scorecardresearch
 

Control Fat Quick Way: পুজোয় অনিয়ম করেও নিয়ন্ত্রণে রাখুন ওজন, খান এই ৪ পানীয়

Reduce Fat Quick Way: অনেকেই সপ্তমী বা অষ্টমীর আগে পর্যন্ত কাজ করেন। আর পুজোর মধ্যে কয়েকটি দিন ছুটি পেতে বাড়তি কাজ করে অফিসে কাজ এগিয়ে রাখতে হয়। আর তা করতে গিয়ে নাওয়া-খাওয়া মাথায় ওঠে। সেই সঙ্গে খাওয়া-দাওয়ার অভ্যাস নষ্ট হয়ে চর্বি জমতে থাকে। এখন এই বাড়তি চর্বি এত দ্রুত ঝরবে কী করে? কয়েকটি পানীয় রয়েছে যা খেতে থাকলে দ্রুত ঝরবে পেটের মেদ।

Advertisement
পুজোতেই হয়ে উঠুন স্লিম, তিনদিনে ঝটপট পেটের চর্বি গলিয়ে ফেলুন এইভাবে পুজোতেই হয়ে উঠুন স্লিম, তিনদিনে ঝটপট পেটের চর্বি গলিয়ে ফেলুন এইভাবে
হাইলাইটস
  • এই চার পানীয় খেলে চর্বি গলবে দ্রুত
  • তিনদিনেই বুঝতে পারবেন প্রভাব
  • পুজোর মধ্যেই হয়ে উঠবেন স্লিম

Reduce Fat Quick Way: প্রাইভেট হোক কিংবা সরকারি। পুজোয় ছুটি পেতে পেতে সেই সপ্তমী। ব্যবসায়ী হলে তো কথাই নেই। ছুটি নেই। আবার কোথাও পুজোয় ছুটির আগে অফিসের কাজে বাড়তি ফোকাস দিয়ে আগাম কাজ ম্যানেজ করতে গিয়ে খাওয়া-দাওয়া লাটে উঠেছে। স্কিপ হয়ে যাচ্ছে লাঞ্চ-টিফিন-ডিনারের সময়। আবার খিদে মেটাতে যাহোক একটা কিছু নাকেমুখে গুঁজে দিতে গিয়ে মেটাবলিজমের বারেোটা বাজছে। একদিকে একটানা বসে কাজ, আর অন্যদিকে খাবারে অনিয়ম। ফলে খাবার ঠিকমতো হজম হচ্ছে না। ফলে শরীরে একাধিক সমস্যা দেখা দিচ্ছে। জমতে শুরু করছে মেদ। মেদ সবার আগে পেটেই স্পষ্ট বোঝা যায়। যা একবার ধরে গেলে ঝরানো কিন্তু বেশ মুশকিল।

আরও পড়ুনঃ  পুজোয় এই নিয়মগুলি মেনে চলুন, আর যথেচ্ছ ও যা খুশি খান, কিচ্ছু হবে না

যদিও মহালয়া থেকেই এবার পুজো শুরু হয়ে গিয়েছে বিভিন্ন জায়গায়, তবু সপ্তমী থেকে নবমী আমাদের মূল পুজো সেটা মানতেই হবে। তাই সপ্তমীর মধ্যে যদি চটজলদি ওজন ঝরিয়ে নিতে চান, তাহলে মূল তিনদিন কিন্তু বিন্দাস ঘুরতে পারবেন।নতুন কেনা পছন্দর জামা-কাপড় পড়ার আগে দিন তিনেকের মধ্যে ঝরিয়ে ফেলুন পেটের বাড়ত মেদ। তার জন্য মোক্ষম পাঁচ পানীয় আপনাকে বাতলে দিচ্ছি। এগুলি কয়েকটা দিন নিয়ম মেনে খেলেই শরীর ঝরঝরে।

ব্ল্যাক কফি (Black Cofee)- ব্ল্যাক কফি ফ্যাট গলাতে দারুণ সহায়ক। ওয়ার্ক আউট করার আগে বা পরে খেয়ে নিন। এতে শরীরে শক্তিও পাওয়া যাবে সেই সঙ্গে ওজনও কমবে তাড়াতাড়ি। তবে মাথায় রাখবেন দুধ ও চিনি ছাড়াই ব্ল্যাক কফি খেতে হবে। দুধ বা চিনা মেশালে কোনও ফল তো পাওয়াই যাবে না, উল্টো ক্যালরি বাড়বে।

মুসম্বির রস(Sweet Lemon)-  মুসম্বি বা কমলালেবুর জুস খেতে পারলে খুব ভাল। এই সময় কমলালেবু মিষ্টি হয় না। তাই মুসম্বি খান। এতে মেটাবলিজম বাড়ে। মুসম্বির রসের মধ্যে থাকা ভিটামিন সি, নানা রকম মিনারেল মেদ ঝরায় দ্রুত। সেই সঙ্গে মেটাবলিজম রেট দ্রুত বাড়াতে সাহায্য করে।

Advertisement

অ্যাপেল সিডার ভিনিগার (Apple Cider Vinegar)- অ্যাপেল সিডার অন্ত্র পরিষ্কার রাখে। পাকস্থলির মধ্যে অ্যাসিডের ভারসাম্য বজায় রাখতেও সাহায্য করে। ফলে বিপাকক্রিয়া দ্রুত হয়ে যায়। রোজ সকালে অ্যাপেল সিডার ভিনিগার খেলে। তফাত নিজেই টের পাবেন।

আরও পড়ুনঃ লক্ষ্মীর কৃপায় ধন-সম্পদের অভাব হয় না, মানতে হবে যে নিয়মগুলি

গ্রিন টি (Green Tea)- ন্যাশনাল লাইব্রেরি অফ মেডিসিনের রিপোর্টে বলা হয়েছে গ্রিন টি মেটাবলিজম রেট বাড়াতে সাহায্য করে। এই কারণেই গ্রিন টি খেলে দ্রুত খাবার হজম হয়। নিউট্রিশনিস্টরা অনেক সময় রাতে ঘুমোতে যাওয়ার আগেও গ্রিন টি খাওয়ার পরামর্শ দেন। সকালেও খেতে পারেন।

কদিন এই জিনিসগুলি পান করে দেখুন আর সপ্তমীর দিন নেমে পড়ুন প্যান্ডেল হপিংয়ে। দেখুন আপনার চেহারা কতটা বদলেছে।



 

Advertisement