scorecardresearch
 

Mayur Palok Vastu Tips : বাড়বে সম্পদ-ঘরে থাকবে অপার শান্তি, শুধু এই দিকে রাখুন ময়ূর পালক

কথিত আছে, ময়ূর দেখলে যেমন সুখ আসে, তেমনই ঘরে ময়ূরের পালক রাখলে সুখ পাওয়া যায়। ঘরে রাখলে ধন-সম্পদের অভাব হয় না, সঙ্গে উন্নতির পথও খুলে যায়। কিন্তু জানেন কি বাড়ির কোন কোণে ময়ূরের পালক রাখা সবচেয়ে শুভ। 

Advertisement
ময়ূরের পালক ময়ূরের পালক
হাইলাইটস
  • ময়ূর পালকের খুবই সুন্দর
  • গুরুত্ব রয়েছে বাস্তুশাস্ত্রেও
  • জেনে নিন কোথায় রাখবেন

বাড়িতে ময়ূরের পালক রাখা খুবই শুভ বলে মনে করা হয়। এটা রাখলে নেতিবাচক শক্তি নষ্ট হয়। একে সুখের প্রতীক বলে মনে করা হয়। ময়ূর পালক দেখতে খুবই আকর্ষণীয়। কথিত আছে, ময়ূর দেখলে যেমন সুখ আসে, তেমনই ঘরে ময়ূরের পালক রাখলে সুখ পাওয়া যায়। ঘরে রাখলে ধন-সম্পদের অভাব হয় না, সঙ্গে উন্নতির পথও খুলে যায়। কিন্তু জানেন কি বাড়ির কোন কোণে ময়ূরের পালক রাখা সবচেয়ে শুভ। 

ধন-সম্পদের যোগ : দিকগুলির মধ্যে দক্ষিণ-পূর্ব দিক অত্যন্ত শুভ বলে মনে করা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে, পূর্ব দিকের অধিপতি হলেন সূর্যদেব এবং ইন্দ্রদেব। এই কারণে বাড়ির পূর্ব দিকে ময়ূরের পালক রাখা খুবই শুভ। আপনি চাইলে উত্তর-পশ্চিম দিকেও রাখতে পারেন। এই দিকে ময়ূরের পালক রাখলে অঢেল সম্পদ তৈরি হয়।

ঘরে আশীর্বাদ থাকবে : যদিও উত্তর-পশ্চিম দিকে ময়ূরের পালক লাগানো ঠিক নয়, তবে যদি কারও জন্মকুণ্ডলীতে রাহুর দোষ থাকে তবে এই দিকটি তাঁদের জন্য শুভ বলে মনে করা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে এটি করলে রাহুর দোষ শেষ হয়। সেই সঙ্গে ঘরের আশীর্বাদও শুরু হয়।

পড়াশোনার টেবিলে রাখুন : বাস্তুশাস্ত্র অনুসারে, শিক্ষা অর্জনে ময়ূরের পালকের বড় ভূমিকা রয়েছে। এ জন্য পড়ুয়াদের তাঁদের বইয়ে বা পড়ার টেবিলে ময়ূরের পালক রাখার পরামর্শ দেওয়া হয়। সেই কারণে পড়াশোনায় মন থাকে। চাইলে সঙ্গে একটি ময়ূর পালকও রাখতে পারেন।

ঘরের সমস্যা দূর হবে : বাড়ির বেশিরভাগ মানুষই সাজসজ্জার জন্য ময়ূরের পালক ব্যবহার করেন। এই ময়ূরের পালক নেতিবাচক শক্তিকে ঘরে প্রবেশ করতে দেয় না। আপনার বসার ঘরের পূর্ব দেয়ালে ময়ূরের পালক রাখলে ঘরে কোনও বিবাদ থাকে না।

Advertisement

শোবার ঘরে রাখুন : বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির শোবার ঘরে ময়ূরের পালক রাখলে বিবাহিত জীবনে শান্তি বজায় থাকে। সেই সঙ্গে হয় সুখের আগমন। বিয়ের পর স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া দেখা দিলে ময়ূরের পালক লাগালে উভয়ের মধ্য প্রেম বাড়ে।

আরও পড়ুন - পেটের ঝোলা চর্বি কমাবে রান্নাঘরের এই ৪ মশলা, ট্রাই করে দেখুন

 

Advertisement