scorecardresearch
 

White Hair Problem Solution : নারকেল তেলের সঙ্গে মেশান এই ২ জিনিস, অল্প দিনেই কালো হবে সাদা চুল

এমন অনেক ঘরোয়া উপায় আছে যার সাহায্যে সাদা চুলকে কালো (White Hair Treatment) করা যায়। আর সেগুলি ব্যবহার করতে হয় নারকেল তেলের সঙ্গে। নারকেল তেলে এই জিনিসগুলি মিশিয়ে চুলে লাগালে কয়েকদিনের মধ্যে পরিবর্তনটা দেখা যায়। তাহলে চলুন জেনে নেওয়া যাক কীভাবে ঘরোয়া পদ্ধতিতে কালো করবেন সাদা চুল।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • সাদা চুলের সমস্যায় অনেকেই ভোগেন
  • চেষ্টা করেন কালো চুল ফিরিয়ে আনতে
  • এখানে জেনে নিন ঘরোয়া টিপস

বর্তমানে কেমিক্যাল মিশ্রিত শ্যাম্পু, সাবান ব্যবহারের কারণে অনেকেরই অসময়ে চুল পেকে যাচ্ছে (White Hair Problem)। কেউই বুঝতে পারছেন না কীভাবে সাদা চুলের সমস্যা থেকে মুক্তি পাবেন। তবে এমন অনেক ঘরোয়া উপায় আছে যার সাহায্যে সাদা চুলকে কালো (White Hair Treatment) করা যায়। আর সেগুলি ব্যবহার করতে হয় নারকেল তেলের সঙ্গে। নারকেল তেলে এই জিনিসগুলি মিশিয়ে চুলে লাগালে কয়েকদিনের মধ্যে পরিবর্তনটা দেখা যায়। তাহলে চলুন জেনে নেওয়া যাক কীভাবে ঘরোয়া পদ্ধতিতে কালো করবেন সাদা চুল।

নারকেল তেল এবং লেবুর রস
অনেক সময় ভুল খাদ্যাভাস ও কেমিক্যাল সমৃদ্ধ জিনিস ব্যবহারের ফলে চুল সাদা হতে শুরু করে। আর সেই সাদা চুল পুনরায় কালো করতে নারকেল তেলে লেবুর রস মিশিয়ে চুলের গোড়ায় লাগিয়ে ভাল করে ম্যাসাজ করুন। লেবুতে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট, যা অক্সিডেটিভ স্ট্রেস কমাতে সাহায্য করে। এই মিশ্রণটি সপ্তাহে ৪ বার ব্যবহার করুন। এটি তৈরি করতে একটি পাত্রে নারকেল তেল নিয়ে তাতে লেবুর রস মিশিয়ে নিন। তার প্রায় ১ ঘণ্টা পর সেটি চুলে লাগিয়ে কিছুক্ষণ অপেক্ষা করুন। চুলের গোড়ায় ওই তেল ম্যাসাজ করতে হবে। তাহলে শীঘ্রই সাদা চুল কালো হতে শুরু করবে।

নারকেল তেল এবং কারি পাতা
এই দুটির মিশ্রণ সাদা চুল কালো করার জন্য কোনও ওষুধের চেয়ে কম নয়। আপনি যদি দীর্ঘদিন ধরে সাদা চুলের সমস্যায় ভোগেন তাহলে এই ঘরোয়া পদ্ধতিটি অবলম্বন করতে পারেন। এর জন্য কয়েকটি কারি পাতা এবং নারকেল তেল নিন। দুটি কোনও পাত্রে রেখে গরম করুন। এরপর মাথায় তথা চুলের গোড়ায় লাগান। মাস খানেক ব্যবহারের দেখবেন আপনি সাদা চুলের সমস্যা থেকে মুক্তি পেতে শুরু করেছেন। 

Advertisement

আরও পড়ুনআজ থেকেই করুন এই ৫ অভ্যাস, মিটে যাবে জীবনের সব সমস্যা


 

Advertisement