scorecardresearch
 

Anti Aging Tips : রাতে শোয়ার আগে করুন সহজ এই কাজ, শরীরে পড়বে না বয়সের ছাপ

Anti Aging Treatment : বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ত্বকের ক্ষতি হতে থাকে। মুখে কালো দাগ, বলিরেখা এবং ত্বকের শুষ্কতার মতো সমস্যা দেখা দেয়। বর্তমান পরিবর্তিত লাইফস্টাইলে, এই সমস্যা আরও বেড়েছে। অস্বাস্থ্যকর খাদ্যাভ্যাস, অ্যালকোহল, ক্যাফেইন, ঘুম ও ব্যায়ামের অভাব এবং দূষণের কারণে মানুষ মধ্যে দ্রুত বার্ধক্যের ছাপ পড়ে যাচ্ছে। মুখে দেখা যাচ্ছে ডার্ক সার্কেল। কিন্তু আপনি কি জানেন ঘরোয়া প্রতিকারের সাহায্যে আমরা এই ধরনের সমস্যা বন্ধ করতে এবং বয়স ধরে রাখতে পারি। এর জন্য রইলো কিছু টিপস।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • প্রায় সকলেই চান বয়স ধরে রাখতে
  • কিন্তু সেটা বেশ কঠিন বিষয়
  • এখানে রইলো কিছু টিপস

মানুষ সবসময় নিজেকে তরুণ রাখতে চান। কিন্তু বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ত্বকের ক্ষতিও হতে থাকে। মুখে কালো দাগ, বলিরেখা এবং ত্বকের শুষ্কতার মতো সমস্যা দেখা দেয়। বর্তমান পরিবর্তিত লাইফস্টাইলে, এই সমস্যা আরও বেড়েছে। অস্বাস্থ্যকর খাদ্যাভ্যাস, অ্যালকোহল, ক্যাফেইন, ঘুম ও ব্যায়ামের অভাব এবং দূষণের কারণে মানুষ মধ্যে দ্রুত বার্ধক্যের ছাপ পড়ে যাচ্ছে। মুখে দেখা যাচ্ছে ডার্ক সার্কেল। কিন্তু আপনি কি জানেন ঘরোয়া প্রতিকারের সাহায্যে আমরা এই ধরনের সমস্যা বন্ধ করতে এবং বয়স ধরে রাখতে পারি। এর জন্য রইলো কিছু টিপস।

১. আয়ুর্বেদ অনুসারে, গোলাপ জলে বার্ধক্য প্রতিরোধী বৈশিষ্ট্য রয়েছে। এটি ব্যবহার করে আপনি নিজের বয়স ধরে রাখতে পারেন। এর জন্য নাভিতে কয়েক ফোঁটা গোলাপ জল দিন, তারপর আঙুল দিয়ে ম্যাসাজ করুন। এটি আপনাকে অনেক বছর তরুণ রাখবে।

২. বার্ধক্যজনিত সমস্যা এড়াতে ঘি-ও ব্যবহার করতে পারেন। ত্বককে কোমল ও স্বাস্থ্যকর রাখতে ঘি একটি প্রাকৃতিক উপাদান। ঘুমানোর আগে ঘি গরম করে কয়েক ফোঁটা নাভিতে দিন। তারপর আঙুল দিয়ে ম্যাসাজ করুন।

ঘি
ঘি

৩. নিজেকে আরও কম বয়সী দেখাতে বাদামের তেল ব্যবহার করতে পারেন। ত্বকের যত্নে নিতে এর বিশেষ ভূমিকা রয়েছে। বাদাম তেলে ফ্যাটি অ্যাসিড রয়েছে, যা নিস্তেজ এবং শুষ্ক ত্বকের জন্য অত্যন্ত ভাল। নাভিতে কয়েক ফোঁটা হালকা গরম বাদাম তেল দিয়ে ম্যাসাজ করুন।

৪. বয়স ধরে রাখতে নিমের তেলও কার্যকরী। এর জন্য নাভিতে কয়েক ফোঁটা নিম তেল দিন। তারপর আঙুল দিয়ে ম্যাসাজ করুন।

নারকেল তেল
নারকেল তেল

৫. বার্ধক্যজনিত সমস্যা এড়াতে নারকেল তেলও ব্যবহার করতে পারেন। সামান্য নারকেল তেল নিয়ে গরম করুন। তারপর নাভিতে কয়েক ফোঁটা লাগিয়ে ম্যাসাজ করুন। 

Advertisement

আরও পড়ুনপায়ে সাদা দাগ, ডেঙ্গির মশা কীভাবে চেনা যায়-শরীরে কোথায় কামড়ায়?

 

Advertisement