scorecardresearch
 

Black Coffee Benefits: কফি কীভাবে খেলে দ্রুত ওজন ঝরে? মাত্র কয়েক সপ্তাহেই...

Black Coffee Benefits: শীতের সকাল হোক কিংবা বৃষ্টিভেজা সন্ধ্যে...হাতে যদি থাকে এক কাপ ব্ল্যাক কফি (Black Coffee) তাহলে মুহূর্তেই যেন বদলে যায় আমেজ। হাজারো কাজের তাড়া আর মন খারাপের মধ্যে কিন্তু একমুঠো খোলা বাতাস এনে দেয় কফি। এই কফি খাওয়া নিয়ে অনেকেই অনেক কিছু বলে থাকেন। কেউ বলে কফি বেশি খেলে রাতে ঘুম আসে না, আবার কেউ কেউ দুধ, চিনি ছাড়া কফি খাওয়ার ঘোর বিরোধী।

Advertisement
এভাবে ব্ল্যাক কফি খেলে কমবে ওজন এভাবে ব্ল্যাক কফি খেলে কমবে ওজন
হাইলাইটস
  • শীতের সকাল হোক কিংবা বৃষ্টিভেজা সন্ধ্যে...হাতে যদি থাকে এক কাপ ব্ল্যাক কফি (Black Coffee) তাহলে মুহূর্তেই যেন বদলে যায় আমেজ।
  • এই কফি খাওয়া নিয়ে অনেকেই অনেক কিছু বলে থাকেন। কেউ বলে কফি বেশি খেলে রাতে ঘুম আসে না, আবার কেউ কেউ দুধ, চিনি ছাড়া কফি খাওয়ার ঘোর বিরোধী
  • ব্ল্যাক কফি ওজন কমাতে সহায়তা করে

শীতের সকাল হোক কিংবা বৃষ্টিভেজা সন্ধ্যে...হাতে যদি থাকে এক কাপ ব্ল্যাক কফি (Black Coffee) তাহলে মুহূর্তেই যেন বদলে যায় আমেজ। হাজারো কাজের তাড়া আর মন খারাপের মধ্যে কিন্তু একমুঠো খোলা বাতাস এনে দেয় কফি। এই কফি খাওয়া নিয়ে অনেকেই অনেক কিছু বলে থাকেন। কেউ বলে কফি বেশি খেলে রাতে ঘুম আসে না, আবার কেউ কেউ দুধ, চিনি ছাড়া কফি খাওয়ার ঘোর বিরোধী। তবে এই ব্ল্যাক কফির কিন্তু উপকারিতা অনেক এবং তা যদি এই জিনিসগুলির সঙ্গে খাওয়া যায় তবে ফল মেলে দারুণ। 

ব্ল্যাক কফি ওজন কমাতে সহায়তা করে। কিন্তু আপনাকে সেই কফি খেতে হবে সঠিক উপায়ে। তবেই আপনার ওজন কমবে এবং আপনি স্লিম-ট্রিম থাকতে পারবেন। ব্ল্যাক কফির সঙ্গে যদি দারুচিনি ও লেবুর রস মিসিয়ে খেতে পারেন তবেই উপকার পাবেন। দারুচিনি ও লেবুর রস দিয়ে কীভাবে ওয়েট লস কফি বানাবেন রইল টিপস। 

কীভাবে বানাবেন ব্ল্যাক কফি দারুচিনি ও লেবু দিয়ে
প্রথমে জল ফোটান। তাতে এক চামচ দারুচিনির গুঁড়ো ফেলে দিন। ওই অবস্থাতেই ১ চামচ কফির গুঁড়োও মিশিয়ে দিতে পারেন। এরপর কাপে ১ চামচ লেবুর রস দিন। তার ওপর ব্ল্যাক কফি ঢেলে দিন। সকাল বিকেল এই কফি খেলে আপনার ওজন কমবে। পাশাপাশি শরীরও ভালো থাকবে।

আরও পড়ুন: রোজ খান এককুচি আদা, ১০ রোগ থেকে মিলবে মুক্তি

স্মৃতিশক্তি বাড়ে
এছাড়াও ব্ল্যাক কফি খাওয়ার বহু উপকার রয়েছে। বেশ কিছু সমীক্ষায় দেখা গিয়েছে নিয়মিত ব্ল্যাক কফি খেলে স্মৃতিশক্তি বাড়ে। বিশেষত সকালে যদি এক কাপ ব্ল্যাক কফি খাওয়া যায় তীহলে পার্কিনসন, ডিমনেশিয়া, অ্যালঝাইমার্সের মতো সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

Advertisement

ওয়ার্ক আউটের আগে পরে খান
সকালে ভালো করে ঘাম ঝরিয়ে যদি এক কাপ কালো কফি খেতে পারেন তাহলে তার উপকারিতা অনেক। অনেকে আবার ওয়ার্ক আউটের শুরুতেই এক কাপ ব্ল্যাক কফি খান। এতে কিন্তু পরিশ্রম করার জন্য অনেকখানি শক্তি পাওয়া যায়। কারণ ব্ল্যাক কফি রক্তে অ্যাড্রিনালিনের পরিমাণ বাড়িয়ে দেয়। আর যার ফলে ওয়ার্ক আউটের সময় কোশে সঞ্চিত বডি ফ্যাট ভেঙে ফ্যাটি অ্যাসিড তৈরি করে। 

আর পড়ুন: বহু গুণের অধিকারী, জানলে ফেলবেন না তরমুজের বীজ

কফি শরীর থেকে টক্সিন বের করে দেয়
অনেকের ধারণা বেশি কফি খেলে ঘুম হয় না। যা কিন্তু পুরোপুরি ঠিক নয়। পেটের সমস্যার জন্য বেশ উপকারী ব্ল্যাক কফি। চিনি ছাড়া ব্ল্যাক কফি অন্তত তিন কাপ দিনে খেতে পারলে শরীর থেকে ক্ষতিকর টক্সিন বেরিয়ে যায়।

Advertisement