scorecardresearch
 

KK Death Reason Heart Attack: অনুষ্ঠান মঞ্চেই অস্বস্তিতে ছিলেন KK, এই লক্ষণগুলি আপনিও উপেক্ষা করছেন না তো ?

ভিড়ে ঠাসা নজরুল মঞ্চ। মঞ্চে আলোর ঝলকানি। প্রচণ্ড গরম। আসনের তুলনায় অনেক বেশি দর্শক। এই পরিস্থিতিতেই একের পর এক বিখ্যাত গান করছিলেন তিনি। বার বার জল খাচ্ছিলেন। ঘাম মুছছিলেন রুমালে। প্রত্যক্ষদর্শীদের কেউ কেউ জানিয়েছেন, কেকে মঞ্চে যে অস্বস্তিতে রয়েছেন তা বোঝা যাচ্ছিল তাঁকে দেখেই।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • প্রাথমিকভাবে চিকিৎসকরা জানিয়েছেন, হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে অভিনেতার
  • ফলে ঘুরে ফিরে আসছে সেই প্রশ্নটা
  • আমরাও হার্ট অ্যাটাকের লক্ষণগুলিকে উপেক্ষা করি না তো ?

ভিড়ে ঠাসা নজরুল মঞ্চ। মঞ্চে আলোর ঝলকানি। প্রচণ্ড গরম। আসনের তুলনায় অনেক বেশি দর্শক।  এই পরিস্থিতিতেই একের পর এক বিখ্যাত গান করছিলেন তিনি। বার বার জল খাচ্ছিলেন। ঘাম মুছছিলেন রুমালে। প্রত্যক্ষদর্শীদের কেউ কেউ জানিয়েছেন, কেকে মঞ্চে যে অস্বস্তিতে রয়েছেন তা বোঝা যাচ্ছিল তাঁকে দেখেই। তার কারণ প্রচণ্ড গরম। আলো। এত মানুষের চিৎকার উত্তেজনা। 

কেকে-র মৃত্যুর কারণ কী? ময়নাতদন্তের রিপোর্ট সামনে আসার পরই তা জানা যাবে। প্রাথমিকভাবে চিকিৎসকরা জানিয়েছেন, হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে অভিনেতার। ফলে ঘুরে ফিরে আসছে সেই প্রশ্নটা।  আমরাও হার্ট অ্যাটাকের লক্ষণগুলিকে উপেক্ষা করি না তো ? আসুন জানি হার্ট অ্যাটাকের প্রাথমিক লক্ষণগুলি কী কী ?

আরও পড়ুন : KK-র মৃত্যু নিয়ে মমতার সরকারকে কাঠগড়ায় তুললেন দিলীপ

১) হার্ট অ্যাটাকের আগে বুকে ব্যথা অনুভূত হয়। শরীরে অস্বস্তি কাজ করে। 

২) কোনও কারণ ছাড়াই দরদর করে ঘামা। ক্লান্ত বোধ করা। ঘাড়ে ও পিঠে ব্যথা অনুভব। 

৩) শরীরে বমি বমি ভাব। প্রচণ্ড জল তেষ্টা পাওয়া। মাথা ভারী হওয়া। 

৪) অনিয়মিত হার্টবিট হলে সতর্ক থাকুন। নিজেউ বুঝতে পারবেন হার্টবিট বাড়ছে বা কমছে। 

৫) চিকিৎসকরা বলেন, হার্ট অ্যাটাকের আগে শ্বাস-প্রশ্বাসের সমস্যা দেখা যায়। 

৬) হার্ট অ্যাটাকের আগে থেকে বেশিরভাগ আক্রান্তের বদহজমের সমস্যা দেখা দেয়। বুক জ্বালা হতে পারে। 

কী কী কারণে হার্ট অ্যাটাক হতে পারে? 

১) সিগারেট ধূমপান (২) খারাপ কোলেস্টেরল (৩) উচ্চ রক্তচাপ (৪) ডায়াবেটিস (৫) মানসিক এবং সামাজিক চাপ (৬) স্থূলতা (৭) খুব কম শাকসবজি এবং ফল খাওয়া (৯). অ্যালকোহল পান করা।  

Advertisement

প্রসঙ্গত, গতকালের অনুষ্ঠানের একাধিক ভিডিও সামনে এসেছে। একটি ভিডিও এমন, যাতে তাঁকে তোয়ালে দিয়ে মুখ মুছতে দেখা যায়। ভিডিওতে কেকে-র স্বাস্থ্য খারাপ দেখাচ্ছে। কখনও তাঁকে ওপরে তাকাতে দেখা যায়, কখনও তাঁকে জলের বোতল নিয়ে যেতে দেখা যায়। 

জল খেয়ে মঞ্চে হাঁটার পরও কেকে যখন সুস্থ বোধ করেননি, তখন তাঁকে হোটেলে ফিরিয়ে নেওয়া হয়। ভিডিওতে কেকে কনসার্ট থেকে বেরিয়ে আসতে দেখা যায়। কে কে তার মুখে ঘাম এবং তার অভিব্যক্তি তাঁর শারীরিক খারাপ অবস্থার কথা বলছে।

Advertisement