scorecardresearch
 

Benefits of Ice for Skin: এক টুকরো বরফেই গ্ল্যামার উপচে পড়বে, গরমে এভাবে ব্যবহার করুন

Benefits of Ice for Skin: আপনিও নিশ্চয়ই প্রায়ই লোকেদের বলতে শুনেছেন যে, মুখে উজ্জ্বলতা আনতে চাইলে বরফ লাগাও। আপনি এমনকি কিছু মানুষকে এটা করতে দেখেছেন। তবে খুব কম মানুষই জানেন যে মুখে বরফ লাগালে ডার্ক সার্কেল দূর হয় এবং মুখ সবসময় সতেজ থাকে। এতে করে মুখ সবসময় সতেজ থাকে।

Advertisement
গরমেও গ্ল্যামার ফেটে পড়বে, এক টুকরো বরফ রোজ মুখে লাগিয়েই দেখুন গরমেও গ্ল্যামার ফেটে পড়বে, এক টুকরো বরফ রোজ মুখে লাগিয়েই দেখুন
হাইলাইটস
  • এই গরমে প্রতিদিন মুখে লাগান এক টুকরো বরফ
  • মুখে বরফ লাগানোর উপকারিতা আপনাকে চমকে দেবে
  • এতে করে মুখ সব সময় সতেজ থাকে

Benefits of Ice for Skin: গরম পড়তে শুরু করেছে। কাঠফাটা গরমে ত্বক রক্ষা করা সমস্য়া হয়ে দাঁড়ায়। বিশেষ করে মহিলারা যাঁরা ত্বক নিয়ে অবসেসসড, কিন্তু তাঁদের কাজের জন্য বাইরে যেতে হয়, তাঁদের ত্বকে কালো ছোপ পড়ে। পুরুষ-মহিলা সকলেই ত্বকের ব্য  মুখে বরফ লাগালে ডার্ক সার্কেল দূর হয় এবং মুখ সবসময় সতেজ থাকে। আপনি যদি খুব বেশি মেকআপ লাগাতে পছন্দ না করেন তবে আপনার নিয়মিত বরফ ব্যবহার করা উচিত। এতে করে মুখ সবসময় সতেজ থাকে।

আরও পড়ুনঃ বাচ্চা থেকে মাঝবয়সী, স্মৃতি বাড়াতে পারে এই ৫ খাবার

মুখে বরফ লাগানোর উপকারিতা

১. মুখে বরফ লাগালে রক্ত ​​সঞ্চালন বাড়ে, যা মুখে উজ্জ্বলতা এনে দেয়। এর সঙ্গে, এটি বলিরেখা এবং বার্ধক্যের লক্ষণ কমাতেও সহায়ক। আপনি যদি আরও ভালো ফলাফল চান, তাহলে একটি বরফের কিউব ট্রেতে ফলের রস জমিয়ে তা মুখে লাগান।

২. চোখের নিচের কালো দাগ দূর করার জন্য  বাজারে বিভিন্ন প্রডাক্ট  পাওয়া যায় । তবে আপনি চাইলে বরফ ব্যবহার করতে পারেন। এগুলো কার্যকরী এবং নিরাপদ। আপনি যদি আরও ভাল ফলাফল চান তবে আপনি আইস কিউব ট্রেতে শসার রস এবং গোলাপ জল জমাতে পারেন। এই কিউব  ব্যবহারে ডার্ক সার্কেলের সমস্যা খুব দ্রুত চলে যাবে।

৩. মুখে লাল দাগ দেখা মাত্রই  বরফ লাগাতে পারেন। আপনি যদি আরও ভাল ফলাফল চান, তাহলে আপনি নিম বা পুদিনা পাতা সিদ্ধ করে সেই জলটি একটি আইস কিউব ট্রেতে জমাতে পারেন। এতে ব্রণ বাড়বে না এবং মুখও পরিষ্কার হয়ে যাবে। বরফ ম্যাসাজ করলে ব্রণ থেকে মুক্তি পাওয়া যায়, প্রথমে মুখ ধুয়ে শুকিয়ে নিন। এবার একটি কাপড় বা প্লাস্টিকের ব্যাগে মোড়ানো বরফ দিয়ে মুখে ম্যাসাজ করুন, ১০  মিনিটের জন্য বৃত্তাকার মোশনে ম্যাসাজ করুন। প্রতিদিন এটি করলে আপনি ব্রণ থেকে মুক্তি পেতে পারেন।

Advertisement

৪. বরফের ফেসিয়াল ত্বকে শুধু উজ্জ্বলতাই দেয় না, দাগহীন করে তোলে। এটি খুবই সহজ এবং কার্যকরী।

৫. মুখে বরফ লাগালে ত্বকের রক্ত ​​সঞ্চালন ঠিক থাকে, এতে মুখের ত্বক সংক্রান্ত সমস্যা হয় না এবং এর থেকে ভালো গ্লো পাওয়া যায়। সেই সঙ্গে মুখের উজ্জ্বলতাও বাড়ে

৬. একটানা কম্পিউটার বা মোবাইল ব্যবহারের কারণে অনেক সময় চোখ ফুলে যায়। এই ধরনের ফোলা চোখ থেকে আরাম পেতে আপনার চোখের উপরও বরফ মালিশ করা উচিত, এতে আপনার চোখ ঠান্ডা হবে এবং আপনি ফ্রেশ বোধ করবেন এবং চোখের ক্লান্তিও দূর হবে।

৭. আপনি যদি প্রতিদিন সকালে এটি করতে সক্ষম না হন, তাহলে সপ্তাহে তিন থেকে চারবার প্রতিদিন সকালে একটি আইস কিউব দিয়ে ফেসিয়াল ম্যাসাজ করুন। এটি আপনি  দীর্ঘ সময়ের জন্য সতেজতা পাবেন।

কীভাবে ব্যবহার করবেন বরফ?

সারা মুখে বরফ ভাল করে ঘষে নিন। ঘাড়ে, যে জায়গাগুলি খোলা থাকে বা রোদ লাগে সব জায়গায় লাগাতে পারেন। হাতের খোলা অংশেও লাগান। তবে বরফ লাগানোর সময় সব সময় খেয়াল রাখবেন আপনার ত্বক যেন বরফের সরাসরি সংস্পর্শে না আসে। এমনটা হলে অতিরিক্ত ঠান্ডায় ত্বক লাল হয়ে যেতে পারে। একটি নরম কাপড়ে বরফ মুড়ে দিন। আরও একটি বিশেষ বিষয়, আপনাকে যদি দীর্ঘ সময়ের জন্য কোথাও যেতে হয় এবং আপনি আপনার মেকআপ দীর্ঘস্থায়ী করতে চান তবে মেকআপ করার আগে বরফ লাগান। বরফ লাগানোর পর, একটি নরম কাপড় দিয়ে মুখ শুকিয়ে নিন এবং তারপর মেকআপ করুন। এই ধরনের মেকআপ দীর্ঘস্থায়ী হয়। মুখে বরফ লাগালে মুখ নরম ও ঠান্ডা থাকে। এর পাশাপাশি এটি সান বার্ন  উপশমেও আরাম দেয়। এমনকি যদি আপনি ট্যানিংয়ের সমস্যার সম্মুখীন হন তবে এটি একটি কার্যকর সমাধান হতে পারে। দিনে একবার করলেও উপকার পাওয়া যাবে।

 

Advertisement