scorecardresearch
 

KGF-এর রকির মতো দাড়ি-গোঁফ চাইছেন? এই ৬ উপায়ে দ্রুত মিলবে ফল

আপনিও যদি সেই ব্যক্তিদের একজন হন যাঁদের দাড়ি বাড়ছে না, তাহলে আপনাকে কিছু প্রাকৃতিক পদ্ধতি অবলম্বন করতে হবে। আপনিও যদি কেজিএফ স্টার রকির মতো ঘন দাড়ি রাখতে চান, তাহলে নিবন্ধে উল্লিখিত প্রাকৃতিক দাড়ি বৃদ্ধির পদ্ধতি অনুসরণ করুন, যাতে অতি দ্রুত দাড়ি গজাতে শুরু করবে।

Advertisement
KGF - এর মতো দাড়ি। KGF - এর মতো দাড়ি।
হাইলাইটস
  • KGF-এর রকির মতো দাড়ি-গোঁফ চাইছেন?
  • এই ৬ উপায়ে দ্রুত মিলবে ফল
  • জানুন বিস্তারিত তথ্য

'KGF' ছবিতে অভিনেতা রকি (যশ) এর লম্বা দাড়ি, গোঁফ এবং চুল তাঁর গ্যাংস্টার লুক বেশ বিখ্যাত করে তুলেছিল। সিনেমার পরে, সবাই তার মতো ঘন এবং কালো দাড়ি রাখার চেষ্টা করেছিল এবং দাড়ি বৃদ্ধির জন্য অনেক পদ্ধতি ব্যবহার করেছিল। কিন্তু কিছু মানুষ আছেন যারা মোটা দাড়ি-গোঁফ রাখতে চান, কিন্তু হাজার চেষ্টার পরও দাড়ির দৈর্ঘ্য বাড়ছে না। আপনিও যদি সেই ব্যক্তিদের একজন হন যাঁদের দাড়ি বাড়ছে না, তাহলে আপনাকে কিছু প্রাকৃতিক পদ্ধতি অবলম্বন করতে হবে। আপনিও যদি কেজিএফ স্টার রকির মতো ঘন দাড়ি রাখতে চান, তাহলে নিবন্ধে উল্লিখিত প্রাকৃতিক দাড়ি বৃদ্ধির পদ্ধতি অনুসরণ করুন, যাতে অতি দ্রুত দাড়ি গজাতে শুরু করবে। টেকনিক্যালি, দাড়ির বৃদ্ধির জন্য আপনাকে কিছু করার দরকার নেই, কারণ এটি নিজেই বিকাশ লাভ করে। কিন্তু দাড়ির বৃদ্ধি ৩টি পর্যায়ে হয়। দাড়ি বৃদ্ধির এই নিম্নলিখিত ধাপে কেউ যদি ভালোভাবে দাড়ির যত্ন নেন, তাহলে ঘন দাড়ি পেতে সাহায্য করতে পারে।

১. পরিষ্কার এবং ময়শ্চারাইজিং

দাড়ি ধোয়া এবং ময়শ্চারাইজিং সরাসরি সাহায্য করবে না, তবে এটি দাড়ির ছিদ্র থেকে ময়লা এবং শুষ্ক ত্বক অপসারণ করতে সাহায্য করবে এবং ময়শ্চারাইজিং চুলের নীচে ত্বককে হাইড্রেটেড রাখতে সাহায্য করবে।

২. দাড়ির তেল/লোশন

এটি এখনও বৈজ্ঞানিকভাবে প্রমাণিত নয় যে দাড়ির তেল, লোশন এবং বাম আসলে দ্রুত দাড়ি বৃদ্ধিতে সাহায্য করতে পারে। তবে হ্যাঁ, এই পণ্যগুলি দাড়িকে ময়শ্চারাইজ করতে এবং এটিকে ভালো দেখাতে সাহায্য করে, যা দাড়িটিকে দুর্দান্ত দেখায়। এছাড়াও, এই পণ্যগুলি দিয়ে দাড়ি ম্যাসাজ করা মুখের রক্ত ​​​​সঞ্চালনে সহায়তা করে যা দাড়ি বৃদ্ধিতে সহায়তা করতে পারে।

৩. আপনার পুষ্টির উপর ফোকাস করুন

Advertisement

আপনার ডায়েট যদি খারাপ হয়, তাহলে আপনি যতই দামি লোশন এবং ক্রিম লাগান না কেন, আপনি কোন পার্থক্য দেখতে পাবেন না। অতএব, দাড়ি বৃদ্ধির জন্য আপনার পুষ্টির দিকে মনোযোগ দেওয়া খুবই গুরুত্বপূর্ণ। আপনি যদি এটি করেন তবে অবশ্যই এটি একটি স্বাস্থ্যকর এবং উজ্জ্বল দাড়ি পেতে সহায়তা করবে। দ্রুত দাড়ি বাড়াতে, খাদ্যতালিকায় প্রোটিন, আয়রন এবং জিঙ্ক, গোটা শস্য এবং স্বাস্থ্যকর চর্বি সমৃদ্ধ খাবার অন্তর্ভুক্ত করুন।

৪. ব্যায়াম

ব্যায়াম যেমন সুস্থ থাকতে সাহায্য করে, তেমনি দাড়ির বৃদ্ধিতেও ব্যায়াম অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আসলে ব্যায়াম করলে রক্ত ​​চলাচল ভালো থাকে এবং চুলের গোড়ায় সঞ্চালনও ভালো হয়। এ ছাড়া ব্যায়াম মানুষের গ্রোথ হরমোন টেস্টোস্টেরনের মাত্রা বাড়ায়, যা চুল ও দাড়ির বৃদ্ধিতে সাহায্য করে।

৫. ধূমপান ত্যাগ করুন

ধূমপান শরীরের রক্ত ​​সঞ্চালনকে খারাপ করে এবং চুলের গোড়ায় রক্ত ​​চলাচল কমিয়ে দেয়। যার কারণে দাড়ি গজাতে দেরি হয়। তাই ধূমপানও দাড়ি বৃদ্ধির জন্য ক্ষতিকর বলে বিবেচিত হয়।

৬. ঘুম

দাড়ি বৃদ্ধির ক্ষেত্রে, ঘুম সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। ঘুম টেসটোসটেরনের মাত্রা বাড়ায় এবং আপনার শরীরের পুনরুদ্ধারেও সাহায্য করে। গবেষণা অনুসারে, ঘুমের সময় টেস্টোস্টেরন নিঃসৃত হয় যা দাড়ি বৃদ্ধিতে সাহায্য করে। তাই পর্যাপ্ত ঘুমও দাড়ি বৃদ্ধির একটি প্রাকৃতিক উপায়।

Advertisement