scorecardresearch
 

Green Tea Right Time : গ্রিন টি খেয়েও ওজন কমছে না, খাওয়ার নিয়ম জানেন তো?

গ্রিন টি শরীরের গঠন ঠিক রাখতে এবং ওজন কমাতে সাহায্য করে। তবে বেশিরভাগ মানুষই বুঝতে পারেন না গ্রিন টি কখন পান করা উচিত। কেউ বলেন যে রাতে গ্রিন টি পান করা উচিত, আবার কেউ বলেন গ্রিন টি পান করা উচিত সকালে খালি পেটে। চলুন জেনে নেওয়া যাক ওজন কমাতে ঠিক কখন গ্রিন টি পান করা উচিত। 

Advertisement
গ্রিন টি গ্রিন টি
হাইলাইটস
  • ওজন কমাতে সাহায্য করে গ্রিন টি
  • মস্তিষ্কের জন্যও ভাল
  • জানুন খাওয়ার সঠিক সময়

আজকাল অনেকেই সুস্থ থাকতে, ওজন কমাতে এবং ওজন ঠিক রাখতে গ্রিন টি খান। অফিস, বাড়ি-সহ সব জায়গাতেই মানুষ গ্রিন টি (Green Tea) খান। এটি শরীরের গঠন ঠিক রাখতে এবং ওজন কমাতে সাহায্য করে। তবে বেশিরভাগ মানুষই বুঝতে পারেন না গ্রিন টি কখন পান করা উচিত। কেউ বলেন যে রাতে গ্রিন টি পান করা উচিত, আবার কেউ বলেন গ্রিন টি পান করা উচিত সকালে খালি পেটে। চলুন জেনে নেওয়া যাক ওজন কমাতে ঠিক কখন গ্রিন টি পান করা উচিত। 

সকালে খালি পেটে গ্রিন টি পান করা কি ঠিক?
গ্রিন টি কখনওই সকালে খালি পেটে পান করা উচিত নয়। অনেকই আছেন যাঁদের খালি পেটে গ্রিন টি হজম হয় না। তাই তাঁদের কখওনই ফাঁকা পেটে এটি পান করা উচিত নয়।

ওজন কমাতে গ্রিন টি পান করার সঠিক সময়
সকালে ব্যায়াম করার আধাঘণ্টা পরে, সকাল ১১টা থেকে ১২টার মধ্যে, দুপুরের খাবারের এক ঘণ্টা আগে, সন্ধ্যায় খাবার খাওয়ার এক ঘণ্টা পর, আর রাতে ঘুমাতে যাওয়ার আগে গ্রিন টি খাবেন না। কারণ তাতে নিদ্রাহীনতার সমস্যা দেখা দিতে পারে।

গ্রিন টি-র উপকারিতা-
১. গ্রিন টি-তে অ্যান্টিঅক্সিডেন্ট পাওয়া যায় যা মেটাবলিজম বাড়ায়। গ্রিন টি-তে ফ্যাটের পরিমাণ খুবই কম, যা শরীরের জন্য স্বাস্থ্যকর এবং এটি ওজন কমাতেও সাহায্য করবে।
২. গ্রিন টি-তে যে ক্যাফেইন পাওয়া যায় তা চা এবং কফিতে পাওয়া ক্যাফেইনের চেয়ে ভালো বলে মনে করা হয়। এটি মস্তিষ্কের জন্যও স্বাস্থ্যকর। 

আরও পড়ুনকংগ্রেসের দখলেই ঝালদা, পানিহাটিতে জয়ী TMC, চন্দননগরে জিতল CPM 

আরও পড়ুনআজও উত্তরবঙ্গে ভারী বৃষ্টি, দক্ষিণে বর্ষণ বাড়বে জুলাইয়ে

Advertisement

 

Advertisement