scorecardresearch
 

North Bengal Tourism Murti  Gorumara: বন্ধ হচ্ছে মূর্তি সেতু, বাড়বে গরুমারা ঘোরার সময় ও খরচ?

North Bengal Tourism Murti  Gorumara: মূ্র্তি যাওয়ার প্রধান সেতুটি আপাতত বন্ধ করে দেওয়া হচ্ছে। পুরনো সেতুটি সংস্কার করা হবে। আর তার ফলেই আপাতত এই বিপত্তি। আপাতত এই সেতুটি বন্ধ হওয়ার ফলে পর্যটকরা এখন ওই পথে জঙ্গলের অপরূপ শোভা থেকে বঞ্চিত থাকবেন। সেই সঙ্গে খরচ ও সময় বাড়বে।

Advertisement
বন্ধ হচ্ছে মূর্তি সেতু, বাড়বে গরুমারা ঘোরার সময় ও খরচ? বন্ধ হচ্ছে মূর্তি সেতু, বাড়বে গরুমারা ঘোরার সময় ও খরচ?
হাইলাইটস
  • বন্ধ হচ্ছে মূর্তি সেতু
  • বাড়বে গরুমারা ঘোরার সময় ও খরচ
  • কবে খুলবে এখন পরিস্কার নয়

North Bengal Tourism Murti  Gorumara: গরুমারা জাতীয় উদ্যানে ঘুরতে গিয়ে আপাতত বাড়তি সময় ও খরচ করতে হবে পর্যটকদের। গরুমারা জাতীয় উদ্যানের চাপড়ামারি, চন্দ্রচূড় নজর মিনার, লাটাগুড়ি কিংবা মূর্তিতে যেতে ঘুরপথে যেতে হবে বলে জানা গিয়েছে। সৌজন্যে জলপাইগুড়ি জেলা প্রশাসন। মূ্র্তি যাওয়ার প্রধান সেতুটি আপাতত বন্ধ করে দেওয়া হচ্ছে। পুরনো সেতুটি সংস্কার করা হবে। আর তার ফলেই আপাতত এই বিপত্তি। আপাতত এই সেতুটি বন্ধ হওয়ার ফলে পর্যটকরা এখন ওই পথে জঙ্গলের অপরূপ শোভা থেকে বঞ্চিত থাকবেন।

ভাড়া ও সময় বাড়ার সম্ভাবনা

অন্যদিকে, এই ব্রিজটি বন্ধ হওয়ার কারণে পর্যটকদের প্রায় ১০ কিমি পথ বাড়তি ঘুরে যেতে হবে চাপড়ামারি এবং চন্দ্রচূড় নজর মিনারে যাওয়ার জন্য। এতে গাড়িভাড়াও কিছুটা বাড়বে। ফলে বাড়তি রেস্ত গুনতে হবে পর্যটকদের।

আরও পড়ুনঃ পাহাড়-ডুয়ার্সে অল্প খরচে থাকার সুবর্ণ সুযোগ, মিলছে ডিসকাউন্ট

খরচ বাড়তে পারে সাফারিতে

এদিকে পর্যটকদের রিসর্ট, হোটেল থেকে নিয়ে সাফারিতে যাওয়ার জন্যও বাড়তি খরচ হতে পারে। সে বিষয়ে নতুন ভাড়া ঠিক করতে জিপসি মালিকরা নিজেদের মধ্যে বৈঠকে বসতে চলেছেন বলে জানিয়েছেন। তবে জিপসি মালিকরাও চাইছেন পর্যটকদের যাতে অসুবিধা না হয় সেই বিষয়টি মাথায় রেখে ভাড়া যদি বাড়ানো যায়, সেই বন্দোবস্ত করার চেষ্টা করছেন বলে জানা গিয়েছে। পর্যটকদের কাছ থেকে বাড়তি টাকা না নেওয়া হলে লাভ তলানিতে ঠেকছে বলেও সংবাদমাধ্যমকে জানিয়েছেন মূর্তি জিপসি ওনার্স অ্যাসোসিয়েশন।

প্রশাসনের তরফে বার্তা গিয়েছে পর্যটন সার্কিটে

বিষয়টি নিয়ে জেলা প্রশাসন এবং জেলা পুলিশের তরফে জানানো হয়েছে ওই রাস্তা বন্ধের বিষয়টি সংশ্লিষ্ট দপ্তর এবং পর্যটন ব্যবসায়ীদের জানিয়ে দেওয়া হয়েছে। সেতুটি সংস্কারের পর ফের এই রাস্তায় গাড়ি চলাচল শুরু হবে বলেও প্রশাসনের তরফে জানানো হয়েছে। তবে কবে থেকে সেতু ফের খুলে দেওয়া হবে, তা নিয়ে পরিষ্কার কোনও তথ্য় এখনও মেলেনি। 
প্রশাসন সূত্রে জানানো হয়েছে, পুরোনো এই সেতু সংস্কারের জন্য আপাতত বন্ধ করার সিদ্ধান্ত থাকছে। জলপাইগুড়ি জেলা প্রশাসনের তরফে। মূর্তি সেতুটি সংস্কার করার কাজ শুরু হবে শীঘ্রই। প্রশাসনের তরফে জানানো হয়েছে গত সেপ্টেম্বর মাসেই সেতু সংস্কারের ব্লু-প্রিন্ট তৈরি হয়েছিল। সেতুটি জীর্ণ হয়ে গিয়েছে। এখনই মেরামত না করলে ভবিষ্যতে সমস্য়া হতে পারে। জলপাইগুড়ির জেলাশাসক মৌমিতা গোদারা বসু, জেলার পূর্ত দপ্তরের আধিকারিক এবং ইঞ্জিনিয়ারদের নিয়ে বৈঠক করেন। 

Advertisement

 

Advertisement