scorecardresearch
 

Weight Loss Drinks: খালি পেটে খেলে ভুঁড়ির ফ্যাট গলবে এক নিমেষে, ঘরেই তৈরি করুন এই ৫ পানীয়

প্রতিদিন সকালে ঘুম থেকে ওঠার পর খালি পেটে হার্বাল ডিটক্স চা খেলে ওজন কমাতে অনেক সাহায্য করে। এটি আপনার শরীরকে ডিটক্সিফাই করতে সাহায্য করে। আদা, কালো মরিচ বা পুদিনা দিয়ে তৈরি হার্বাল চা খেতে পারেন।

Advertisement
Weight Loss Drinks Weight Loss Drinks
হাইলাইটস
  • ওজন কমাতে চান?
  • খেতে পারেন ৪ পানীয়।

ওজন কমানো খুবই ঝঞ্ঝাটের। ওজন কমানোর জন্য স্বাস্থ্যকর ডায়েটের সঙ্গেই দরকার শরীরচর্চা। ওজন কমানোর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হল সারাদিন আপনি কী ধরনের ডায়েট গ্রহণ করছেন। ওজন কমানোর জন্য কোনও শর্টকাট নেই। তবে কয়েকটি এমন খাবার আছে যা দ্রুত ওজন কমাতে সাহায্য করে। এমন একটি পানীয় রয়েছে, যা প্রতিদিন সকালে খালি পেটে খেলে উপকার পাবেন। এই পানীয়গুলি ওজন কমানোর মোক্ষম দাওয়াই।

হারবাল ডিটক্স চা- প্রতিদিন সকালে ঘুম থেকে ওঠার পর খালি পেটে হার্বাল ডিটক্স চা ওজন কমাতে সাহায্য করে। যা শরীরকে ডিটক্সিফাই করতে কার্যকর। আদা, গোলমরিচ বা পুদিনা দিয়ে তৈরি হার্বাল চা খেতে পারেন। হার্বাল চা ওজন কমানোর মোক্ষম দাওয়াই। 

হলুদ জল- হলুদে অ্যান্টি-ইনফ্লেমেটরি গুণ রয়েছে। প্রদাহ কমানোর পাশাপাশি ওজন কমাতেও কার্যকর। হালকা গরম জলে হলুদ গুঁড়ো, মধু ও লেবু মিশিয়ে প্রতিদিন সকালে পান করুন। হলুদ হজমে সাহায্য করে। মেটাবলিজম বাড়াতে কার্যকর। সেই সঙ্গে কমায় ওজন। ভালো থাকে হজমপ্রক্রিয়াও। 

আরও পড়ুন- শরীরে এই ৪ সমস্যা থাকলে পেঁপে বিষের সমান! একদম খাবেন না

ঘি ও গরম জল- আয়ুর্বেদে ঘিয়ের বিবিধ উপকারিতার কথা বলা হয়েছে। ওজন কমাতে ঘি খুবই কার্যকর। ঘিয়ে রয়েছে স্বাস্থ্যকর চর্বি। উষ্ণ জলে মেশানো হলে তা হজম এবং বিপাক হার বৃদ্ধিতে সহায়ক। জলে ঘি মিশিয়ে পান করলে পেট অনেকক্ষণ ভরা থাকে, যার ফলে আপনার ক্যালোরির পরিমাণ কমে যায়। ভিটামিন ও খনিজও রয়েছে ঘিয়ে।

আপেল সিডার ভিনেগার- আপেল সিডার ভিনেগার ওজন কমাতে খুবই কার্যকর। আপেল সিডার ভিনেগার, মধু এবং লেবুর রস গরম দলে মিশিয়ে পান করলে কমে ফ্যাট। অ্যাপেল সিইডার ভিনেগার চর্বি ভাঙতে কাজ করে। সেই সঙ্গে এটি রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণ করে। চিনিযুক্ত জিনিস খাওয়ার খিদে কমায়।

Advertisement

লেবু জল- দিন শুরু করুন লেবু জল খেয়ে। শরীরের জন্য অত্যন্ত ভালো। লেবুতে ভিটামিন সি পাওয়া যায়। যা মেটাবলিজম বাড়াতে কাজ করে। সকালে ঘুম থেকে ওঠার পর লেবু জল খেলে শরীর থেকে সব টক্সিন সহজেই বের হয়ে যায়। এতে পেকটিন নামে একটি ফাইবারও পাওয়া যায়, যা খিদে নিয়ন্ত্রণে কাজ করে।

 

Advertisement