scorecardresearch
 

Potato Diet For Weight Loss: আলু খেয়েও কমবে ওজন, ৫ দিনে কমতে পারে দেড় কেজি

Potato Diet For Rapid Weight Loss: পটাটো ডায়েট খুব কার্যকরভাবে কাজ করে এবং কয়েক দিনের মধ্যে আপনার ওজন দ্রুত কমতে শুরু করে। চলুন জেনে নেওয়া যাক আলু খেয়েও ঝটপট ওজন কমানোর কৌশল...

Advertisement
পটাটো ডায়েট খুব কার্যকরভাবে কাজ করে এবং কয়েক দিনের মধ্যে আপনার ওজন দ্রুত কমতে শুরু করে। পটাটো ডায়েট খুব কার্যকরভাবে কাজ করে এবং কয়েক দিনের মধ্যে আপনার ওজন দ্রুত কমতে শুরু করে।
হাইলাইটস
  • আপনি জানলে হয়তো অবাক হতে পারেন যে, আলু খেয়েও কম সময়ে বেশ কিছুটাওজন কমানো যায়।
  • পটাটো ডায়েট খুব কার্যকরভাবে কাজ করে এবং কয়েক দিনের মধ্যে আপনার ওজন দ্রুত কমতে শুরু করে।

Potato Diet For Weight Loss: ওজন কমাতে মানুষ কী করে না! ব্যয়বহুল খাদ্য এবং কষ্টসাধ্য ব্যায়াম—এ সব কিছুই চলতে থাকে। কিন্তু, আপনি জানলে হয়তো অবাক হতে পারেন যে,  আলু খেয়েও কম সময়ে বেশ কিছুটাওজন কমানো যায়। আসলে, ওজন কমানোর জন্য একটি বিশেষ ডায়েট প্ল্যান রয়েছে যার নাম পটাটো ডায়েট প্ল্যান। আসলে, এই পটাটো ডায়েট খুব কার্যকরভাবে কাজ করে এবং কয়েক দিনের মধ্যে আপনার ওজন দ্রুত কমতে শুরু করে। চলুন জেনে নেওয়া যাক আলু খেয়েও ঝটপট ওজন কমানোর কৌশল...

ওজন কমানোর জন্য আলুর ডায়েট প্ল্যান খুব ভেবেচিন্তে তৈরি করা হয়েছে। আসলে, আলু উচ্চ ক্যালোরি, ফাইবার, ভিটামিন এবং খনিজ সমৃদ্ধ যা প্রতি সপ্তাহে কয়েক পাউন্ড ওজন স্বাভাবিকভাবে হ্রাস করতে সাহায্য করে। আসলে, এটি এমন একটি উপায় যার মাধ্যমে পরিপাক ত্বরান্বিত হয় এবং ওজন দ্রুত হ্রাস পায়।

আরও পড়ুন: ঠোঁট-জিভের ঘায়ে কষ্ট পাচ্ছেন? ৩ ঘরোয়া টোটকা

পটাটো ডায়েটের (Potato Diet Plan) কৌশল:
তিন থেকে পাঁচ দিনের জন্য শুধুমাত্র সাধারণ, সেদ্ধ করা আলু খান। এ ক্ষেত্রে একটি সাধারণ নিয়ম হল, প্রতিদিন ০.৯-২.৩ কেজি আলু খান।
এর সঙ্গে মশলা আর টপিংস যেমন সস, মাখন, ক্রিম এবং পনির সহ অন্য কোনও কিছু দেওয়া চলবে না। তবে লবণ খেতে ভালো লাগলে স্বাদের জন্য সামান্য পরিমাণে খেতে পারেন। কিন্তু বেশি লবণ খাওয়া এড়িয়ে চলতে হবে।
ডায়েট চলাকালীন দিনগুলোয় যখন আপনি তৃষ্ণার্ত হবেন, শুধুমাত্র জল, সাধারণ চা বা ব্ল্যাক কফি পান করুন। এই ডায়েট চলাকালীন দিনগুলোয় কোনও রকম ভারী ব্যায়াম ভুলেও করবেন না। পরিবর্তে, হালকা ব্যায়াম এবং হাঁটা চালিয়ে যেতে পারেন।

Potato Diet Plan

কীভাবে ওজন কমানোর জন্য এই পটাটো ডায়েট (Potato Diet Plan)  কাজ করে?
আসলে, ওজন কমানোর এই ডায়েট প্ল্যান মেটাবলিক রেট বাড়াতে কাজ করে। এটি আপনার পেটে কার্বোহাইড্রেট এবং ক্যালোরি দেয়, যা বিপাকীয় হার বাড়ায়। এটি পরিপাকতন্ত্রকে দ্রুত কাজ করে এবং ওজন কমাতে সাহায্য করে। এছাড়াও এটি ব্যায়াম করার শক্তি বাড়ায় এবং ওজন কমাতে সাহায্য করে।

Advertisement

এছাড়াও উচ্চ ক্যালরিযুক্ত আলু আপনার শরীরে শক্তির মাত্রা বাড়াতে এবং ভারসাম্য বজায় রাখতেও সহায়ক। আসলে, যখন শরীরে শক্তির অভাব হয়, তখন বিপাকীয় গতি কমতে শুরু করে, যার কারণে হজম প্রক্রিয়া ধীরে ধীরে কাজ করে এবং ওজন কমানো কঠিন হয়ে পড়ে।

বিশেষ দ্রষ্টব্য: এই প্রতিবেদনটি সাধারণ তথ্যের জন্য। যে কোনও ডায়েট প্ল্যান চালু করার আগে অবশ্যই একজন বিশেষজ্ঞ পুষ্টিবিদ বা চিকিৎসকের সঙ্গে পরামর্শ করতে হবে।

Advertisement