scorecardresearch
 

Google Doodle 2021: এবারেও বর্ষবরণে নয়া চমক গুগলের!

২০২০ সালটা গোটা বিশ্বের জন্যে অত্যন্ত কঠিন ও অন্ধকারময় ছিল। বিশ্ববাসী দিন গুণছিলেনে বর্ষারম্ভের। নতুন বছরের প্রাক্কালে গুগল (Google) তার ব্যবহারকারীদের জন্যে একটি সুন্দর ডুডল (Doodle) উপহার দিয়ে ২০২১ (New Year 2021) সালের শুভেচ্ছা জানিয়েছে, যেটি একটি বার্তাও দিচ্ছে। 

Advertisement
গুগল ডুডল ২০২১ গুগল ডুডল ২০২১
হাইলাইটস
  • ২০২০ সালটা ছিল গোটা বিশ্বের জন্যে অত্যন্ত অন্ধকারময়।
  • বিশ্ববাসী যেন দিন গুণছিলেনে বর্ষারম্ভের।
  • এবারেও বর্ষবরণে নয়া চমক গুগলের!

২০২০ সালটা গোটা বিশ্বের জন্যে অত্যন্ত কঠিন ও অন্ধকারময় ছিল। সেকারণেই সকলে হাসিমুখে বিদায় জানিয়েছেন 'অভিশপ্ত বিষ'-কে। বিশ্ববাসী যেন দিন গুণছিলেনে বর্ষারম্ভের। চারিদিকে সকলে খাওয়া দাওয়া, ঘুরতে যাওয়া এবং পার্টিতে পরিবার- বন্ধুদের সঙ্গে উদযাপনে মেতে নববর্ষকে স্বাগত জানায় সকলে। যদিও অন্যন্য বছরের ন্যায় ২০২০-র বর্ষশেষ উদযাপনেও অনেকটাই ভাটা ফেলেছে অতিমারী। নতুন বছরের প্রাক্কালে গুগল (Google) তার ব্যবহারকারীদের জন্যে একটি সুন্দর ডুডল উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছে, যেটি একটি বার্তাও দিচ্ছে। 

নতুন বছরের গুগল ডুডলটি (Google Doodle) একটি বার্ড হাউস। গুগলের লোগো ও ২০২১ আলোতে সজ্জিত হয়েছে। নিউ ইয়ার ইভে গুগল এই ডুডলটি নিয়ে এসেছে। এই ডুডলে ক্লিক করলে, এটি ব্যবহারকারীদের একটি ভিন্ন ওয়েবপেজে নিয়ে যায়। ১ জানুয়ারী ২০২১ -র ওয়েব পেজে সরাসরি পৌঁছে যাবেন।

আরও পড়ুন: New Town Coffee House-এ যাবেন? জেনে নিন কী ভাবে সিট রিজার্ভ করবেন

নতুন বছরের প্রাক্কালে গুগলের বার্তায় লেখা হয়েছে, 'এটি একটি কোকিলের বছর ছিল। তবে ২০২০-র ঘড়িটি টিকটিক করছে। কাউন্ট ডাউন শুরু হয়ে গেছে এবং মধ্যরাতে ঘড়ির কাঁটায় যখন মধ্যরাত হবে পাখিটি তার ডানা মেলবে!"

টোঙ্গা, সামোয়া এবং কিরিবাতির মতো দেশগুলি ২০২১ সালকে প্রথম স্বাগত জানিয়েছে। নিউজিল্যান্ড, জাপান, দক্ষিণ কোরিয়া এবং অস্ট্রেলিয়া এরপর ২০২১ সালকে  নববর্ষকে স্বাগত জানিয়েছে। মধ্য প্রশান্ত মহাসাগর এবং আমেরিকান সামোয়াতে অবস্থিত বেকারস দ্বীপটি সর্বশেষে ২০২১-র সূচনা উদযাপন করেছে।

আরও পড়ুন: Happy New Year 2021: অকল্যান্ড থেকে কলকাতা, বর্ষবরণের নানা চিত্র বিশ্বজুড়ে

বরাবরই নিত্য নতুন ডুডলের মাধ্যমে গুগল ব্যবহারকারীদের চমক দিয়েছে। এর আগে অ্যানিমেটেড প্রাণী থেকে শুরু করে জনপ্রিয় অনলাইন গেম দেখা গিয়েছিল গুগল ডুডলে।

Advertisement

Advertisement