scorecardresearch
 

Happy Married Life Tips : নবদম্পতিরা মেনে চলুন এই ৫ টিপস, বিবাহিত জীবন হবে চিরসুখের

জীবন অনেকটা লম্বা। তাই কখনও কখনও দেখা যায় স্বামী-স্ত্রী নিজেদের সংসার এগিয়ে নিয়ে চলেছেন, কিন্তু কোথাও যেন ভালবাসার অভাব তৈরি হয়েছে। কারণ তার নেপথ্যে থাকে, ঝগড়া, ভুল বোঝাবুঝি, গৃহস্থালির কাজের চাপ এবং দায়িত্ব বহনের মতো বিষয়গুলি। সেক্ষেত্রে সম্পর্কের উষ্ণতা ও হৃদয়ের টান ফিরিয়ে আনতে কিছু বিষয় অবশ্যই দম্পতিদের মাথায় রাখা উচিত। কারণ তাহলেই সম্পর্ক থাকবে চির সতেজ। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • বিয়ে মানে নতুন জীবনে প্রবেশ
  • নতুন জীবন সুখের করতে সকলেই চান
  • মেনে চলতে হবে ৫ টিপস

চলছে বিয়ের মরশুম। বিয়ে এবং প্রেম এমন একটি সম্পর্ক যেখানে কখনও কখনও একে অপরের থেকে খুব আলাদা স্বভাবের মানুষেরাও একসঙ্গে থেকে সুখী হন। আসলে জীবন অনেকটা লম্বা। তাই কখনও কখনও দেখা যায় স্বামী-স্ত্রী নিজেদের সংসার এগিয়ে নিয়ে চলেছেন, কিন্তু কোথাও যেন ভালবাসার অভাব তৈরি হয়েছে। কারণ তার নেপথ্যে থাকে, ঝগড়া, ভুল বোঝাবুঝি, গৃহস্থালির কাজের চাপ এবং দায়িত্ব বহনের মতো বিষয়গুলি। সেক্ষেত্রে সম্পর্কের উষ্ণতা ও হৃদয়ের টান ফিরিয়ে আনতে কিছু বিষয় অবশ্যই দম্পতিদের মাথায় রাখা উচিত। কারণ তাহলেই সম্পর্ক থাকবে চির সতেজ। 

একসঙ্গে পথ চলা
পরিবর্তন প্রকৃতির নিয়ম। সময়ের সঙ্গে সঙ্গে প্রতিটা সম্পর্কই বদলায়। তবে মনে রাখতে হবে এই পরিবর্তনের মাঝেও স্বামী ও স্ত্রীকে পথ চলতে হবে একসঙ্গে। পরিবর্তনগুলিকে মেনে নিয়েই একে অপরকে বুঝতে হবে। মাথায় রাখতে হবে, পরিবর্তনের ফলে কখনও যেন এমনটা না হয় যে, একজন সময়ের সঙ্গে অনেকটা এগিয়ে চলে গেছেন, আর অন্যজন পিছনে পড়ে রয়েছেন।

পারস্পরিক সম্মান
স্বামী ও স্ত্রী-র উভয়েরই একে অপরের প্রতি পারস্পরিক শ্রদ্ধাবোধ থাকা উচিত। যে সম্পর্কে সম্মান থাকে না সেখানে ভালবাসা হারিয়ে যায়। উভয়ের একে অপরের প্রতি পারস্পরিক শ্রদ্ধাই সম্পর্ককে মজবুত রাখে।

একে অপরের হাসির করণ হোন
স্বামী ও স্ত্রীকে সপ্তাহে অন্তত একবার এমন কিছু করতে হবে যাতে নিজেরা একসঙ্গে হাসিখুশিতে থাকতে পারেন। সেক্ষেত্রে আপনারা একসঙ্গে কোথাও ঘুরতে যেতে পারেন। সিনেমা দেখতে বা ডিনার করতেও যেতে পারেন। এছাড়া কখনও একসঙ্গে শপিং করতে গেলেও ভাল লাগবে।

উভয়ের মধ্যে যোগাযোগ
একটি মজবুত সম্পর্কের জন্য পারস্পরিক যোগাযোগ খুবই গুরুত্বপূর্ণ। সেক্ষেত্রে যদি খুব ব্যবস্তার মধ্যে থাকেন বা ক্লান্ত হয়ে অফিস থেকে ফেরেন, তাহলেও একে অপরের সঙ্গে কথা বলুন। কারণ একে অপরের সঙ্গে কথা বলা বন্ধ হয়ে গেলে সম্পর্কের বাঁধনও আলগা হতে থাকে।

Advertisement

ভুল বোঝাবুঝি দূর করুন
সম্পর্কে ঝগড়া অশান্তি বা ভুল বোঝাবুঝি তৈরি হতেই পারে। তবে সেগুলিকে জিইয়ে রাখবেন না। কোনও কিছু নিয়ে নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝির সৃষ্টি হলে শান্ত মাথায় পরিষ্কারভাবে কথা বলে সমস্যার সমাধান করুন। দেখবেন অনেক বড় সমস্যাও সহজেই মিটে যাবে। 

আরও পড়ুন - সরকারি চাকরিতে বিভিন্ন পদে নিয়োগ, বেতন ২ লক্ষেরও বেশি

 

Advertisement