবাসা এবং দৃঢ় বন্ধন থাকে, এমনকি তৃতীয় কেউ এলেও সম্পর্ককে দুর্বল করে না। এমন পরিস্থিতিতে, আপনার সম্পর্ককে এগিয়ে নিয়ে যাওয়ার বিষয়ে আপনার অবশ্যই চিন্তা করা উচিত।

Advertisement

৩. যখন পার্টনার একে অপরকে অনেক সম্মান করে, তাও পাবলিক এবং প্রাইভেট উভয় জায়গায়, তখন এই ধরনের সম্পর্কগুলি খুব দৃঢ় হয় এবং এই ধরনের সম্পর্ক আজীবন টিকে থাকার সম্ভাবনা থাকে। যখন পার্টনাররা  একে অপরকে প্রতিটি পরিস্থিতিতে সমর্থন করে, তখন এটি নিশ্চিত যে এই ধরনের সম্পর্ক অবশ্যই বিয়েতে শেষ হবে।

৪. যখন উভয় পার্টনারের পরিবার একে অপরের সম্পর্কে জানে এবং সম্পর্ককে মেনে নেয়, তখন কেউ এমন সম্পর্ক পূর্ণতা পেতে কেউ আটকাতে পারে না। একটি সম্পর্ক যেখানে উভয় পরিবার সুখী হয় সেই সম্পর্ক দীর্ঘকাল স্থায়ী হয়। এমতাবস্থায়, আপনার বাবা-মা যদি আপনার সম্পর্কের কথা জেনে খুশি হন, তবে তারা বিয়ের বিষয়টি এগিয়ে নিতে পারেন। পরিবারের সম্মতি থাকলে সম্পর্কের বন্ধন আরও দৃঢ় হয়।

৫. যদি আপনি মনে করেন যে আপনারা দুজনেরই একে অপরের প্রতি অগাধ আস্থা আছে, কোন কিছুর ব্যাপারে কোন নিরাপত্তাহীনতা নেই, তাহলে এই ধরনের সম্পর্ক দীর্ঘকাল স্থায়ী হয় এবং বিয়ে করার পরেও কোন রকম ঝগড়া ছাড়াই চলতে থাকে। বিতর্ক এবং সন্দেহের কোনও জায়গা থাকে না।

৬. যখন উভয় পার্টনার একে অপরের সঙ্গে  ভালভাবে যোগাযোগ করে এবং তাদের মনে উপস্থিত সমস্ত সন্দেহ এবং ভুল বোঝাবুঝি দূর করে, তখন এটি একটি লক্ষণ যে দুটি মানুষের মধ্যে বন্ধন সুস্থ এবং শক্তিশালী। এই ধরনের সম্পর্ক দীর্ঘস্থায়ী হয় এবং বিবাহে পরিণত হওয়ার সম্ভাবনা বেশি থাকে।

Advertisement