scorecardresearch
 

Beauty And Fitness Tips: ৫২-তেও অষ্টাদশীর জেল্লা, বিউটি সিক্রেট ফাঁস করলেন মহিলা

Beauty And Fitness Tips: ৫২ বছর বয়সেও অষ্টাদশীর মতোই জেল্লা, বলিরেখাবিহীন চেহারা, ফিটনেসও দারুণ। কীভাবে এমন বডি ফিটনেস ও চেহারা ধরে রাখলেন, সেই বিউটি সিক্রেট ফাঁস করলেন ওই মহিলা। আসুন জেনে নিই...

Advertisement
৫২-তেও অষ্টাদশীর জেল্লা, বিউটি সিক্রেট ফাঁস করলেন মহিলা ৫২-তেও অষ্টাদশীর জেল্লা, বিউটি সিক্রেট ফাঁস করলেন মহিলা
হাইলাইটস
  • ৫২ বছর বয়সেও ত্বক ও চেহারায় ছাপ নেই
  • অস্ট্রেলিয়ার মহিলার ডায়েট প্ল্যান অনুপ্রেরণামূলক
  • পজিটিভ থাকাটা জরুরি জানাচ্ছেন তিনি

Beauty And Fitness Tips: বয়সের সঙ্গে সঙ্গে স্বাস্থ্য দুর্বল হতে শুরু করে। শরীর কমজোর হয়ে পড়ে। চামড়ায় ঝুড়ি পড়ে যাওয়া, বিভিন্ন বয়সজনিত সমস্যা আসতে থাকে। এই সমস্ত সমস্যা চল্লিশের পর থেকে দেখা যেতে শুরু করে। হয় কারও একটু আগে বা কারও কিছুদিন পরে। কিন্তু এক মহিলা এমন রয়েছেন যাঁকে দেখে তাঁর বয়স আন্দাজ করা সম্ভব নয়। পাওয়া তথ্য অনুযায়ী মহিলার নাম জিনা স্টুয়ার্ট (Gina Stewart)। তিনি অস্ট্রেলিয়ার বাসিন্দা। জিনার তিন নাতি-নাতনি রয়েছে এবং এটা কেউ বিশ্বাস করতে পারবে না তাঁকে দেখলে। এবার জিনা নিজের ফিটনেসের এবং বিউটি টিপসের বিষয়ে তথ্য শেয়ার করেছেন।

আরও পড়ুনঃ Weight Loss Tips: ছোট প্লেটে খান লাঞ্চ বা ডিনার, হুড়মুড়িয়ে কমবে ওজন

জিনা ডেইলি স্টারকে ইন্টারভিউতে জানিয়েছেন যে আমি চেষ্টা করি যে নিজের খুব ভাল করে যত্ন নিতে। আমি যা যা এ বিষয়ে জানতে পেরেছি, শিখেছি, তা সব সময় ইনস্টাগ্রামে শেয়ার করি। যাতে অন্য লোকেরাও এই তথ্য পান এবং তার সুবিধা নিতে পারেন। আমি অর্গানিক ফুড খাওয়া পছন্দ করি এবং সেগুলোই খাই। সব সময়ই এমন জিনিস খাই, যেগুলি আমার শরীরের উপকারে লাগে। সে ধরনের খাবার আমি খাই না, যেগুলি শরীরের ক্ষতি করে। যে সমস্ত খাবারে প্রিজারভেটিভ মেলানো থাকে, সেগুলি আমি খাই না। আমার মনে হয় বয়স বাড়ার সঙ্গে সঙ্গে আমাদের বাঁচার পদ্ধতিও বদলে যায়। আমাদের লাইফস্টাইল বদলায়। আমার মনে হয় যে একটা নিয়মানুবর্তী জীবন, পজেটিভ মাইন্ড সেট থাকলে তাতে অনেক সাহায্য পাওয়া যায়।

১৯ বছর বয়সেই মাতৃত্বের স্বাদ পান তিনি

জিনা জানিয়েছেন, "যখন আমি ১৯ বছর বয়সী ছিলাম, তখন প্রথম মা হই। আমার তিনটি সন্তান রয়েছে। এখন আমার সবচেয়ে ছোট মেয়ে ৮ বছর বয়সী। ২০ সেপ্টেম্বর আমি ৫২ বছর বয়সী হয়ে যাব এবং আমি খুশি যে, আমি শারীরিক ও মানসিক রূপে ফিট। যদি কেউ নিজের জীবন নিয়ে ডেডিকেশন এর সঙ্গে কাজ করেন, জীবনকে ভালোবাসেন, তাহলে লম্বা সময় পর্যন্ত বাঁচতে পারবেন এবং ফিট থাকতে পারবেন।

Advertisement

বয়সের ছাপ দূরে রাখতে কী করেন?

জিনা আরও জানিয়েছেন যে আমি অ্যন্টি-এজিং এর থেকে বাঁচার জন্য রোজশিপ অয়েল রোজ প্রয়োগ করি। এতে আমার বাড়তি বয়স দেখা যায় না। এছাড়া আমি বোটক্সেরও প্রয়োগ করেছি যা আমার স্কিনের সিক্রেট। এতে ত্বকের জেল্লা বজায় থাকে, ত্বকের ক্ষত মেরামত হয়।

আরও পড়ুনঃ ফের ধসে বিধ্বস্ত লাইন, পুজোয় টয়ট্রেন চলা নিয়ে অনিশ্চয়তা

শরীরের এভাবে রাখতে হবে খেয়াল

জিনা একটি অন্য ইন্টারভিউয়ের সময় বলেছেন যে, তিনি নিজের ডায়েটের বিষয়ে খুব স্পর্শকাতর। ভাল ডায়েট আপনার জীবনকে সঠিক পথে চালিত করে এবং তার সুপ্রভাব শরীরের উপরও পড়ে। জিনি নিজের ফিটনেস ধরে রাখার উপযোগী ডায়েট গ্রহণ করেন। তিনি হাই প্রোটিন ডায়েট নেন। তিনি কখনও জাঙ্কফুড এবং প্রসেসড ফুড খান না। এতে তার চেহারা ইয়ং দেখতে সাহায্য করে। জিনার বক্তব্য অনুযায়ী যদি কোনও ডায়েট ঠিক হয়, তাহলে তার সাথে প্রভাব ফেলবেই। এ কারণে সবসময়ই ডায়েটে লিন প্রোটিনওয়ালা ফুড এবং ফল সবজি অবশ্যই রাখুন। দিনে দুবার গ্রিন টি অবশ্যই খান।

 

Advertisement