scorecardresearch
 

Impress People Psychological Tips: কারও মনে জায়গা করতে চান? রইল এই সাইকোলজিক্যাল টিপস, ট্রাই করুন

Impress People Easy Tips: আপনি নিশ্চয়ই এমন মানুষের সঙ্গে বহুবার দেখা করেছেন, যাঁরা তাঁদের কথা ও কাজে মানুষের মন জয় করেন। এই ধরনের লোকেরা যখন কোথাও যায়, তাঁরা মানুষের মধ্যে ইতিবাচক প্রভাব ফেলে।

মানুষের মন জয় করার সহজ উপায় (প্রতীকী ছবি) মানুষের মন জয় করার সহজ উপায় (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • আপনি নিশ্চয়ই এমন মানুষের সঙ্গে বহুবার দেখা করেছেন, যাঁরা তাঁদের কথা ও কাজে মানুষের মন জয় করেন
  • আপনিও যদি একই ধরনের ব্যক্তিত্ব চান, তবে আমরা আপনাকে এমন কিছু সাইকোলজিক্যাল টিপস দেব
  • যা আপনি বিভিন্ন পরিস্থিতিতে মানুষকে প্রভাবিত করতে ব্যবহার করতে পারেন

Impress People Psychological Tips: আপনি নিশ্চয়ই এমন মানুষের সঙ্গে বহুবার দেখা করেছেন, যাঁরা তাঁদের কথা ও কাজে মানুষের মন জয় করেন। এই ধরনের লোকেরা যখন কোথাও যায়, তাঁরা মানুষের মধ্যে ইতিবাচক প্রভাব ফেলে। 

এবং এই ধরনের লোকেরা প্রতিটি সমাবেশের প্রাণ হয়ে ওঠে। আপনিও যদি একই ধরনের ব্যক্তিত্ব চান, তবে আমরা আপনাকে এমন কিছু সাইকোলজিক্যাল টিপসের কথা বলতে যাচ্ছি, যা আপনি বিভিন্ন পরিস্থিতিতে মানুষকে প্রভাবিত করতে ব্যবহার করতে পারেন।

দেখে নিন সেই গোল্ডেন রুলস-
১) আপনি যখন প্রথমবারের মতো একজন ব্যক্তির সঙ্গে দেখা করেন, হ্যান্ডশেক করার সময় তাঁর চোখের রঙ লক্ষ্য করুন। এটি করার মাধ্যমে আপনি চোখের যোগাযোগের জন্য আরও বেশি সময় পাবেন। এবং আপনি যখন কোনও ব্যক্তির সঙ্গে চোখের দেখা করবেন, তখন আপনি সামনের ব্যক্তির উপর একটি ভাল ছাপ ফেলবেন। এটি করলে মানুষ আপনাকে আরও পছন্দ করবে।

২) আপনি যদি কারও সঙ্গে বসে থাকেন এবং আপনার একটি গল্প বলতে চান, তাহলে প্রথমে সামনের লোকটিকে কিছু প্রশ্ন করুন, তাঁদের কথা শুনুন। এটি করার মাধ্যমে, সামনের ব্যক্তিটি অনুভব করে যে আপনি তার কথা মনোযোগ দিয়ে শুনছেন এবং তাঁর কথায় আগ্রহ দিচ্ছেন। এটা করলে সামনে ভাল প্রভাব পড়ে।

আরও পড়ুন: কলকাতা মেট্রোয় মঙ্গলবার থেকে আবার স্মার্ট টোকেন

আরও পড়ুন: মকর সংক্রান্তিতে হরিদ্বার-ঋষিকেশে গঙ্গাস্নান নয়, প্রয়াগরাজে কড়াকড়ি

আরও পড়ুন: প্রবীণ-মহিলারা বেশি সাইবার অপরাধের শিকার, বলছে NCRB-র তথ্য

৩) আপনি যদি কোনও পার্টিতে থাকেন এবং আপনার হাতে একটি পানীয়ের গ্লাস থাকে, তবে এটি আপনার সামনে দিকে রাখুন। বিশেষজ্ঞরা বিশ্বাস করেন যে এটি করার মাধ্যমে আপনি আত্মবিশ্বাসী বলে মনে হচ্ছে এবং লোকেরা আপনার সঙ্গে কথা বলতে চাইবে।

৪) আপনি যদি চাকরির ইন্টারভিউ দিতে গিয়ে থাকেন, তাহলে অবশ্যই আপনার সঙ্গে একটি ভাল বই নিয়ে যাবেন। অনেক সময় এমন হয় যে আমরা যখন ইন্টারভিউ দিতে যাই, তখন অপেক্ষা করতে হয়। আপনি যদি সেই অপেক্ষার সময় বইটি পড়েন, তাহলে ম্যানেজারের মনে ভাল ধারণা তৈরি করবে।

৫) আপনি যদি কখনও আপনার কথা বলতে থাকেন এবং কেউ আপনার সঙ্গে একমত না হয় এবং আপনাকে বাধা দিতে শুরু করে এবং আপনার সঙ্গে উচ্চ স্বরে কথা বলতে শুরু করে, তবে এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসার জন্য আপনাকে কেবল একটি কাজ করতে হবে। যখনই এটি ঘটবে, আপনাকে আপনার কণ্ঠস্বর না বাড়িয়ে কথা বলতে হবে। এটি করার মাধ্যমে, যে ব্যক্তি বাধা দেয় সে অদ্ভুত বোধ করবে এবং সে নিজেই শান্ত হবে।