scorecardresearch
 

How Book Good Hotel In Cheap Rate: সস্তায় ভাল হোটেল বুক করার পদ্ধতি রয়েছে, রইল সহজ টিপস

How Book Good Hotel In Cheap Rate: হাতে অল্প কদিনের ছুটি পাওয়া গেছে। তখন চটজলদি হোটেল খুঁজতে আমাদের গলদঘর্ম হতে হয়। ফলে অনেক সময় ইচ্ছে থাকলেও ঘোরা সম্ভব হয়ে ওঠে না বাজেটমতো হোটেল না পাওয়ায়। তবে আমরা অনেকসময় জানি না, হোটেল বুকিংয়ের সঠিক পদ্ধতি। যদি জেনে নিই, তাহলে কিন্তু সহজেই পকেট অনেকটাই বাঁচাতে পারব। আসুন জেনে নিই...

Advertisement
কীভাবে হোটেল বুক করলে দাম কম পড়ে তার টিপস কীভাবে হোটেল বুক করলে দাম কম পড়ে তার টিপস
হাইলাইটস
  • ভ্রমণের পরিকল্পনা আছে অথচ বাজেট ফেল?
  • সস্তায় হোটেল বুক করা যায় এভাবে
  • সহজ টিপস মেনে চললে পকেট বাঁচাতে পারবেন

How Book Good Hotel In Cheap Rate: শীত পড়তেই মন বলে চরৈবেতি। ঘুরত যাওয়ার জন্য মন উচাটন। কোথায় যাব, কখন যাব, কীভাবে যাবের পাশাপাশি যদি পকেট সামলে ভাল ঘুরে আসা যায়, সে চেষ্টায় থাকি আমরা। তা শহরের গণ্ডি পেরিয়ে ঘুরতে যেতে কার না ঘুরতে যেতে ভাল লাগে! অফিস থেকে হাতে অল্প কদিনের ছুটি পাওয়া গেছে। তখন চটজলদি হোটেল খুঁজতে আমাদের গলদঘর্ম হতে হয়। ফলে অনেক সময় ইচ্ছে থাকলেও ঘোরা সম্ভব হয়ে ওঠে না বাজেটমতো হোটেল না পাওয়ায়। তবে আমরা অনেকসময় জানি না, হোটেল বুকিংয়ের সঠিক পদ্ধতি। যদি জেনে নিই, তাহলে কিন্তু সহজেই পকেট অনেকটাই বাঁচাতে পারব। আসুন জেনে নিই...

ভ্রমণে বাজেট ফেল? সস্তায় হোটেল বুক করার সহজ টিপস

১. ঘুরতে যাওয়ার জন্য অফ সিজন বাছুন- কম বাজেটের মধ্যে যদি পুরো ট্যুর প্ল্যান করতে চান, তাহলে অফ সিজনে বেড়াতে যান। পুজোর সময় কিংবা শীতের ছুটিতে বেড়াতে গেলে হোটেল ও গাড়ির ভাড়া অনেক বেশি হয়। এর চেয়ে অফ সিজনে হোটেল ভাড়া অনেক কম। কারণ ওই সময় পর্যটকদের ভিড় কম হয়।

২. উইক-এন্ডে বেড়াতে যাবেন না- অনেকেই উইক-এন্ডের ছুটিকে কাজে লাগিয়ে ঘুরে আসেন। তাই সেই সময় প্রচুর ভিড় থাকে। দামও কমে না। তুলনামূলকভাবে যদি সপ্তাহের মাঝে ২ দিন ছুটি ম্যানেজ করতে পারেন, তাহলে ভাল। সোম থেকে শুক্র হোটেলের ভাড়া একটু কম থাকে। তাই এমনভাবে হোটেল বুক করুন যাতে হোটেলের ভাড়া তখন কম হয়।

৩. নতুন হোটেল বুক করুন- ডেস্টিনেশনে পৌঁছে হোটেল খুঁজলে একটু সস্তা হতে পারে এবং আপনি দেখেশুনে নিতে পারবেন। কিন্তু তাতে কিছুটা ঝুঁকি থেকেই যায়। তাই অনলাইনের দরুণ আগে থেকেই হোটেল বুক করে নেওয়াই ভাল। তাই অনলাইনে এমন হোটেল খুঁজুন যা সদ্য তৈরি হয়েছে। বেশি পুরনো হোটেলে রিভিউ ভাল থাকতেই পারে। তবে নতুন তৈরি হোটেলের ভাড়া বাজেটের মধ্যে থাকবে এবং পরিষেবা ভাল পাবেন।

Advertisement

 

Advertisement