scorecardresearch
 

Anti Aging Coconut Oil Magical Effect : নিয়মিত এই জিনিস ব্যবহার করলে চেহারায় কখনও পড়ে না বয়সের ছাপ

Anti Aging Coconut Oil Magical Effect : কম বয়সে বয়স্ক লাগছে? মুখে বলিরেখা চলে আসছে? আর টেনশনের প্রয়োজন নেই। শরীরের সৌন্দর্য নষ্ট হয়ে যায়। সুস্বাস্থ্যের জন্য স্বাস্থ্যকর খাবার গ্রহণ করা যেমন জরুরি তেমনই কিছু সহজ উপায় রয়েছে। যা অনুসরণ করলে চেহারায় বয়সের ছাপ পড়ে না। আসুন জেনে নিই কী করলে যৌবন ধরে রাখতে পারবেন।

Advertisement
নিয়মিত এটি ব্যবহার করলে চেহারায় বয়সের ছাপ পড়ে না কখনও নিয়মিত এটি ব্যবহার করলে চেহারায় বয়সের ছাপ পড়ে না কখনও
হাইলাইটস
  • কম বয়সেই বুড়িয়ে যাচ্ছেন?
  • এই জিনিস ব্যবহার করুন
  • বয়সের ছাপ পড়বে না

Anti Aging Coconut Oil Magical Effect : আধুনিক জীবনে ভেজাল খাওয়া, অনিয়মিত জীবনযাপন, ঘুম কম হওয়া এসব কারণে  ত্বক দ্রুত বুড়িয়ে যায়। প্রাচীনকাল থেকেই ভারতীয় রূপচর্চার গুরুত্বপূর্ণ উপাদান। চুল থেকে ত্বক- নারকেল তেলের গুণে আরও সুন্দর হয়ে ওঠে। সাধারণত নারকেল তেল চুলেই লাগানো হয়। কিন্তু নারকেল তেলের নিয়মিত ব্যবহারে ত্বক উজ্জ্বল হয়ে ওঠে। যৌবন ধরে রাখতে এর জুড়ি মেলা ভার। আজ ত্বকের যৌবন ধরে রাখার জন্য রইল নারকেল তেলের কয়েকটি টিপস।

আরও পড়ুনঃ ষড়ষ্টক যোগে জীবন অতিষ্ঠ, এই ৩রাশি কোনও কাজ করার আগে দু'বার ভাবুন

আরও পড়ুনঃ জল দিয়ে করুন Water Therapy, যেভাবে গরমেও পাবেন জেল্লাদার ত্বক

১. নারকেল তেল আর অ্যালোভেরা জেল- নারকেল তেলের সঙ্গে সমপরিমাণ অ্যালোভেরা জেল মিশিয়ে মাখলে ত্বক পরিষ্কার হয়। শুষ্ক ত্বক উজ্জ্বল হয়। নিয়মিত যদি এর ব্যবহার করেন তাহলে তা কখনই মন্দ হয় না। শীততালে ত্বক ফাটার হাত থেকেও রক্ষা করে এই মিশ্রণ।

২. নারকেল তেল আর কাঁচা দুধ- নারকেল তেলের সঙ্গে কাঁচা দুধের মিশ্রণ খুবই গুরুত্বপূর্ণ উপাদান। এটি ফেসপ্যাক হিসেবেই কাজে দেয়। এটি কিন্তু অসাধারণ ক্লিনজার। ত্বক যদি খুব রুক্ষ আর শুষ্ক হয়ে যায় তাহলে এর সঙ্গে এক চামচ মধু মিশিয়ে নিতে পারেন।

৩. নারকেল তেল আর ভিটামিন ই অয়েল- নারকেল তেলের সঙ্গে ভিটামিন ই অয়েল মিশিয়ে মাখলে ত্বক উজ্জ্বল হয়। ত্বক ফেটে যাওয়ার সমস্যা থেকে রক্ষা পায়। কিন্তু এটি নিময়িত ব্যবহার করলে তবেই উপকার পাবেন। প্রতিদিন রাতে হাতে আর পায়ে আর মুখে যদি মাখেন তাহলে এক মাসের মধ্যেই ত্বক উজ্জ্বল হয়ে উঠবে।

৪. নারকেল তেল আর টমেটোর রস- নারকেল তেলের সঙ্গে টমেটোর রস মিশিয়ে লাগাতে পারে। এটি ন্যাচারাল ব্লিটিং প্রপার্টি। যদি নিয়মিত ব্যবহার করেন তাহলে ফর্সা লাগবে। পাশাপাশি ত্বক আরও উজ্জ্বল আর পরিষ্কার হবে।

Advertisement

৫. নারকেল তেল আর টক দই- নারকেল তেলের সঙ্গে টক দই মিশিয়ে ব্যবহার করুন। সঙ্গে একটু চালের গুঁড়ো মিশিয়ে নিতে দারুন ফেসওয়াস মাস্ক তৈরি হবে। যা পুরোপুরি প্রাকৃতিক। এটি ত্বক পরিষ্কার করে । ত্বকের উজ্জ্বলতা বাড়ায়।

এই উপকরণগুলি থেকে অ্যালার্জি হতে পারে। তাই উপকরণগুলি ব্যবহারের আগে প্রয়োজনে বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া কিন্তু জরুরি।

 

Advertisement