scorecardresearch
 

Water Therapy Skin Natural Treatment: জল দিয়ে করুন Water Therapy, যেভাবে গরমেও পাবেন জেল্লাদার ত্বক

Water Therapy Skin Natural Treatment: জাপানি ওয়াটার থেরাপির অধীনে, মুখের উজ্জ্বলতা এবং ভাল স্বাস্থ্যের জন্য জল খাওয়ার কিছু বিশেষ নিয়ম রয়েছে। বলা হয় যে জাপানিরা এই থেরাপি ব্যবহার করে তাদের ত্বকের উজ্জ্বলতা বজায় রাখে। এটাও দাবি করা হয় যে এই থেরাপির আমাদের স্বাস্থ্যের সাথে সম্পর্কিত আরও অনেক সুবিধা রয়েছে, এমন পরিস্থিতিতে আসুন জাপানি ওয়াটার থেরাপির সুবিধাগুলি।

Advertisement
জল দিয়ে করুন Water Therapy, প্যাচপেচে গরমেও জেল্লা ফুটে বেরোবে জল দিয়ে করুন Water Therapy, প্যাচপেচে গরমেও জেল্লা ফুটে বেরোবে
হাইলাইটস
  • জল দিয়ে করুন Water Therapy
  • প্যাচপেচে গরমেও জেল্লা ফুটে বেরোবে

Water Therapy Skin Natural Treatment: গরমে প্যাচপেচে অবস্থা। তাতে ঘামে-রোদে অবস্থা সঙ্গিন। এই পরিস্থিতিতে প্রতিদিন পর্যাপ্ত পরিমাণে জল পান করলে মুখের কালো দাগ, ব্রণ, ফ্রেকলস এবং অন্যান্য সমস্যা থেকে অনেকাংশে মুক্তি পাওয়া যায়। তবে কীভাবে এবং কখন জল পান করবেন সেটা জানা জরুরি। না জানলে মুশকিল। এ সম্পর্কে বেশিরভাগ মানুষই জানেন না। আসুন জেনে নিই কী এই জল থেরাপি। এমনিতে প্রতিদিন সকালে ৪ থেকে ৬ গ্লাস জল পান করলে মুখের অপূর্ব উজ্জ্বলতা। 

আরও পড়ুনঃ মেঘে ঢাকা চায়ের বাগান, চেরি ব্লসমের সমাহার, পড়শি রাজ্যের এই জায়গায় গিয়েছেন?

আরও পড়ুনঃ খারাপ কোলেস্টেরল কমবে নিমেষে, এই খাবার খেলেই কাজ হবে ম্যাজিকের মতো

জাপানি ওয়াটার থেরাপি কী?

জাপানি ওয়াটার থেরাপির অধীনে, মুখের উজ্জ্বলতা এবং ভাল স্বাস্থ্যের জন্য জল খাওয়ার কিছু বিশেষ নিয়ম রয়েছে। বলা হয় যে জাপানিরা এই থেরাপি ব্যবহার করে তাদের ত্বকের উজ্জ্বলতা বজায় রাখে। এটাও দাবি করা হয় যে এই থেরাপির আমাদের স্বাস্থ্যের সাথে সম্পর্কিত আরও অনেক সুবিধা রয়েছে, এমন পরিস্থিতিতে আসুন জাপানি ওয়াটার থেরাপির সুবিধাগুলি।

জাপানি ওয়াটার থেরাপি কীভাবে নেওয়া উচিত?

১. ঘুম থেকে ওঠার পরপরই খালি পেটে ৪ থেকে ৬ গ্লাস হালকা গরম জল পান করুন। মনে রাখবেন যে প্রতিটি গ্লাসে জলের পরিমাণ ১৬০-২০০ মিলি হওয়া উচিত।

২. জল পান করার কিছুক্ষণ পর, আপনি আপনার দাঁত ব্রাশ করবেন, তারপর প্রায় ৪৫ মিনিটের জন্য কিছু খাবেন না বা পান করবেন না।

৩. এই সময়ে, আপনার যোগব্যায়াম এবং ওয়ার্কআউটের মতো শারীরিক ক্রিয়াকলাপ করা উচিত, যার পরে আপনি সকালের জলখাবার করবেন।

Advertisement

৪. খেয়াল রাখতে হবে খাওয়া-দাওয়ার মধ্যে ব্যবধান যেন প্রায় দুই ঘণ্টার হয়। একই সময়ে, প্রাতঃরাশ, দুপুরের খাবার এবং রাতের খাবারের পরে, পরবর্তী ১৫ মিনিটের জন্য কিছু খাওয়া নিষিদ্ধ।

জল থেরাপির সুবিধা

আপনি যদি প্রতিদিনের জাপানি ওয়াটার থেরাপি সঠিকভাবে অনুসরণ করেন, তাহলে কয়েকদিনের মধ্যেই আপনার মুখ উজ্জ্বল হতে শুরু করবে। শরীরে উপস্থিত পর্যাপ্ত পরিমাণ জল আর্দ্রতা ধরে রাখে, যার ফলে মুখে উজ্জ্বলতা বজায় থাকে। এ ছাড়া শরীরে অতিরিক্ত জলের কারণে টক্সিন বের হয়ে যায়, যার ফলে আমাদের ত্বক যেমন পরিষ্কার থাকে, তেমনি শরীরও সুস্থ থাকে। জাপানি ওয়াটার থেরাপিও অকাল বার্ধক্য থেকে মুক্তি দেয় এবং দীর্ঘ সময় ধরে আমাদের মুখে সতেজতা বজায় থাকবে।

 

Advertisement