scorecardresearch
 

Alphabet Reveals Personality: নিজের চরিত্র কেমন জানতে চান? খুব সহজেই জানা যায়

Alphabet Reveals Personality: মনোবিজ্ঞান প্রতিটি মানুষের কর্ম সম্পর্কে অনেক কিছু বলে। আপনি এটি যত বেশি অধ্যয়ন করবেন, তত বেশি আপনি জানতে পারবেন। আমরা যেভাবে উঠি, বসি, খাওয়া-দাওয়া করি সবকিছুই কিছু না কিছু বলে। মনোবিজ্ঞান আমাদের হাতের লেখা থেকে আমাদের আচরণকেও নির্দেশ করে।

Advertisement
নিজের চরিত্র কেমন জানতে চান? খুব সহজেই জানা যায় নিজের চরিত্র কেমন জানতে চান? খুব সহজেই জানা যায়
হাইলাইটস
  • আপনি কেমন চরিত্রের?
  • আপনার হাতের লেখাই দিয়ে দেবে উত্তর
  • জানুন বিস্তারিত তথ্য

Alphabet Reveals Personality: মনোবিজ্ঞান প্রতিটি মানুষের কর্ম সম্পর্কে অনেক কিছু বলে। আপনি এটি যত বেশি অধ্যয়ন করবেন, তত বেশি আপনি জানতে পারবেন। আমরা যেভাবে উঠি, বসি, খাওয়া-দাওয়া করি সবকিছুই কিছু না কিছু বলে। মনোবিজ্ঞান আমাদের হাতের লেখা থেকে আমাদের আচরণকেও নির্দেশ করে। আমেরিকার ম্যাগাজিন রিডার্স ডাইজেস্টের বিশেষজ্ঞদের মতে I, E, T, Y এর মতো অক্ষরের সাহায্যে কারোর আচরণ সম্পর্কে জানা যায়। 

বিশেষজ্ঞের মতে, I বানানোর সময় যদি আপনি বড় ডট ব্যবহার করেন তাহলে আপনি কাল্পনিক প্রকৃতির হতে পারেন। অন্যদিকে, আপনি যদি ছোট ডট ব্যবহার করেন, তবে আপনি একজন ব্যস্ত ব্যক্তি যিনি সবকিছু অন্যভাবে করতে পছন্দ করেন। কেউ যদি L-কে চওড়া আকারে বানাই তাহলে তিনি একজন স্বস্তিদায়ক এবং আরামদায়ক ব্যক্তি। যদি আপনার লেখায়  E এর উপরের অংশটি ছোট হয় তবে আপনি মানুষের প্রতি অবিশ্বাসী হতে পারেন এবং আবেগপ্রবণ নন। E এর উপরের অংশটি বড় হলে আপনি খোলা মনের এবং নতুন চেষ্টা করতে পছন্দ করেন। 

যদি O লেখার সময়ে বৃত্তটি সম্পূর্ণরূপে বন্ধ থাকে, তবে আপনি মানুষের সাথে বেশি কথা বলতে পছন্দ করেন না। যদি O লেখার সময়ে বৃত্তটি উপরে থেকে খোলা হয়, তাহলে হয়তো আপনি একজন সামাজিক ব্যক্তি এবং মানুষের সাথে দেখা করতে পছন্দ করেন।

Advertisement