scorecardresearch
 

Noboborsho 1428: এসো হে বৈশাখ... নববর্ষের সেরা গানগুলি এক নজরে দেখে নিন

কথায় বলে 'মর্নিং শোজ দ্য ডে'।  তাই বছরের এই প্রথম দিনটা বিশেষ ভাবে উদযাপন করেন সকলে। বাঙালির বারো মাসে তের পার্বণ। তাঁর মধ্যে গুরুত্বপূর্ণ একটি উৎসব হল নববর্ষ (Noboborsho 1428)। দেখে নিন বৈশাখকে আহ্বান করার সেরা গানগুলি (Noboborsho Songs)। 

Noboborsho 1428 special poila baisakh songs নববর্ষ Noboborsho 1428 special poila baisakh songs নববর্ষ
হাইলাইটস
  • বাঙালির এত পার্বণের মধ্যে গুরুত্বপূর্ণ একটি উৎসব হল নববর্ষ।
  • নববর্ষ মানেই খাওয়া - দাওয়া,নতুন পোশাক, আড্ডা আর জমিয়ে নাচ-গান।
  • পয়লা বৈশাখকে কেন্দ্র করে কেন্দ্র করে জড়িয়ে রয়েছে বেশ কয়েকটি গান।

বাঙালির বারো মাসে তের পার্বণ। তাঁর মধ্যে গুরুত্বপূর্ণ একটি উৎসব হল নববর্ষ (Noboborsho 1428)। কথায় বলে 'মর্নিং শোজ দ্য ডে'।  তাই বছরের এই প্রথম দিনটা বিশেষ ভাবে উদযাপন করেন সকলে। যে অঞ্চলগুলি সৌর বর্ষপঞ্জি অনুসরণ করে, বৈশাখ (Baisakh) মাসকে বছরের প্রথম মাস হিসাবে বিবেচনা করে, তাদের নতুন বছরটি এই মাসের প্রথম দিনেই উদযাপিত হয়। যদিও দেশের বিভিন্ন অঞ্চলে বিভিন্ন নামে ও আলাদা রীতিতে নববর্ষ উদযাপিত করে। 

নববর্ষ মানেই খাওয়া - দাওয়া,নতুন পোশাক, আড্ডা আর জমিয়ে নাচ-গান। বছরের প্রথম দিনটিকে কেন্দ্র করে জড়িয়ে রয়েছে বেশ কয়েকটি গান। তা সে রবীন্দ্রসঙ্গীত হোক বা আধুনিক গান। এই বিশেষ গানগুলি নিঃসন্দেহে সকলের উৎসাহ আরও বাড়িয়ে তোলে। দেখে নিন বৈশাখকে আহ্বান করার সেরা গানগুলি (Noboborsho Songs)। 

* এসো হে বৈশাখ 

* হে নূতন দেখা দিক আরবার 

* নব আনন্দে জাগো আজি 

* আহা কী আনন্দ আকাশে বাতাসে

* অচেনা বৈশাখ

* আমি বাংলায় গান গাই 

* বাংলা আমার সর্ষে ইলিশ চিংড়ি কচি লাউ 

আরও পড়ুন: পয়লা বৈশাখ টু বিহু! এইভাবে নববর্ষ উদযাপনে মেতে ওঠে ভারতবর্ষ 

তাহলে আর দেরি কেন? যদিও অন্যান্য বছরের থেকে এবছরের নববর্ষে করোনা অতিমারীর জন্য কিছুটা ছন্দপতন ঘটেছে।সকলেরই আনন্দ অনেকটাই ভাটা পড়েছে এই বছর। তাই সাবধানতা অবলম্বন করেই মেতে উঠুন নতুন বছরের প্রথম দিনটা।