scorecardresearch
 

Broccoli Coffee Benefits For Weight Loss : সবুজ রঙের এই কফিতেই দ্রুত কমবে ওজন, বানানোও খুবই সহজ

একটা বিষয় সব সময় মাথায় রাখতে হবে, ওজন বৃদ্ধি তথা স্থূলতা নিজে কোনও রোগ না হলেও, এটি অন্য অনেক রোগকে শরীরে আহ্বান জানায়। তাহলে আসুন এই প্রতিবেদনে জেনে নেওয়া যাক কীভাবে সহজেই কমানো যায় পেট ও কোমরের চর্বি।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • ওজন বৃদ্ধি খুবই বড় সমস্যা
  • দেহে বাসা বাধে প্রচুর রোগ
  • এই কফিতে ঝরবে মেদ

ওজন কমানো কারও পক্ষেই খুব একটা সহজ নয়, এর জন্য নিয়মিত ব্যায়াম এবং সঠিক ডায়েট চার্ট প্রয়োজন। এখন অফিস থেকে আসার পর ঘণ্টার পর ঘণ্টা জিমে ঘাম ঝরানোর মতো সময় সবার থাকে না। তাই বেশিরভাগ মানুষই পেট এবং কোমরের মেদ কমানোর সহজ এবং লাভজনক উপায় খোঁজেন। কারণ একটা বিষয় সব সময় মাথায় রাখতে হবে, ওজন বৃদ্ধি তথা স্থূলতা নিজে কোনও রোগ না হলেও, এটি অন্য অনেক রোগকে শরীরে আহ্বান জানায়। তাহলে আসুন এই প্রতিবেদনে জেনে নেওয়া যাক কীভাবে সহজেই কমানো যায় পেট ও কোমরের চর্বি।

ওজন কমানোর জন্য এই পানীয় পান করুন
আপনি যদি শুধু কিছু পানীয়ের মধ্যে দিয়ে ওজন কমানোর পরিকল্পনা করে থাকেন, তাহলে ব্রকলি কফি আপনার জন্য খুবই উপকারী হতে পারে। অস্ট্রেলিয়ার একটি সংস্থা এ তথ্য জানিয়েছে। তাদের মতে, ব্রকলি কফি ওজন কমাতে খুবই সাহায্য করে।

ব্রকলি কফি পান করে কীভাবে ওজন কমানো যায়?
ব্রকলি কফিতে  ক্যালোরি খুব কম এবং ফাইবারও প্রচুর পরিমানে পাওয়া যায়, যা ওজন কমানোর জন্য প্রয়োজনীয় উপাদান হিসেবে ধরা হয়। আর সবচেয়ে বড় কথা এই কফি খেলে বেশকিছুক্ষণ খিদে পায় না। ফলে অতিরিক্ত খাওয়া এড়িয়ে চলা যায়। এই কফিতে উপস্থিত মাইক্রোনিউট্রিয়েন্ট শরীরের চর্বি, বিশেষত কোমর ও পেটের চর্বি কমায়।

কীভাবে ব্রকলি কফি তৈরি করবেন?
আপনিও আপনার বাড়িতে ব্রকলি কফি তৈরি করতে পারেন, আর তারজন্য আপনাকে সহজ কয়েকটি টিপস অনুসরণ করতে হবে। প্রথমে এই সবজিটি ছোট ছোট টুকরো করে কেটে কয়েক দিন রোদে শুকিয়ে নিন। তারপর পিষে গুঁড়ো করে নিন। এবার এক কাপ কফির সমান দুধ গরম করে তাতে ২ চামচ ব্রকলি পাউডার মেশান। আর তারপর কিছুটা গরম করে নিলেই তৈরি হয়ে যাবে এই কফি। 

Advertisement

আরও পড়ুন - মঙ্গল মার্গী, দিন বদলাতে শুরু করে দিয়েছে ৪ রাশির; আপনি আছেন?

 

Advertisement