scorecardresearch
 

Valentine's Day-কে স্পেশাল করে তুলতে চান? ট্রাই করুন এই আইডিয়াগুলি

অনেক প্রেমিক-প্রেমিকাই ভ্যালেনটাইন ডে উপলক্ষে আগে থেকে প্রস্তুতি নিয়ে রাখেন। তবে অনেকেই আছেন, যাঁরা এটা ভেবেই উঠতে পারেন না যে মনের মানুষের সঙ্গে কীভাবে উদযাপন করবেন দিনটি। এখানে রইল কিছু প্ল্যানিং, যা স্মরণীয় করে তুলতে পারে আপনার ভ্যালেনটাইন ডে-কে। 

প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • পার্টনারকে নিয়ে যেতে পারেন ক্যান্ডেল লাইট ডিনারে
  • মনের মানুষের সঙ্গে যেতে পারেন লং ড্রাইভে
  • দু'জন মিলে করতে পারেন মিষ্টি গল্প

Valentine Day Celebration Ideas : ফেব্রুয়ারি মাসেই উদযাপন করা হয় ভ্যালেনটাইন ডে (Valentine's Day 2022)। যদিও ভ্যালেনটাইন ডে-এর উদযাপন শুরু হয়ে যায় এক সপ্তাহ আগে থেকেই। অনেক প্রেমিক-প্রেমিকাই ভ্যালেনটাইন ডে উপলক্ষে আগে থেকে প্রস্তুতি নিয়ে রাখেন। তবে অনেকেই আছেন, যাঁরা এটা ভেবেই উঠতে পারেন না যে মনের মানুষের সঙ্গে কীভাবে উদযাপন করবেন দিনটি। এখানে রইল কিছু প্ল্যানিং, যা স্মরণীয় করে তুলতে পারে আপনার ভ্যালেনটাইন ডে-কে। 

যেতে পারেন ঘুরতে - ভ্যালেনটাইন ডে তে নিজের পার্টনারকে নিয়ে ঘুরতে যেতে পারেন। সেক্ষেত্রে এমন কোনও জায়গায় যেতে পারেন যেখানে আপনার পার্টনার অনেকদিন ধরে যেতে চাইছেন। তাই নিজের বাজেট অনুযায়ী এই প্ল্যানিংটা করে দেখতে পারেন। 

ক্যান্ডেল লাইট ডিনার - প্রেমের এই দিনটিকে বিশেষ করে তুলতে আপনি পার্টনারকে সঙ্গে নিয়ে ক্যান্ডেল লাইট ডিনারে যেতে পারেন। এমনকি মেনুতে পার্টানারের ফেভারিট খাবারগুলোও রাখতে পারেন। তাছাড়া মুহূর্তটিকে স্মরণীয় করে রাখতে কাটতে পারেন কেকও। 

সারপ্রাইজ গিফট - নিজের পার্টনারের মন জিতে নিতে এই দিনে তাঁকে তাঁর পছন্দের বা প্রয়োজনীয় কোনও জিনিস উপহার হিসেবে দিতে পারেন। সেই উপহার সবসময় আপনার পার্টনারকে আপনার কথা মনে করাবে।  

শপিং - মহিলা হোক বা পুরুষ, শপিং প্রায় সকলেই পছন্দ করেন। তাই এই দিনে আপনার পার্টানারকে নিয়ে যেতে পারেন শপিং-এ এবং কিনে দিতে পারেন তাঁর পছন্দের কোনও পোশাক, পারফিউম পবা ফুটওয়্যার। 

যেতে পারেন লং ড্রাইভে - পার্টনারের সঙ্গে কোয়ালিটি টাইম স্পেন্ড করতে আপনি লং ড্রাইভের প্ল্যান করতে পারেন। আর সেই সময়ে একান্তে পার্টনারের সঙ্গে কথা বলুন, তাতে মন ভাল হয়ে যাবে। 

পার্টনারের জন্য খাবার বানাতে পারেন - দম্পতিদের মধ্যে সাধারণত মহিলারাই খাবার তৈরি করেন। তবে এই দিনটিকে বিশেষ করে তুলতে স্বামী যদি তাঁর স্ত্রীয়ের জন্য স্পেশাল খাবার তৈরি করেন তাহলে একদম জমে যাবে। এতে শুধু আপনার পার্টনার খুশিই হবেন না, তিনি একদিন বিশ্রামও পাবেন। 

দু'জনে মিষ্টি কথা বলুন - এই দিনটিকে স্মরণীয় করে রাখতে নিজেরা একান্তে কথা বলতে পারেন। নিজের পার্টনারের গুণগুলি তুলে ধরুন, তাতে তাঁর ভাল লাগবে। 

প্রেমপত্র লিখতে পারেন - সাধারণত এখন আর প্রেমপত্র লেখার তেমন চল দেখা যায় না। তবে এই দিনটিকে বিশেষ করে তুলতে একে অপরের জন্য লাভ লেটার লিখতেই পারেন। 

আরও পড়ুন - লতাজির পুরনো ছবি Viral, 'প্রিয় মেয়েকে নিয়ে গেলেন মা সরস্বতী