scorecardresearch
 

Amla Benefits For Hair : কম বয়সে পাকা চুল? বাড়িতেই এভাবে বানিয়ে ফেলুন আমলকী হেয়ারপ্যাক

Amla Hair Pack : সাদা চুলের সমস্যা আজকাল অনেকের মধ্যেই দেখা যাচ্ছে। এর কারণ হল ভুল খাদ্যাভ্যাস, দূষণ ইত্যাদি। যার কারণে চুল সাদা হতে শুরু করে। সেই সঙ্গে পর্যাপ্ত পুষ্টি না পাওয়ার কারণেও চুল সাদা হতে পারে। অনেকে চুল কালো রাখতে বা চুলের যত্ন নিতে বিভিন্ন নামি দামি পণ্য ব্যবহার করেন। কিন্তু সেগুলি চুলের ক্ষতিও করতে পারে। চলুন বরং জেনে নেওয়া যাক এমন কিছু উপায়, যা চুলের ক্ষতি করে না।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • আমলকীর অনেক গুণ
  • চুল কালো রাখতেও সাহায্য করে
  • জেনে নিন ব্যবহারের নিয়ম

সাদা চুলের সমস্যা আজকাল অনেকের মধ্যেই দেখা যাচ্ছে। এমনকি কম বয়সেও অনেকে ভুগছেন এই সমস্যায়। এর কারণ হল ভুল খাদ্যাভ্যাস, দূষণ ইত্যাদি। যার কারণে চুল সাদা হতে শুরু করে। সেই সঙ্গে পর্যাপ্ত পুষ্টি না পাওয়ার কারণেও চুল সাদা হতে পারে। অনেকে চুল কালো রাখতে বা চুলের যত্ন নিতে বিভিন্ন নামি দামি পণ্য ব্যবহার করেন। কিন্তু সেগুলি চুলের ক্ষতিও করতে পারে। চলুন বরং জেনে নেওয়া যাক এমন কিছু উপায়, যা চুলের ক্ষতি করে না।

সকালে খালি পেটে খান আমলকী
আমলকী শরীরের পক্ষে খুবই উপকারী। এটি আপনার শরীর এবং চুল উভয়কেই পুষ্টি জোগায় ও মজবুত করে। তাই যদি প্রতিদিন সকালে খালি পেটে আমলকী খান তাহলে সেটি একদিকে যেমন চুলকে কালো করবে, অন্যদিকে চুল সাদা হওয়া থেকেও আটকাবে।

আমলকী হেয়ার প্যাক
চুলে আমলকীর হেয়ার প্যাক ব্যবহার করতে পারেন। এটি করলে চুল স্বাভাবিকভাবেই কালো হবে। এর জন্য আমলকী পাউডারে নারকেল তেল, বাদাম, সর্ষের তেল মিশিয়ে চুলে ভাল করে লাগান। এটি করলে চুল কয়েকদিনের মধ্যেই কালো হতে শুরু করবে।

আমলকী ও পেঁয়াজের রস
আমলকীর মতো পেঁয়াজের রসও চুল কালো করতে অত্যন্ত কার্যকরী। এর জন্য, পেঁয়াজের রসে আমলকীর গুঁড়ো মিশিয়ে পেস্ট তৈরি করুন, ও তারপর চুলে লাগান। এতে সাদা চুলের সমস্যা থেকে মুক্তি পাবেন।

আরও পড়ুনরক্তচাপ থেকে ব্লাড সুগার নিয়ন্ত্রণ, প্রাণ খুলে হাসলেই মুশকিল আসান

 

Advertisement