scorecardresearch
 

Weight Loss Tips: রোজ ২০ মিনিটের লাফদড়ি, তাতেই ওজন কমবে হু হু করে

লাফদড়ি হল একটি সাধারণ টুলস, যা একটি দুর্দান্ত ওয়ার্কআউট করার জন্য বিভিন্ন উপায়ে ব্যবহার করতে পারে। এটি নিঃসন্দেহে সেই সরঞ্জামগুলির মধ্যে একটি যা কার্ডিওভাসকুলার স্বাস্থ্যের উন্নতি করতে সাহায্য করতে পারে।

Advertisement
রোজ ২০ মিনিটের লাফদড়ি, তাতেই ওজন কমবে  হু হু করে রোজ ২০ মিনিটের লাফদড়ি, তাতেই ওজন কমবে হু হু করে
হাইলাইটস
  • লাফালে পেশী এবং জয়েন্টগুলিতে প্রচুর চাপ পড়ে
  • ২০ মিনিট লাফদড়ি করলে প্রায় ১৮০ ক্যালোরি পোড়ে

লাফদড়ি হল একটি সাধারণ টুলস, যা একটি দুর্দান্ত ওয়ার্কআউট করার জন্য বিভিন্ন উপায়ে ব্যবহার করতে পারে। এটি নিঃসন্দেহে সেই সরঞ্জামগুলির মধ্যে একটি যা কার্ডিওভাসকুলার স্বাস্থ্যের উন্নতি করতে সাহায্য করতে পারে। লাফালে পেশী এবং জয়েন্টগুলিতে প্রচুর চাপ পড়ে। দৌড়ানোর সময় ল্যান্ডিংয়ের চেয়ে জাম্পিং তিনগুণ বেশি শক্তি নেয়, যা আপনার শরীরের ওজনের দুই থেকে তিন গুণ বেশি।

লাফদড়ির সুবিধা

ওজন কমানোর জন্য কার্যকর

ওজন কমানোর জন্য লাফদড়ি সবচেয়ে কার্যকর ব্যায়ামগুলির মধ্যে একটি। এটি একটি সম্পূর্ণ শরীরের ওয়ার্কআউট যা সমন্বয়, তৎপরতা এবং গতি উন্নত করে। ২০ মিনিট লাফদড়ি করলে প্রায় ১৮০ ক্যালোরি পোড়ে।

আরও পড়ুন: Urinary Tract Infection Problem: মেয়েদের ইউরিন ইনফেকশন বাড়ে গরমে, কীভাবে বাঁচবেন?

শুরু করার জন্য আপনার বেশি জায়গা বা সরঞ্জামের প্রয়োজন নেই এবং আপনি এটি যে কোনও জায়গায় করতে পারেন। শুধু আপনার ট্রাভেল ব্যাগে আপনার লাফের দড়ি ঢুকিয়ে নিন। যে কোন পার্ক, বাড়ির পিছনের দিকের উঠোন বা হোটেল রুমেই লাফদড়ি শুরু করতে পারবেন।

সহজেই মানিয়ে নেওয়া যায়

ধরে নিই যে আপনি প্রতিটি ধাপে এক চতুর্থাংশ-ইঞ্চি লাফ দিতে স্বাচ্ছন্দ্য বোধ করছেন, দড়ি লাফানো যতটা সহজ—বা চ্যালেঞ্জিং—আপনার ইচ্ছামত হতে পারে। শরীর গরম করার জন্য ধীর গতিতে শুরু করুন, উচ্চ-তীব্রতার ওয়ার্কআউটের জন্য কয়েক মিনিটের জন্য গতি বাড়ান এবং একটি মাঝারি কার্ডিও সেশনের জন্য আপনার স্বাভাবিক গতিতে ফিরে যান।

হার্ট ভাল রাখে

লাফদড়ি করলে কার্ডিওভাসকুলার হেলথের ইমপ্রুভমেন্ট ঘটে। যা হার্টবিট সঠিক রাখতে সাহায্য করে। এর জন্য রক্তচাপ বা ব্লাড প্রেসারও ঠিক থাকে।

Advertisement

Advertisement