scorecardresearch
 

Weight Loss Breakfast: সকালে উঠে খান এই চা, সঙ্গে ৩ খাবার, দ্রুত কমবে ওজন

সকাল থেকে শুরু হোক ওজন কমানোর প্রক্রিয়া। এমন একটি পানীয় রয়েছে যা খেলে চমৎকার পাবেন। কথা হচ্ছে আনারস চায়ের। অদ্ভুত শোনালেও আনারস চা শুধু ওজন নয়, দুশ্চিন্তা ও ত্বকের সমস্যা দূর করতেও কার্যকর। 

Advertisement
ওজন কমানোর ডায়েট। ওজন কমানোর ডায়েট।
হাইলাইটস
  • কর্মব্যস্ত জীবনে ওজন বৃদ্ধি সমস্য়ার।
  • ওজন নিয়ন্ত্রণে রাখে আনারস চা।

শরীরের ওজন নিয়ে চিন্তিত? ডায়েটে বদল করার কথা ভাবছেন? হার্ট, রক্তচাপ, ডায়াবেটিসের মতো অসুখ বয়ে আনে অতিরিক্ত ওজন। প্রতিদিন ব্যায়াম করলে ওজন নিয়ন্ত্রণে থাকে। সেই সঙ্গে দরকার খাবারে নিয়ন্ত্রণও। খাদ্যতালিকায় বদল না করলে ওজন কমে না। আর সকাল থেকে শুরু হোক ওজন কমানোর প্রক্রিয়া। এমন একটি পানীয় রয়েছে যা খেলে চমৎকার পাবেন। কথা হচ্ছে আনারস চায়ের। অদ্ভুত শোনালেও আনারস চা শুধু ওজন নয়, দুশ্চিন্তা ও ত্বকের সমস্যা দূর করতেও কার্যকর। 

কী ভাবে আনারস চা বানাবেন? 

এই চা বানাতে আপনার লাগবে ২টি আনারস, এক চা চামচ আদা, ১ চা চামচ হলুদ গুঁড়ো,  জিরে গুঁড়ো, ১ চামচ চা পাতা এবং জল। একটি পাত্রে আনারস, আদা, হলুদ এবং জিরে মিশিয়ে নিন। এবার জলে চা পাতা দিয়ে এই মিশ্রণটি ফোটান।সকালে উঠে এই চা পান করুন। দ্রুত কমে ওজন। 

সকালে প্রাতরাশে যা খাবেন- 

১। ওটস

ওটসে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট এবং ফাইবার। যা কেবল ক্রমবর্ধমান ওজন হ্রাসেই সক্ষম নয় হৃদরোগের ঝুঁকি কমাতেও কার্যকর। বাড়ায় রোগ প্রতিরোধ ক্ষমতা। প্রতিদিন সকালে ওটস খেলে শরীরে ব্যাড কোলেস্টেরল নিয়ন্ত্রণে থাকে। ঠিক থাকে ওজন। 

২। মাল্টিগ্রেন রুটি

সকালে আটা বা ময়দার রুটি খাওয়ার অভ্যাস? তাহলে অবিলম্বে বদল করুন। মাল্টিগ্রেন আটার রুটি খেতে শুরু করুন। এটি খুব স্বাস্থ্যকর।

৩। ওটসমিল

ওটসমিল সবসময় একটি স্বাস্থ্যকর খাবার। ওজন নিয়ন্ত্রণে কার্যকর। এতে ফাইবার, খনিজ এবং কার্বোহাইড্রেট রয়েছে। এতে হজমও তাড়াতাড়ি হয়। ওজন রাখে নিয়ন্ত্রণে। 

আরও পড়ুন- বয়স বাড়লেও ছাপ পড়বে না মুখে, বাড়িতেই বানান ৫ কোরিয়ান ফেসস্ক্রাব

Advertisement
Advertisement