scorecardresearch
 

Face Yoga: মুখে মেদ জমায় বয়স্ক দেখাচ্ছে? এই যোগেই হবে টানটান

Face Yoga: ৫০ এও থাকবেন ২৫ এর তরুণী। ফেস যোগা করুণ এভাবে। এছাড়াও রয়েছে হাজারটা গুণ। ফেস যোগা ঘরেই করতে পারেন।

Advertisement
ফেস যোগার দারুণ ফায়দা ফেস যোগার দারুণ ফায়দা
হাইলাইটস
  • ফেস যোগা করুণ এভাবে
  • বয়স বাড়বে না

যোগব্যায়ামে শারীরিক এবং মানসিক স্বাস্থ্যের উপর ইতিবাচক প্রভাব ফেলে। ফেস যোগব্যায়াম, যা সেলুন বা চর্মরোগ বিশেষজ্ঞদের সাহায্য ছাড়াই করা হয়, দাবি করা হয় যে এটি মুখ-উত্তোলন, মুখ-আঁটসাঁট করা এবং মুখ-আকৃতির প্রভাব প্রদান করে। এতে আপনার মুখকে শিথিল করতে, মুখের ফোলাভাব কমাতে, মুখের প্রতিসাম্য বাড়াতে এবং উজ্জ্বল বর্ণের জন্য কোলাজেন উৎপাদনকে উন্নীত করতে মুখের পেশির ব্যায়াম জড়িত।

আরও পড়ুনঃ শিয়ালদা থেকে দার্জিলিং ঘুরে আসতে খরচ মাত্র ১২০০ টাকা! আগে জানতেন?

যদিও আমরা প্রতিদিন আমাদের মুখের পেশিগুলিকে নাড়াচাড়া করি, যখন আমরা কথা বলি, হাসি, ইত্যাদি, মুখের যোগব্যায়ামে কেবল আপনার মুখ নাড়ানোর চেয়ে আরও বেশি কিছু জড়িত। মূল পার্থক্য হল ব্যায়ামের উদ্দেশ্য, যা ধীরে ধীরে স্বতন্ত্র গতির ব্যবহারের মাধ্যমে মুখের পেশিগুলিকে শক্তিশালী করা এবং শিথিল করা।

ফেস যোগের উপকারিতা:

১. ডি-স্ট্রেস:

মুখ যোগব্যায়াম অনুশীলন করার পরে, আপনি নিঃসন্দেহে বুঝতে পারবেন যে আপনি শান্ত। এই ব্যায়ামগুলি শরীর এবং মানসিকতার জন্য ভাল, কারণ এগুলি স্নায়ুতন্ত্রের উপর শান্ত প্রভাব ফেলে এবং মুখের পেশিগুলিকে শিথিল করতে পারে।

২. উজ্জ্বল ত্বক এবং কোমল বলি

বয়সের সঙ্গে সঙ্গে প্রাকৃতিক কোলাজেনের মাত্রা কমে যায়। এই কারণে, ত্বক ঝুলতে শুরু করে, তার স্বন হারায় এবং বলিরেখাগুলি আরও স্পষ্ট হয়ে ওঠে। মুখ যোগব্যায়াম ভঙ্গি পেশী ছাড়াও কোলাজেন উত্পাদন বৃদ্ধির সুবিধা আছে।

আরও পড়ুনঃ Money Earning Tips: পয়সা কামাতে চান? বিশেষজ্ঞদের এই ৩ টোটকা মানলেই বাজিমাত

নিয়মিতভাবে ফেস যোগা অনুশীলন করা আপনার ত্বককে টোন করবে, বলিরেখার গভীরতা কমিয়ে দেবে এবং আপনার মুখকে মসৃণ এবং তরুণ দেখাবে।

৩. উজ্জ্বলতা এবং পরিপূর্ণতা

Advertisement

ফেস যোগব্যায়াম কোষের অক্সিজেনেশন এবং মাইক্রোসার্কুলেশন বাড়ায়। ফলস্বরূপ, বর্ণটি আরও সমান, উজ্জ্বল এবং সুরেলা দেখায়। শ্বাস-প্রশ্বাসের ব্যায়ামগুলি আপনাকে আপনার আবেগকে আরও ভালভাবে নিয়ন্ত্রণ করতে সাহায্য করে এবং আপনাকে শান্ত এবং নির্মল দেখায়, আপনার চোখ এবং মুখের মতো আপনার বৈশিষ্ট্যগুলিকে নরম করে।

 

Advertisement