scorecardresearch
 

Chips Packet’s Gas: চিপসের প্যাকেটে ভরা থাকে নাইট্রোজেন গ্যাস, স্বাস্থ্যের পক্ষে কি ক্ষতিকর?

Chips Packet’s Gas: আমরা অনেকেই জানি যে চিপসের প্যাকেটে নাইট্রোজেন গ্যাস ভরা থাকে। কিন্তু আপনি কি কখনও ভেবে দেখেছেন যে চিপসের প্যাকেটে নাইট্রোজেন গ্যাস না থাকলে চিপস খাওয়া যায় কি না? চিপসের প্যাকেটে থাকা গ্যাস আপনার স্বাস্থ্যের জন্য কি ক্ষতিকর? জেনে নিন...

Advertisement
আমরা অনেকেই জানি যে চিপসের প্যাকেটে নাইট্রোজেন গ্যাস ভরা থাকে। আমরা অনেকেই জানি যে চিপসের প্যাকেটে নাইট্রোজেন গ্যাস ভরা থাকে।
হাইলাইটস
  • আমরা অনেকেই জানি যে চিপসের প্যাকেটে নাইট্রোজেন গ্যাস ভরা থাকে।
  • কিন্তু আপনি কি কখনও ভেবে দেখেছেন যে চিপসের প্যাকেটে নাইট্রোজেন গ্যাস না থাকলে চিপস খাওয়া যায় কি না?
  • চিপসের প্যাকেটে থাকা গ্যাস আপনার স্বাস্থ্যের জন্য কি ক্ষতিকর?

Chips Packet’s Gas: চিপস খেতে সবাই পছন্দ করে। এর মশলাদার স্বাদ দেখলেই সবার মুখে পানি চলে আসে। আপনি চিপস খান আনন্দের সঙ্গে। আপনি নিশ্চয়ই লক্ষ্য করেছেন যে চিপসের প্যাকেটে গ্যাস ভর্তি করা থাকে। আমরা অনেকেই জানি যে চিপসের প্যাকেটে নাইট্রোজেন গ্যাস ভরা থাকে। কিন্তু আপনি কি কখনও ভেবে দেখেছেন যে চিপসের প্যাকেটে নাইট্রোজেন গ্যাস না থাকলে চিপস খাওয়া যায় কি না? চিপসের প্যাকেটে থাকা গ্যাস আপনার স্বাস্থ্যের জন্য কি ক্ষতিকর? জেনে নিন... 

চিপসের প্যাকেটে নাইট্রোজেন গ্যাস না থাকলে তা খাওয়ার যোগ্য হবে না? 
চিপসের প্যাকেটে নাইট্রোজেন গ্যাস ভর্তি করা হয় যাতে চিপগুলি ভাঙ্গা থেকে বাঁচানো যায়। এ ছাড়া চিপসের প্যাকেটে নাইট্রোজেন গ্যাস ভরে থাকে, এ কারণে চিপগুলো সিল করে না এবং এ কারণেই এগুলো খাবারে এত কুড়কুড়ে ও মশলাদার হয়। গবেষণায় দাবি করা হয়েছে যে নাইট্রোজেন স্ন্যাকসকে দীর্ঘ সময়ের জন্য খাস্তা রাখতে সাহায্য করে। এ ছাড়া চিপসের প্যাকেটের ভেতরে গ্যাস ভর্তির আরেকটি কারণ সামনে আসে, বাজারের লাভের দিক থেকে যদি দেখা যায়, তাহলে ফুলে যাওয়া প্যাকেটের দিকে তাকালে আরও চিপস বের হবে বলে মনে করছেন গ্রাহকরা। এটা দেখলে বাজারেরও লাভ হতো। 

আরও পড়ুন: মাত্র ২০ টাকায় ফাইভ স্টার হোটেলে ঘর, বাম্পার সুযোগ IRCTC-র

জেনে নিন স্বাস্থ্য সম্পর্কিত এই বিষয়গুলো:
চিপসের প্যাকেটে নাইট্রোজেন গ্যাস না থাকলে চিপস খাওয়ার উপযোগী হবে না, হ্যাঁ, এর সবচেয়ে বড় কারণ হল শুধুমাত্র নাইট্রোজেন গ্যাস চিপসকে অনেকক্ষণ খসখসে রাখে, যদি প্যাকেটে গ্যাস না থাকে, তাহলে চিপস সিল হয়ে যাবে এবং খেতে অসুবিধা হবে।একদম ভালো লাগবে না। এর সঙ্গে চিপসের প্যাকেটে নাইট্রোজেন গ্যাস ভরে চিপস ভেঙ্গে যায় না, এর সবচেয়ে বড় কারণ হল নাইট্রোজেন অতিরিক্ত জায়গা পূরণ করে প্যাকেটকে খুব টাইট রাখে। কেনার সময়, গ্রাহক চিপসের একটি বড় প্যাকেট কিনতে পছন্দ করেন। এই কারণেই যদি চিপসের ভিতরে নাইট্রোজেন গ্যাস পূর্ণ না হয় তবে এটি নরম এবং সম্পূর্ণ স্বাদহীন হয়ে যাবে।

Advertisement

Advertisement