scorecardresearch
 

Lemon Iced Tea : এই গরমে খান বরফে মেশানো লেবু চা, দূরে থাকবে সব রোগ

Lemon Ice Tea: সুগার ছাড়া আইস টি ফ্ল্যাভোনয়েড সমৃদ্ধ, যা ডায়াবেটিস, হৃদরোগ, ক্যান্সার এবং ছানির মতো রোগকে দূরে রাখে। অনেকে গ্রীষ্মের মৌসুমে লেবু আইস টি-এর মতো চা অনেক বেশি পছন্দ করেন। চায়ের সতেজতা এবং লেবুর টক এটিকে অন্যান্য চায়ের থেকে আলাদা করে। আপনি এটি স্ন্যাকসের সঙ্গেও খেতে পারেন।

Advertisement
লেবু আইস টি লেবু আইস টি
হাইলাইটস
  • এই গরমে খান বরফে মেশানো লেবু চা
  • দূরে থাকবে সব রোগ
  • জানুন বিস্তারিত তথ্য

Lemon Ice Tea: আইস টি সম্পর্কে বিশেষ জিনিস হল আপনি চিনি যোগ না করে এটি খেতে পারেন। সুগার ছাড়া আইস টি ফ্ল্যাভোনয়েড সমৃদ্ধ, যা ডায়াবেটিস, হৃদরোগ, ক্যান্সার এবং ছানির মতো রোগকে দূরে রাখে। অনেকে গ্রীষ্মের মৌসুমে লেবু আইস টি-এর মতো চা অনেক বেশি পছন্দ করেন। চায়ের সতেজতা এবং লেবুর টক এটিকে অন্যান্য চায়ের থেকে আলাদা করে। আপনি এটি স্ন্যাকসের সঙ্গেও খেতে পারেন।

Lemon Mint Ice Tea Ingredients: উপকরণ

৪ চা চামচ চা পাতা
৪ চা চামচ লেবুর রস
৪ চা চামচ চিনি
কিছু বরফের টুকরো
কিছু পুদিনা পাতা
১টি লেবু, গোল টুকরো করে কাটা

লেবুর আইস টি কীভাবে তৈরি করবেন

একটি প্যানে চার কাপ জল ফুটিয়ে তাতে চা পাতা দিয়ে এক মিনিট ফুটিয়ে নিন। ফুটন্ত চায়ে পুদিনা পাতা রেখে আবার ফুটিয়ে আগুন বন্ধ করে দিন। চা ছেঁকে ঠান্ডা হতে রাখুন। ঠান্ডা চায়ে লেবুর রস এবং স্বাদমতো চিনি যোগ করুন। একটি কাপ বা গ্লাসে চা বের করুন এবং প্রতিটি কাপ বা গ্লাসে বরফের টুকরো রাখুন। পুদিনা পাতা এবং লেবুর টুকরো দিয়ে সাজানো লেবু আইস টি পরিবেশন করুন। তবে কোনও কিছু খাওয়ার আগে অবশ্যই চিকিৎসকের সঙ্গে পরামর্শ করে নেওয়া জরুরি। 

Advertisement